ঘরে বসেই ঝলমলে উজ্জ্বল চুলের অধিকারী হউন Nokkhotro Desk

চুল সৌন্দর্য্যরে অন্যতম অংশ। মেয়েরা তার চুলের লুক বদলাতে কোন কিছুর কমতি রাখে না। বিশ্বের নামিদামি ব্যান্ডের প্রসাধনী ব্যবহার থেকে শুরু করে পার্লারে গিয়ে হাজারো ট্রিটমেন্ট করে এই চুলের জন্য।কিন্তু আপনারা চাইলে অল্প খরচে ঘরে বসেই পেতে পারেন ঝলমলে উজ্জ্বল চুল।এজন্য দরকার একটু বাড়তি মনোযোগ ।আসুন জেনে নেই কিভাবে আপনার চুলকে ঝলমলে উজ্জ্বল করবেন।

মধু: খুবই সহজলভ্য দ্রব্য মধু। মধু চুলের জন্য খুবই উপকারি। চুল শ্যাম্পু করার পর ২ টেবিল চামচ মধুর সাথে সমপরিমাণ পানি মিশিয়ে চুলে লাগান তবে খেয়াল রাখতে হবে যাতে মাথার তালুতে মধু না লাগে। ১০-২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।মধু ব্যবহারে চুল মসৃণ ও উজ্জ্বল হয়। তাই যাদের চুল কোকড়া তাদের নিয়মিত চুলে মধু ব্যবহার করা উচিৎ। নিয়মিত ভাবে মধু ব্যহার করলে চুল অবশ্যই ঝলমলে ও উজ্জ্বল হবে।

আমলকি: আমলকিও কুব সহজেই পাওয়া যায়। চুলে আমলকির রস দিলে চুলের গোড়া শক্ত হয়। চুল ঘন কালো, লম্বা ও ঝলমলে উজ্জ্বল হয়।

লেবু: লেবুর রস মাথা থেকে খুশকি দুর করে। এত করে চুল তাড়াতাড়ি লম্বা হওয়ার সুযোগ পায়। নিয়মিত লেবুর রস দিয়ে চুল ধুয়ে খাটি নারকেল তেল দিলেও চুল লম্বা ও ঝলমলে উজ্জ্বল হয়।

যারা চুলের যত্নে একটু ছাড় দেন নাহাজার হাজার টাকা খরচ করতেছেন এই চুলের পিছনে। তারা বাসায় বসে এইসব ট্রিটমেন্ট করে দেখুন আশা করি অবশ্যই ফল পাবেন।
A A