Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

সাজিদুর রহমান খান

১০ বছর আগে লিখেছেন

বাংলাদেশের-শ্রীলংকা টি-২০ সিরিজ

আগামিকালকে অর্থাৎ ১৪ই ফেব্রুয়ারি ২০১৪ তারিখে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ আর শ্রীলংকা সাহারা টি-২০ কাপের ২য় ও শেষ ম্যাচে । প্রথম ম্যাচে মাত্র ২ রানের ব্যাবধানে জিতে ১-০ তে সিরিজে এগিয়ে রয়েছে শ্রীলংকা । তবে প্রথম ম্যাচে পরাজয়ের পরে ২য় ম্যাচে জয় লাভের জন্য আশাবাদি বাংলাদেশ । বিশেষ করে বাংলাদেশের তরুণ তুর্কি এনামুল হক বিজয়ের কণ্ঠে বিজয়েরই আশার বাণী শোনা গেলো । “আমরা দিন-দিন দুর্দান্ত টিম হয়ে উঠছি। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগে আমরা নিজেদের শতভাগ দিতে পারলে বিশ্বের যে কোনো দলকে হারানো সম্ভব। আর সেটা কালই হতে পারে।” আজ এক সংবাদ সম্মেলনে বিজয় এই কথা বলেন । এছাড়াও গত কালকের ম্যাচ থেকে শিক্ষা নেওয়ার কথাও তিনি জানান । তিনি বলেন যে " “শিখতে-শিখতেই অভিজ্ঞতা বাড়ে। জন্মগতভাবে কেউ ভাল ক্রিকেটার হয় না। নতুন হিসাবে আমিও কিছু শিখলাম। আগামীতে এমন পরিস্থিতিতে, এমন বল পেলে অন্যভাবে ব্যাট করব।” এদিকে প্রথম ম্যাচের সেরা খেলোয়াড় কৌশল পেরেরার মতেও বাংলাদেশ দারুণ খেলেছে । বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি মাত্র ২ রানে জেতার পর বাংলাদেশের প্রশংসা করে কৌশল বলেন, “টি-টোয়েন্টিতে বাংলাদেশ শক্তিশালী দল। ওরা এই ধরনের ক্রিকেট খুব পছন্দ করে। এই ম্যাচে ওরা খুব ভালো খেলেছে।”

গত কালকের হতাশা যে আজকে অনেকটাই কেটে গ্যাছে তা খেলোয়াড়দের অনুশীলনের সময়তেই বোঝা গ্যাছে । তবে আগামিকালকের ম্যাচে যে দৃঢ় আত্মপ্রত্যয় নিয়ে বাংলাদেশ খেলতে নামবে তাতে কোন সন্দেহ নেই । তাই আমরা ক্রিকেটপ্রেমিরা ভ্যালেন্টাইন ডে তে একটা অসাধারণ ম্যাচই দেখার আশা করছি । আশা করছি ভালবাসা দিবসে সাকিব তামিম মাশরাফি বিজয় শুভ নাসির রুবেল রা তাদের ১৬ কোটি ভ্যালেন্টাইনকে হতাশ করবে না । ম্যাচ টা জিতে বাংলাদেশ সিরিজে সমতা আনবে এই আশাবাদই তাই নির্ভয়ে ব্যাক্ত করছি । আর কেনই বা করবো না ওরাই তো আমাদের এই আশাবাদ ব্যাক্ত করার সাহস যুগিয়েছে ।

সব মিলিয়ে সিরিজ শুরু আগে যতটা ভেবেছিলাম তার চেয়ে অনেক বেশি জমে উঠেছে বাঘ সিংহের লড়াই । খোঁচা খাওয়া বাঘ যে কত টা ভয়ঙ্কর তা কেনা জানে ! তাই আগামিকাল ও দারুণ একটা লড়াই দেখার প্রতীক্ষায় থাকলাম । সব শেষে বলি আগামিকালকের একাদশে ৩ টা পরিবর্তন হতে পারে । তবে সেটা এখন ও নিশ্চিত হওয়া যায়নি । সম্ভবত আগামিকাল মিথুন আলির পরিবর্তে বিজয় উইকেট রক্ষক হিসেবে খেলবে । মিথুন এর জায়গাতে আরেক নবাগত ব্যাটসম্যান সাব্বির কে দেখা যেতে পারে । সোহাগ গাজির পরিবর্তে রিয়াদ আর ফারহাদ রেজার পরিবর্তে মমিনুল কে দেখা যেতে পারে । আশা করি বাংলাদেশ কালকে জয় ছিনিয়ে আনবে । অনেক অনেক শুভকামনা রইল টাইগারদের জন্য ।

Likes Comments
০ Share

Comments (2)

  • - শহীদুল ইসলাম প্রামানিক

    ভাল লাগল। ধন্যবাদ মান্নান ভাই।