Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

আবিদ রহমান

৯ বছর আগে

সফল উদ্যোক্তা হতে চান? জেনে নিন যে ৭ টি গুণ আপনার থাকতে হবে !

 

ঝুকিঁ গ্রহণ
ব্যবসা শুরু করতে গেলে প্রথমেই মনে রাখবেন আপনাকে ব্যবসায় ঝুঁকি গ্রহণের মন-মানসিকতা থাকতে হবে।ইংরেজেীতে একটা কথা আছে No risk no gain. যার কোন বিকল্প নেই।

আত্নবিশ্বাস
সফল উদ্যোক্তার প্রধান গুণ হচ্ছে আত্নবিশ্বাস। যদিও এটা অর্জন করা কঠিন।সফল উদ্যোক্তা তার আশেপাশের আত্নবিশ্বাসী লোকদের মধ্যে অন্যতম। আপনাকে হতে হবে স্থির ও দূরদৃষ্টি সম্পন্ন, যা আত্নবিশ্বাসকে আরও বৃদ্ধি করে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে দিবে।

ধৈর্যশীল
কঠোর পরিশ্রমের মাধ্যমে ব্যবসার সুদীর্য পথ অতিক্রম করে সফল উদ্যোক্তা হতে অবশ্যই ধৈর্যশীলতার পরিচয় দিতে হবে।

চ্যালেন্স গ্রহণে পারদর্শী
বর্তমান সময়ে ব্যবসার প্রকৃতি ও পরিবেশ ক্ষণে ক্ষণে পরিবর্তনশীল। সফল উদ্যোক্তাকে বহু সমুদ্র যাত্রার অভিজ্ঞতা সম্পন্ন দক্ষ ও ঝানু নাবিকের সঙ্গে তুলনা করা যেতে পারে। যিনি ভবিষ্যতকে দেখতে পান। সকল ব্যবসায়িক সমস্যাকে চ্যালেন্স হিসেবে গ্রহণ করে সর্বোত্তম উপায়ের সমাধানের পথ খুঁজে বের করেন।

কৌতূহলী হওয়া
কৌতূহল সফল উদ্যোক্তাদের একটি বিশেষ বৈশিষ্ট্য। এটি বাজার যাচাই, সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানে বিশেষ ভূমিকা পালন করে থাকে। ব্যবসায়িক নতুন কলাকৌশল উন্নয়নেও সহায়তা প্রদান করে থাকে।

মনে মনে দৃশ্যকল্প অঙ্কন
মনে মনে আপনার ব্যবসার দৃশ্যকল্প আকুঁন। কিভাবে সবকিছু পরিচালিত হচ্ছে দেখুন।সেখানে নানা রকম দৃশ্যপট উপস্থাপিত হবে।সবকিছু সূচারুভাবে পরীক্ষা-নিরীক্ষা করুন। একজন সফল উদ্যোক্তা তাঁর বাস্তব জীবনে দৃশ্যপটের যথাযথ প্রয়োগে সফলতা অর্জনে সক্ষম হন।

প্রতিযোগিতায় বিজয়ীর মনোভাব
সফল উদ্যোক্তা সব সময় ব্যবসায়িক প্রতিযোগিতায় বিজয় ছিনিয়ে আনতে পারেন। বিশ্বের সফল ক্রীড়াবিদের মত উদ্যোক্তাদের সেরা হতে হলে দীর্ঘ পথ পাড়ি দেয়ার সময় তাদের প্রতিযোগিদের অতিক্রম করার উপায় বের করতে হয়।

পরিশেষে নিচের কয়েকটি লাইন পড়ুন !
“আমি পরীক্ষায় কিছু বিষয়ে ফেল করেছি, কিন্তু আমার বন্ধু সব পাস, এখন তিনি মাইক্রোসফটের একজন ইঞ্জিনিয়ার এবং আমি মাইক্রোসফট এর মালিক. ” – বিল গেটস। তাহলে ভাবুন বিষয়টা!

০ Likes ১ Comments ০ Share ৬৪৫ Views