Entertainment Image

শিল্পকলায় প্রদর্শীত হতে যাচ্ছে চলচ্চিত্র ‘ঘাসফুল’



শিল্পকলায় প্রদর্শীত হতে যাচ্ছে সদ্য মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘ঘাসফুল’। আকরাম খান নির্মিত সদ্যমুক্তিপ্রাপ্ত এ চলচ্চিত্রটি প্রদর্শনীর আয়োজন করছে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী।

‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামের এ আয়োজনে বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য,পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্র নিয়ে চলছে এ বছরব্যাপি প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসব।

উৎসবে জুন মাসের প্রদর্শনীর জন্য জমা হওয়া চলচ্চিত্র থেকে ৭টি চলচ্চিত্র নির্বাচন করেছেন জুরি সদস্যরা।

নির্বাচিত হয়েছে ৫টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী, ১টি প্রামাণ্য ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র। নির্বাচিত চলচ্চিত্রগুলোর মধ্যে ২টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র প্রথমবার প্রদর্শিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে নির্বাচিত চলচ্চিত্রগুলোর প্রদর্শনী হবে আগামী ২৬ জুন, শুক্রবার।

এ দিন বিকাল সাড়ে চারটায় প্রদর্শিত হবে ৫টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি প্রামাণ্য চলচ্চিত্র। এগুলো হলো, স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র অবরোধ’- নির্মাতা আমিনুর রহমান মুকুল, ‘স্মৃতিময় বাড়ির মৃত্যু’-নির্মাতা শ্রাবন্ত হাবিব, ‘ঢাকা ২০১২’-নির্মাতা হাসান আশিক রহমান, ‘বিবর্তন’- নির্মাতা আরাফাতুর রহমান, ‘নিপাতনে সিদ্ধ’- নির্মাতা সাজ্জাদ হোসেন শুভ এবং প্রামাণ্যচলচ্চিত্র ‘বাঁশ পাগলা’- নির্মাতা মুহাম্মদ সাজ্জাদ হোসেন।

সন্ধ্যা সাড়ে সাতটায় নির্মাতা আকরাম খান নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র ‘ঘাসফুল’ প্রদর্শনী।