Food Image

রেস্টুরেন্ট স্টাইলে চিকেন চাওমিন



চাইনিজ খাবারের মধ্যে সবচাইতে জনপ্রিয় একটি নাম হচ্ছে চাওমিন। ছোট বড় সকলেরই বেশ পছন্দের এই চাইনিজ ডিশটি। আর চিকেন চাওমিন হলে তো কথাই নেই যে কারো জিভে জল এসে যাবে। কিন্তু রেস্টুরেন্টের স্টাইলের এই চিকেন চাওমিনের স্বাদ যদি ঘরে বসেই নেয়া যায় তাহলে কেমন হয় বলুন তো? আজকে শিখে নিন রেস্টুরেন্টের স্বাদের চিকেন চাওমিন তৈরির সবচাইতে সহজ রেসিপিটি।

উপকরণ :
- ১ টি চাওমিন নুডলস সেদ্ধ
- ১ পাউন্ড হাড় ছাড়া মুরগীর মাংস চিকন করে কাটা
- ২+৪ টেবিল চামচ লাইট সয়া সস
- দেড় চা চামচ মরিচ গুঁড়ো
- ১/৪ চা চামচ লবণ
- ৪ টেবিল চামচ কর্ণফ্লাওয়ার
- দেড় কাপ গ্রিন অনিয়ন লম্বাটে চিকণ করে কাটা
- অর্ধেকটা পেঁয়াজ কুচি
- আধা কাপ গাজর কুচি
- ১ কাপ বাঁধাকপি কুচি
- ১ টেবিল চামচ আদা কুচি
- ৪ টি রসুনের কোয়া কুচি
- লবণ স্বাদমতো
- ২ টেবিল চামচ অয়েস্টার সস (বিকল্প)
- ২ টেবিল চামচ চিলি সস
- ১ টেবিল চামচ ডার্ক সয়া সস
- ২ টেবিল চামচ ভিনেগার
- আধা চা চামচ গোলমরিচ গুঁড়ো
- ২ টেবিল চামচ চিনি
- আধা কাপ তেল

পদ্ধতি:
- প্রথমে সামান্য লবণ দিয়ে চাওমিনের নুডলস সেদ্ধ করে নিন এবং আধা চা চামচ মরিচ গুঁড়ো, ২ টেবিল চামচ লাইট সয়া সস, লবণ ও কর্ণফ্লাওয়ার দিয়ে মুরগীর মাংস ভালো করে মেরিনেট করে নিন।
- এরপর তেল গরম করে মেরিনেট করা মুরগীর মাংস ভালো করে লালচে বাদামী করে ভেজে তুলে নিন। এবং বেঁচে যাওয়া তেলেই সবটা সবজি ঢেলে দিন এবং ভেজে তুলে নিন। তবে লক্ষ্য রাখবেন যেন সবজির রঙ পরিবর্তন হয়ে না যায়।
- এরপর প্যানে ২ টেবিল চামচ তেল দিয়ে আদা কুচি দিয়ে নারুন, এতে দিন পেঁয়াজ কুচি ও বাকি সব সস ও মশলা যা উপকরণে দেয়া রয়েছে (ভিনেগার বাদে)।
- এরপর এতে চাওমিন নুডলস, মুরগি এবং সবজি দিয়ে ভালো করে নেড়ে নিন। এরপর এতে ভিনেগার ও লবণ দিয়ে ভালো করে নেড়ে মিশিয়ে নিন যাতে সবকিছু সমানভাবে মিশে যায়। এরপর কিছুটা গ্রিন অনিয়ন দিয়ে গার্নিস করে নামিয়ে পরিবেশন করুন।
- ব্যস, এবারে ঘরে বসেই মজা নিন রেস্টুরেন্ট স্টাইলের চিকেন চাওমিন।