Lifestyle Image

দৈনন্দিন ছোটোখাটো সমস্যার ব্যতিক্রমী কার্যকরী কিছু সমাধান



কাপড়ে ববলিন উঠেছে? কিংবা হাতে পায়ে পার্মানেন্ট মার্কারের দাগ? এই ধরণের ছোটোখাটো নানা সমস্যায় পড়ে থাকেন যে কেউই। দৈনন্দিন জীবনের এইসকল ছোটোখাটো সমস্যা আপাত দৃষ্টিতে সাধারণ মনে হলেও সমাধান এতোটা সহজ কিছু নয়। আজকে জেনে নিন এমনই কছু সমস্যার খুব ভালো এবং কার্যকরী সমাধান।

১) কাপড়ে ববলিন ওঠার সমস্যা
একটু পছন্দের পলিস্টার বা উল জাতীয় কাপড় কিছুদিন ব্যবহারের পরই ববলিন ওঠা শুরু করে দেয় যার ফলে কাপড় একেবারেই নষ্ট হয়ে যায়। পরার যোগ্য থাকে না। কিন্তু এই ববলিনের সমস্যা সমাধান করে খুব সহজেই ব্যবহার করতে পারেন কাপড়টি। জানতে চান কীভাবে? একটি ধারালো রেজর নিন। এই রেজর দিয়ে কাপড়ে বুলিয়ে নিন। দেখবেন খুব সহজেই ববলিন দূর হয়ে যাচ্ছে। কি সহজ সমাধান, তাই না?

২) দেহে পার্মানেন্ট মার্কারের দাগ
কাজ করতে গেলে বা বাচ্চারা হাতের কাছে পেলে গায়ে বিশেষ করে হাতে পায়ে মুখে পার্মানেন্ট মার্কারের দাগ লাগিয়ে ফেলেন। পানি দিয়ে তোলা যায় না এই সকল মার্কারের দাগ তোলার অন্যতম সহজ উপায় হচ্ছে নেলপলিশ রিমুভারের ব্যবহার। তুলোয় নেলপ্লিশ রিমুভার লাগিয়ে তুলে নিতে পারেন অনায়াসেই।

৩) নতুন জুতোয় পায়ে ফোসকা
নতুন জুতো বা একটু টাইট ধরণের জুতো পড়লে পায়ে ফোসকা পড়ে যায়। এটি খুবই সাধারণ ব্যাপার। তবে এই যন্ত্রণা থেকেও মুক্তির উপায় রয়েছে। আপনার ডিও রোলঅনটি দিয়ে জুতো যে কিনার আপনার পায়ে ফোসকা ফেলছে সেই অংশে ঘষে নিন, এরপর জুতোটি পড়ুন। পায়ে আর ফোসকা পড়বে না।

৪) ইস্ত্রি ছাড়াই কাপড় আয়রন
তাড়াহুড়োয় ইস্ত্রি খুঁজে পাচ্ছেন না বা ইস্ত্রি নষ্ট হয়ে গিয়েছে কিন্তু কাপড় আয়রন করতেই হবে? আশে পাশে লন্ড্রির দোকানও না পেলে সহজ একটি সমাধান দিতে পারি। আর তা হচ্ছে চুল স্ট্রেইট করার হেয়ার আয়রন দিয়ে করুন। বিশেষ করে কলারের মতো অংশ খুবই সহজে আয়রন করে নিতে পারবেন।

৫) কাপড়ে মেকআপের দাগ
তাড়াহুড়োয় তৈরি হতে গিয়ে কাপড়ে আইশ্যাডো লিপস্টিক লেগেছে? চিন্তা করবেন না একেবারেই। ঘরে যদি শেভিং ক্রিম থাকে তাহলে সমস্যার সমাধান হবে সহজেই। সামান্য শেভিং ক্রিম লাগিয়ে নিন কাপড়ে, কিছুক্ষন পর সাধারণ পানিতেই ধুয়ে নিন। দেখবেন দাগ গায়েব।