Lifestyle Image

যে বিষয়গুলো সকলের জানা উচিত



*বয়স ৩০ হওয়ার আগেই জীবনে কি হতে চান, কি করতে চান তার উত্তর জানা থাকা প্রয়োজন। কারণ ৩০ এর আগে এই উত্তর জানা না থাকলে আপনার প্রায় অর্ধেকের বেশি জীবনই অন্ধকারে পড়ে রয়েছে বাকি জীবনে আর কি করবেন!

*বয়স হয়ে যাওয়ার পরও যদি আপনি না জানেন কোন বিষয়টি আপনার জন্য জীবনের সবচাইতে বেশি সুখকর বিষয়, তাহলে আপনার বুদ্ধিমত্তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে পারেন।

*জীবনের ভরসা নেই কথাটি সত্য হলেও মানুষ কিন্তু ভবিষ্যতের জন্য পরিকল্পনা করে থাকেন। এটাই স্বাভাবিক। কিন্তু আপনি যদি তা না পারেন তাহলে আপনি অনেক বেশি পিছিয়ে আছেন নিজের বয়সের তুলনায়।

*অনেকে বিয়ের বয়স হওয়ার পর যখন বিয়ের জন্য পরিবার চাপ দিতে থাকেন তখন অনেকেই ভাবতে বসেন কেমন জীবনসঙ্গী হওয়া উচিত। এই বিষয়টি অনেক হাস্যকর। আপনি যদি সঠিক সময়েও তা এখনও না জানেন তাহলে তা অবশ্যই হাস্যকর এবং লজ্জারও বটে।

*যদি আপনার প্রেমিক/প্রেমিকা থেকে থাকেন এবং আপনাদের অনেক বছরের সম্পর্ক হওয়ার পরও আপনি তাকে নিয়ে দ্বিধাগ্রস্থ হয়ে যান তাহলে আপনাদের মধ্যে কতোটা বন্ধন রয়েছে তাই অনেক বড় একটি প্রশ্ন হয়ে উঠবে।

*আপনার অবশ্যই এতোটুকু ম্যাচিউরিটি থাকা উচিত যে নিজের বন্ধুবান্ধবের সার্কেলে কে সত্যিকারের বন্ধু আর কে নয় তা সঠিকভাবে চিনতে পারা। তা না হলে পুরো জীবনই পস্তাবেন।

*কথা বলে নিজের সমালোচনা নাকি ভালোভাবে করা যায় না। কিন্তু যদি নিজেকে নিরপেক্ষ রেখে আপনি মানুষ হিসেবে কেমন তা বুঝতে না পারেন তাহলে কিন্তু আপনার মধ্যে সঠিকভাবে ম্যাচিউরিটি আসেনি বলেই বলবেন সকলে।

*জীবনের এই মুহূর্তে এসে আপনার আসলে কিসের প্রয়োজন তা কি আপনি জানেন? যদি না জানেন তাহলে অবশ্যই জানা উচিত। কারণ আপনার কি একজন সঠিক জীবনসঙ্গীর প্রয়োজন নাকি কোনো জিনিসের প্রয়োজন তা বুঝতে পারা উচিত।