লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.
feature-image

গলা ব্যথা উপশমের কিছু কার্যকরী প্রাকৃতিক উপায়

১ কাপ পরিষ্কার ফুটানো পানি পাত্রে নিয়ে এতে ১/২ চা চামচ টুকরো করা আদা, ১/২ চা চামচ চা-পাতি, ২-৩ টি তুলসি পাতা দিয়ে ৫-১০ মিনিট চুলায় গরম করতে হবে। ৫-১০ মিনিট পরে এটি নামিয়ে রেখে দিতে হবে। কিছুক্ষন পর যখন হালকা গরমে পরিণত হবে তখন পানি পান করে নিতে...

feature-image

অ্যাভাকাডোর ৫টি স্বাস্থ্য উপকারিতা

অ্যাভাকাডো ‘ভাসকুলার হেলথ’ অর্থাৎ রক্ত সঞ্চালন ও রক্তবাহী ধমনি-শিরা কর্মক্ষম রাখতে সাহায্য করে। ওজন কমাতেও অ্যাভাকাডো সুফল দেয়। দিনে আধাটা অ্যাভাকাডো খেলে উপকার পাওয়া যায়।

feature-image

মস্তিষ্কের শক্তি বৃদ্ধি করবে এই ৭টি খাবার

Tufts University এর মতে পালং শাকে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট আছে, যা স্মরণশক্তি হ্রাস রোধ করে। আরেক গবেষণায় দেখা গেছে যেসব মহিলারা পালং শাক খেয়েছেন তাদের স্মরণশক্তি যারা পালং শাক খাননি তাদের থেকে বেশি হয়ে থাকে। অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ ডার্ক চকলেট স্বাস্থ্যের জন্য বেশ উপকারি কিন্তু এর ক্যাফিন উপাদান...

feature-image

শীতে স্বাস্থ্য সমস্যা ও তার প্রতিকার

গলা ব্যাথার জন্য গরম পানীয় খুব কার্যকর। আদা চা, কফি, মধু মিশানো জল, গরম দুধ প্রভৃতি গ্রহণ করুন। গলা ব্যাথা বেশি হলে শীঘ্রই ডাক্তারের পরামর্শ নিন। অনেক সময় টনসিল ফুলে গলা ব্যাথা হয়ে থাকে। সেক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিয়ে নিয়মিত ওষুধ সেবন করুন। গলা ব্যাথার সাথে যদি ঢোক গেলার সময়...

feature-image

গরম দুধ এবং মধু মিশ্রিত ড্রিংক পান করার অসাধারণ ৭টি স্বাস্থ্যগুণ

বিভিন্ন ঘুম বিশেজ্ঞদের মতে গরম দুধ এবং মধু ঘুম পারাতে সাহায্য করে। রাতে ঘুমাতে যাওয়ার আগে এক গ্লাস গরম দুধ এবং মধু মিশিয়ে পান করুন। এটি আপনার ঘুম আনাতে সাহায্য করবে। আপনার অনিদ্রার সমস্যা থাকলে নিয়মিত এটি পান করুন।

feature-image

রক্তগ্রহণ ছাড়াও অন্য যে সকল বিষয়ে থ্যালাসেমিয়া রোগীর সতর্কতা প্রয়োজন

আয়রন জাতীয় খাবার থেকে যথাসম্ভব এড়িয়ে চলতে হবে। কারণ অতিরিক্ত আয়রন হৃৎপিণ্ড ও দেহের অন্যান্য অঙ্গের ক্ষতিসাধন করে। প্রতিনিয়ত রক্তগ্রহনের ফলে আয়রন স্বাভাবিকভাবে মাত্রাতিরিক্ত হয়ে যায় আর তাই এটি থেকে বিরত থাকা উত্তম। কিছু আয়রন জাতীয় খাবার হল গরু মাংস, লাল শাক, পালং শাক, কচু, কলা, আপেল ইত্যাদি।

feature-image

কোথায় কোথায় ব্যথা হার্ট অ্যাটাকের লক্ষণ হতে পারে

মাথা ছিঁড়ে যাওয়ার মতো যন্ত্রণা। বুকের ডান দিক, চোয়াল, গলা, কাঁধ, হাতে চিনচিনে ব্যথা বা অদ্ভুত অস্বস্তি কোমর বা পিঠের দুই হাড়ের মাঝখানে ব্যথা। পেটে অসহ্য যন্ত্রণা। কবজিতে যন্ত্রণা।

feature-image

শীতে হাঁপানি রোগীদের জন্য কিছু পরামর্শ

শীতে হাঁপানি রোগীরা ঘরদোর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পাশাপাশি লেপ তোশক, বিছানাপত্র, বালিশ ও ঘরের কার্পেট ম্যাট ঘন ঘন রোদে শুকাতে দিন। ঘন ঘন হালকা গরম পানি বা স্বাভাবিক পানি পান করুন। এতে শ্বাসনালীতে তৈরি হওয়া কফ পাতলা থাকবে। এতে করে কাশি কমবে, শ্বাসকষ্ট কমবে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিয়মিত ঔষধ খান।