লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.
feature-image

৭ দিনে মেদ ঝড়িয়ে হয়ে উঠুন আকষর্ণীয়!!

পেটের মেদ বা ভুড়ি সহজাতই নারী ও পুরুষের সৌন্দর্য্যকে নস্ট করে। অথচ এই মেদ জমার জন্য দায়ি আমাদের অপরিকল্পিত খাবার ও অনিয়মে চলাফেরা। মেদ বেশী জমলে সেইটা চিন্তার বিষয় কেননা বেশীমাত্রায় মেদ জমলে তা দুর করা বা কমানো অনেক কষ্টের কাজ।

feature-image

নিমিষেই দুর করে ফেলুন শারীরিক দুর্বলতা

স্বাস্থ্যই সম্পদ। শরীর স্বাস্থ্য ভালো থাকলে কাজেও মন বসে মেজাজ থাকে ফুরফরা এনার্জিও পাওয়া যায়। পক্ষন্তরে শারীরিক দুর্ববলতা থাকলে কোন কিছুতেই মন বসে না। শরীরে কোন এনার্জি পাওয়া যায় না। তাই নিজেকে সতেজ ও সবল রাখতে হলে আজ ঝেড়ে ফেলুন শারীরিক দুর্বলতা নামক প্রতিবন্ধকতা। শারীরিক দুর্বলতা দুর করতে একটু...

feature-image

সঠিক সময়ে শিশুদের টিকা দিন।

জন্মের পরে প্রত্যেক শিশুকে নিয়মিত টিকা দিতে হবে। শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে, রোগের আক্রমণ থেকে রক্ষা করতে টিকা গুলো দেয়া খুবই জরুরী।

feature-image

ডায়াবেটিকস নিয়ন্ত্রণের উপায়

প্রতিনিয়ত ডায়াবেটিকস বেড়েই চলছে। দিনদিন মহামারী আকার ধারণ করছে রোগটি। তবে নিয়ম মেনে চলতে পারলে ডায়াবেটিকস অবশ্যই প্রতিরোধ করা সম্ভব।

feature-image

দিনের ঘুম স্বাস্থ্যের জন্য কতটুকু উপকরী

দিনের বেলায় মুলত আমরা লম্বা ঘুম দিতে পারি না। দিনে কাজ করতে করতে আমরা ক্লান্ত হয়ে হয়ে যাই। সহসাই চোখ বুঝে আসে। তাই কাজের ফাকে ফাকে স্বল্প দৈর্ঘ্যরে ঘুম শরীরের জন্য উপকার বয়েই আনে।

feature-image

হাপানী রোগীদের যেসব খাবার এড়িয়ে চলতে হবে

হাপানী রোগীরা যেসব খাবার খাবেন না হাপানী একটি শ্বাসপ্রশ্বাস সংক্রান্ত জটিল সমস্যা। হাপানী বলতে শ্বাসনালী চিকন বা সরু হয়ে যায় এবং শ্বাস নিতে কষ্ট হয়।হাপানী বা অ্যাজমার আক্রমণে আপনার প্রাণ পর্যন্ত চলে যেতে পারে।

feature-image

খালি পেটে রসুন খাওয়ার উপকারিতা

যক্ষা, নিউমিনিয়া, ব্রংকাইটিস,দীর্ঘস্থায়ী শ্বাসনালী শ্লেষ্মা, হাঁপানি, অ্যাজমা, হুপিং কাশি সর্বোপরি শ্বাসযন্ত্র সংক্রান্ত সমস্যা দূর করে থাকে রসুন। তবে হ্যাঁ অব্যশই খালি পেটে খেতে হবে রসুন।

feature-image

জিকা ভাইরাসের ৭টি বিষয় জানা জরুরি

জিকা প্রতিরোধে মশারোধী পদক্ষেপ নেওয়া জরুরি। রাতে মশারি টাঙিয়ে ঘুমানো, ফুলহাতা জামা-কাপড় পরা, ঘর পরিষ্কার রাখা-এই কাজগুলো করতে হবে। এ ছাড়া ফুলের টব, টয়লেট প্রভৃতি জায়গায় পানি জমতে দেওয়া যাবে না।