Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

স্বাধীন জাতীর পরাধীনতা !!

ঘটনা ১: 

সাল ২০২৫।

সাবেক সরকারের শিক্ষামন্ত্রী খুব অসুস্থ।তার অপারেশন প্রয়োজন।নিয়ে যাওয়া হলো দেশের সবচেয়ে দামী ক্লিনিকে।অপারেশন থিয়েটারে ঢোকানোর পরে ডাক্তার আর উনার এসিস্টেন্ট ডাক্তার এলেন অপারেশন করাতে।কিন্তু একি,শিক্ষামন্ত্রীকে ইঞ্জেকশন দিয়ে অজ্ঞান করে অপারেশন শুরু না করে তারা মেডিকেল গাইড খুলে পড়া শুরু করেছেন কেন?
মৃত্যু ভয়ে ভীত শিক্ষামন্ত্রী আর না পেরে জিজ্ঞেস করলেন,বাবারা তোমরা অপারেশন না করে এ কি করছো?-জি স্যার,একটু ওয়েট করুন।এই অপারেশনটা কিভাবে করতে হয় একটু পড়ে নিই।
-মানে কি?তোমরা পড়ালেখা না করেই ডাক্তার?-স্যার,আপনি আমাদের না পড়ে গোল্ডেন পাওয়ার কতো সুন্দর চান্স করে দিসেন।পিএসসি,জেএসসি,এসএসসি,এইচএসসি এমনকি মেডিকেলের এক্সামেও পড়তে হয় নি আমাদের।আর কেউ হলে তো স্যার,এমনিতেই মৃত ঘোষণা করে দিতাম।
আপনার এই অবদান ভূলি নি বলেই তো বাচানোর চেষ্টা করছি।ওয়েট sir !
(collected)
ব্যাবচ্ছদ :
৭১ এর সময় পাকি দের কাছ থেকে মুক্তি পেয়ে বাংলাদশেী হিসেবে যখন আমরা আত্নপ্রকাশ করি তখন ভুলেও ভাবিনি যে পরর্বতী তে আমরা নিজেরািই নিজেদেরে কে বলাৎকার করে পরাধিন হিসেবে প্রতিষ্ঠিত করব । ভুলেও ভাবিনি !! মুনির চৌধুরি দের বা বুদ্ধিজীবিদের র্নিমূল করে যে নকশা বাস্তবায়ন করার চেষ্টা চলছিল , সে চেষ্টা একালের নাদান বুদ্ধিজীবি রা নিজেদের কাধে নিয়ে নিবে । ভুলেও ভাবিনি বাশের কেল্লা ফ্যানপেইজ  বন্ধ করতে  যে সরকার অভিযোগ ছাড়াই ছয় ছয়বার করতে পারে ,সেই সরকার কেন প্রশ্নফাস করা পেইজ একবারো বন্ধ করতে পারেনা ??? কেন এখানে গুজব তত্ব বা অভিযোগ তত্বের ধার ধারতে হয়??? 
প্রীয় পাঠক !! আমার লেখা আপনার ভালো নাও লাগতে পারে । সেটা ভিন্ন কথা তবে যেটা আমি লিখছি তা বোঝার দায়িত্ব একান্তই আপনার । আপনি একটি আদর্শের ধারক বাহক হতে পারেন তবে পরাধীনতা তো কোনও আর্দশ হতে পারে না ।। আপনি অভিযোগ ছাড়া চেতনা বাস্তবায়ন করতে কোথায় কারা বসে আছে তাদের কে নাশকতার তত্বে গ্রেফতার করতে পারেন , অভিযোগ ছাড়াই বাশেরকেল্লা বন্ধ করতে পারেন , আর যে প্রক্রিয়া আমাদের প্রজন্ম কে ধ্বংশ করছে তাদের ব্যাপারে আল্লাহ্র গযবের কামনা করছেন !!! এটা কোন আদশের বহিঃপ্রকাষ ??? আপনি বিশেষ সন্ত্রাশি গোষ্ঠিকে চাকরি হাতের মুঠোয় দিয়ে দিবেন আর বলবেন মেধাবিদের রাস্তা আপনারাই খুলে দিচ্ছেন !! এটা কোন চেতনার বালাকোট ??? 

প্রীয় পাঠক?? 
আপনাকেই বলছি!! ইকটু ভাবুন !! না হলে সিকিম রাজ্য্যের পরিনতি কিন্তু বেশি দূরে নয়????

০ Likes ০ Comments ০ Share ৪৭০ Views

Comments (0)

  • - তাহমিদুর রহমান

    বই কিনে কেউ দেউলিয়া হয় না, কথাটা বহু আগে বলেছিলেন সৈয়দ মুজতবা আলী।

    • - রব্বানী চৌধুরী

      গঠন মূলক মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ তাহমিদ ভাই, কিন্তু বর্তমানের প্রজন্ম লেখাপড়ার সিলেবাস ঘোষিত যে বই পুস্তুক তার বাইরে বিভিন্ন লেখকের বই যেমন কবিতার বই, ছোট গল্প, উপন্যাস, ভ্রমণ কাহিনী বা জীবন দর্শনের বই গুলি পড়ছেন না এটাই শঙ্কার কথা। শুভেচ্ছা জানবেন, ভালো থাকবেন।  

    • Load more relies...
    - আলমগীর সরকার লিটন

    সুন্দর লেখেছেন চৌধুরী দা

    আসলে প্রযুক্তি বরই শক্তিশালী তাই

    বই কেনতেই চাই বই পড়া কমে গেছে-------

    • - রব্বানী চৌধুরী

      সকলের প্রচেষ্টায় নুতন প্রজন্মকে বই পড়ার প্রতি আগ্রহ বাড়াতে হবে, চমৎকার মন্তব্যে জন্য অসংখ্য ধন্যবাদ, শুভেচ্ছা জানবেন, ভালো থাকবেন আলমগীর ভাই।

    • Load more relies...
    - ডাক্তার দ্যা বৈজ্ঞানিক

    আপনার মত উঁচু মানের লেখকের লেখায় মন্তব্য করার দুঃসাহস আমার নাই। কিন্তু এই অধম এই বিশ্বাস পোষণ করে যে প্রাসঙ্গিক একটি ছবি সংযুক্তি আপনার ব্লগটিকে আরও আকর্ষণীয় করে তুলতে পারে। অধমের জ্ঞানের সীমাবদ্ধতা আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। ভালোবাসা ও সম্মান গ্রহন করুন। emoticons

    Load more comments...