Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

তৌফিক মাসুদ

১০ বছর আগে লিখেছেন

কাঁটা মাছ

  

রবির বাবা মস্তবড় ইলিশ মাছ এনেছেন। বাজারে এত বড় ইলিশ মাছ সচরাচর চোখে পড়েনা। তার উপরে অল্প দামে এত বড় মাছ! সকালে আকাশে খুব মেঘ করছিল বলেই ক্রেতা কম ছিল। আর এই ফাঁকেই দান মেরেছে রবির বাবা। 

ছুটির দিনে সকাল ৮ টা মানেই অনেক সকাল রবির জন্য। বাইরে সূর্যের আলো তাপ ছড়াতে শুরু করছে তবুও তার উঠার নাম নাই। তার মা তাকে ডেকে দিচ্ছেননা, কারণ বাড়ির বাইরে আড্ডা বসেছে। নানা জনে মাছ ধরা আর মাছ কেনা নিয়ে নিজ নিজ বিজয়ের কথা বলছেন। এত গল্পের মাঝে সবাই ভুলেই বসেছেন যে উপলক্ষে সবাইকে ডাকা হয়েছে (বড় মাছ দেখবার জন্য) তার কথাই ভুলে গেছে সবাই। হঠাৎ আড্ডার মাঝ থেকে একজন মাছটি দেখতে চাইল। সাথে সাথে সবাই সায় দিল যে, তারাও মাছটি দেখতে চায়। রবির বাবা-মা এই সময়টির জন্যই অপেক্ষা করছিল। রবির মা রবিকে মাছটি নিয়ে বাইরে আসার জন্য ডাকতে লাগলেন। রবি ঘুম ঘুম চোখে কোন রকমে রান্না ঘরে গেল। রান্না ঘরে যেয়েই হাক দিল, “আম্মু, আব্বু কি বাজার থেকে কাঁটা মাছ এনেছে”। 
বাইরে রবির মায়ের উত্তর এল, “না বাবা, তোমার আব্বু বাজার থেকে মস্ত বড় ইলিশ মাছ এনেছেন”।
উত্তরে রবি বলল, “কিন্তু মা আমিতো শুধু মাত্র একটা মাছের মাথার সাথে মস্ত বড় কাঁটা দেখতে পাচ্ছি”।
রবির মা ব্যপরটা হালকা আঁচ করতে পেরেই রান্না ঘরের দিকে দৌড় দিলেন। রান্নার ঘরে ডুকবার আগেই তার পাশ কেটে একটা বিড়াল বের হয়ে গেল। তারপর বাইর থেকে শুধু মাত্র কিছু মানুষের হায় হায় শোনা গেল।

Likes Comments
০ Share

Comments (4)

  • - মাসুম বাদল

    খুব খুব ভাললাগা জানালাম, বড় ভাই... 

    • - চারু মান্নান

      amer dear kobi,,,,amr

    - মোঃসরোয়ার জাহান

    onak shundor laglo

    • - চারু মান্নান

      thanks kobi,,,,,,,,,,

    - আলমগীর সরকার লিটন

    চারু দা

    ভাল তো লাগছে

    Load more comments...