Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

সাইফুল ইসলাম

৯ বছর আগে

৩০ জনে শাহরিয়ার নাফিস, অলক কাপালি, রাজিন সালেহ নেই



বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। একদিন আগেই বাংলামেইল তার পাঠকদের জানিয়েছিল, শনিবারই ঘোষণা হতে পারে বাংলাদেশের প্রাথমিক দল। তারই ধারাবাহিকতায় আজ (শনিবার) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তবে ঘোষিত এই দলে খুব বেশি চমক নেই। জিম্বাবুয়ে সিরিজে বাদ পড়া নাসির হোসেন, আবদুর রাজ্জাক, জিয়াউর রহমান, শামসুর রহমানরা ফিরেছেন ৩০ সদস্যের প্রাথমিক দলে। এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজে যে সব ক্রিকেটের খেলেছিলেন, তাদের প্রায় সবাইকেই রাখা হয়েছে প্রাথমিক দলে।

তবে এদের মধ্য থেকেও বাদ পড়েছেন সর্বশেষ টেস্ট সিরিজে দলে থাকা পেসার শাহাদাত হোসেন রাজিব। এছাড়া অ্যাকশন অবৈধ হওয়ার কারণে আইসিসি কর্তৃক নিষিদ্ধ সোহাগ গাজীকে রাখা হয়নি এই দলে।

হোম সিরিজি জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের তারকারা ছাড়াও ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের সেরা তারকারাই বিশ্বকাপের প্রাথমিক দলে ডাক পেয়েছেন। এরমধ্যে উইকেটরক্ষক ও ব্যাটসম্যান হিসেবে রয়েছেন ৯ জন। স্পিনার এবং অলরাউন্ডার হিসেবে রয়েছেন ১১জন এবং পেসার রাখা হয়েছে ১০জন।

বিশ্বকাপের জন্য ৩০ সদস্যর প্রাথমিক দল

ব্যাটসম্যান (৯ জন): তামিম ইকবাল,ইমরুল কায়েস,এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মুমিনুল হক, শামসুর রহমান(উইকেটরক্ষক), সৌম্য সরকার (ডান হাতি পেস বলও করেন ), মো: মিথুন (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মার্শাল আইয়্যূব।

স্পিনার এবং অলরাউন্ডার (১১ জন): সাকিব আল হাসান (অলরাউন্ডার), মাহমুদুল্লাহ রিয়াদ (অলরাউন্ডার), আব্দুর রাজ্জাক (স্পিনার), ইলিয়াস সানি (স্পিনার), আরাফাত সানি(স্পিনার), তাইজুল ইসলাম(স্পিনার), শুভাগত হোম(অলরাউন্ডার), নাঈম ইসলাম(অলরাউন্ডার), সাব্বির রহমান(অলরাউন্ডার), জুবায়ের হোসেন(স্পিনার), নাসির হোসেন(অলরাউন্ডার)।

পেসার (১০ জন): মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, আল আমিন হোসেন, জিয়াউর রহমান, শফিউল ইসলাম, আবুল হোসেন রাজু, মোহাম্মাদ শহিদ, মুক্তার আলী।

০ Likes ০ Comments ০ Share ৬৩৮ Views

Comments (0)

  • - মাইদুল আলম সিদ্দিকী

    প্রেম পদ্যটা দারুণ! emoticons

    • - এম. এ. এস. মানিক

      আপনাকে ধন্যবাদ emoticons

      ====================

      (((আলোতে থাকুন, ভালোতে থাকুন)))

    - আলমগীর সরকার লিটন

    বেশ তো নতুনত্ব পেলাম কবিতায়

    শুভ কামনা-----------

    - টোকাই

    সুন্দর...