Lifestyle Image

ব্রেকআপের সুফল



চলুন জেনে নিন ব্রেকআপের কয়েকটি সুফল-

* ব্রেক হওয়া মানেই মনের জমা দুঃখ কষ্ট ধুয়ে মুছে সাফ হয়ে যায়। এতে মনে নতুন করে কিছু করার উদ্যম জন্মায়৷ এতে আপনি আপনার জীবন আবার নতুন করে সাজিয়ে নিতে পারেন।

* ব্রেকআপের পরেই আপনি আপনার জীবনে বন্ধুদের গুরুত্ব উপলব্ধি করতে পারেন৷ আপনি বুঝতে পারেন যে বন্ধুরা আপনার কথা এত ভাবেন এতদিন আপনি তাদেরই অদেখা করে গিয়েছেন। এতে বন্ধুদের সঙ্গে আপনার আবার নতুন করে গাঢ় বন্ধুত্ব তৈরি হবে।

* আপনি কোথায়, কার সঙ্গে, কখন ফিরবেন, কখন যাবেন এই সব প্রশ্নের উত্তর দেওয়ার পালা শেষ হবে ব্রেপআপের পরেই। সোজা কথায় প্রেমিক নামক জিপিএসের হাত থেকে মুক্তি পাবেন আপনি।

* আপনি খেয়াল করে দেখবেন আপনার ব্রেকআপের পর থেকেই আপনার পেট পরিস্কার হয়ে যাবে যেটি সব খুশির ওষুধ৷ এবার থেকে আপনি বাইরের খাবার এড়িয়ে চলবেন। কারণ রাস্তার ধারে যেখানে দাঁড়িয়ে আপনার প্রেমিকের সঙ্গে ফুচকা খেয়েছিলেন সেকানে ফের ফুচকা খেতে আপনার মন অন্তত আপনাকে সায় দেবে না।

* এবার থেকে নিজের পছন্দের সিনেমাই আপনি দেখতে পাবেন। এতদিন প্রেমিকের মুখের দিকে হয়ত চরম আঁতেল ছবিও আপনাকে হলে বসে গিলতে হয়েছে। কিন্তু ব্রেকআপের পরে পাগলু, রোমিও যা ইচ্ছে হয় দেখুন৷ আপনাকে মানা করার মত আর কেউ রইল না।

* প্রেমিকার ফোনের বিল, রেস্তোরায় চিকেন তন্দুরীর বিল, হাই-হিল, সেক্সি ড্রেস সবের দামই তো আপনার পকেটকে এতদিন সামাল দিতে হয়েছে। ব্রেকআপের পর এবার হাফ ছেড়ে বাঁচার পালা৷ এবার না হয় একটু নিজের ওয়াড্রবের দিকে মন দিন।

* অন্য কোন মেয়ের দিকে তাকাতে গেলেও এতদিন প্রেমিকার ভয়ে নিজের চোখ বন্ধ করে রেখেছিলেন৷ ব্রেকআপের পর আপনাকে আর কে পায়। এবার জমিয়ে ঝাড়ি মারুন৷ ফেসবুকেও এবার অন্য মেয়ের প্রোফাইলে জমিয়ে লাইক-কমেন্ট করুন। কৈফিয়ৎ চাওয়ার মত আর তো কেউ নেই।

* ক্ষণে ক্ষণে ফোনের ঝামেলা আর রইল না। রাতের পর রাত জেগে কথা বলার দিন ফুরোলো। এবার আপনার রূপের জেল্লাও বাড়বে। কারণ আপনি সময় মতো ও পর্যাপ্ত পরিমাণে ঘুমের সময়টা পাবেন।

* এতদিন আজব প্রেমের গজব চক্করে আপনি পছন্দের গল্পের বই গুলো কিনেও ফেলে রেখে দিয়েছিলেন৷ প্রেমের চাপে ওতে এতদিন শুধু ধুলোই পড়েছে৷ এবার তো আর আপনার পিছু টান নেই। বই গুলো তাক থেকে নামিয়ে একটা একটা করে পড়তে শুরু করুন।

* ব্রেকআপের পর কিন্তু মুকেশ বা রফি সাহেবের দুঃখ ভরা গানের অন্য অর্থ খুঁজে পান আপনি৷ আর এই সুযোগেই আপনার মোবাইল বা আইপডে নতুন গানের সংযোজনও হয়ে যায়৷ আর বলা যায় এই গান থেকে প্ররণা পেয়ে আপনার কলম থেকে দুই এক কলি কবিতা বেরোলেও বের হতে পারে।