Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

ডি এম শফিক তাসলিম

৮ বছর আগে লিখেছেন

মনের কথা আর নাসির সমাচার

ইদানিং কালে ক্রিকেটার নাসিরের পেইজে তার আপন ছোট বোনের একটা ছবি নিয়ে এদেশের কতিপয় মুক্তমণার মনের চাওয়ার পাওয়ার অভিব্যক্তির কারনে বেশ সমালোচিত হচ্ছে । ব্যাপারটা কুরুচি পূর্ণ ও ন্যাক্কার জনক এ নিয়ে কোনও সন্দেহ নেই । কারন যারা দিন রাত আমাদের মন কে শান্ত করতে মাঠে জীবন টা দিয়ে দেয় তাদের সাথে এমন আচরন টা ভাষাহীন !!
কিন্তু ,
আমার প্রশ্ন হল আরেক জায়গায় !! তারা তাদের মনের গুপ্ত বাসনা মুক্ত করে মুক্ত মন চর্চা করেছে । এতে দোষের কি আছে ,,,?? এমন টা অতিতেও তো ঢের হয়েছে বা হচ্ছে সেখান থেকে রাসূল(স.) ও তো বাদ যায়নি !! সো আই এম নট পারটারবেইট ! 
এবার আরেক কথায় আসি , বিবিসি বাংলা সহ অনেক সোস্যাল পেইজ ভগ্ন হৃদয় নিয়ে বাতাশে প্রশ্ন ছুড়ে দিয়েছে কেন এমন অবক্ষয় !! জাতীর কাছে উনারা জানতে চান ।
আমার কাছে ওনাদের জানতে চাওয়াটা “কুকুর কেন গু খায় ?? এমনতর প্রশ্ন ।
মানুষ কে মানুষের মত আচরনের শিক্ষার সূতিকাগার হল ধর্ম ওনৈ তিকতা ।। আর আমাদের সমাজ ৈএই জিনিস টারে যেমনে পারে মাইনকা চিপায় রেখে দেয় ।। আমরা এমন ঘুনে ধরা সমাজে থাকি । যখন এইডস এর বিজ্ঞাপন দেয় তখন বলে “ এইডস থেকে বাচতে ধর্মীয় অনুশাসন মেনে চলুন “ আর এই ধর্ম মানতে যখন বেয়ারা সন্তান কে বাবা-মা শাসন করে তখন আদালত রায় দেয় “ধর্মীয় অনুশাসনে সন্তানকে জোরাজুরি করা যাবেনা !!!” এমন সমাজ আর জাতী তাহলে দিনে দিনে কি পয়দা করবে ??? এমন কুকুর বিড়াল ছাড়া !! 
আর এটা নিয়ে বাড়াবাড়ি করার কিছু নেই কারন , এরা বাকস্বাধীনতার আর মুক্ত মনের চর্চা করছে !!! এটা তাদের অধিকার তাই নয় কি??
মা কে মায়ের দৃষ্টিতে দেখা বাইরের কোনও রমনির দিকে দৃষ্টি সংযত করা ,, বোন বা রক্তের সম্পর্ক বা মোহাররমা !! এ সব কিন্তু কোন বিশেষ ডারউইন এসে শিখিয়ে দেইনি ,, লজ্জাস্থান হেফাজত করা(আল কোরআন) এ কথাও কিন্তু নিউটন এসে শিখিয়ে দিয়ে যায়নি ! ধর্ম ই শিখিয়ে দিয়েছে নতুবা আমরা সেই বানরের জাতেই থাকতাম । ।।।
.......
প্রথম প্রকাশ : সামহোয়্যার ইন ব্লগ ও ইত্তেফাক
Likes Comments
০ Share