Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বাংলা নিউজ

১০ বছর আগে

সংসদ অধিবেশনের প্রথম দিন হরতাল ডাকছে ১৮ দলীয় জোট

 

 

২৯ জানুয়ারি দশম সংসদের প্রথম অধিবেশনের দিন সারাদেশে হরতাল কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। সোমবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সভাপতিত্বে তাঁর গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত জোটের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। খবর ইউএনবি’র।

ইসলামিক পার্টির চেয়ারম্যান আব্দুল  মবিন বৈঠক শেষে ১৮ দলীয় জোটের এই সিদ্ধান্তের কথা জানান। বুধবার বিএনপি চেয়ারপারসন এবং জোট নেত্রী খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি ঘোষণা করবেন। পাশাপাশি ৫ জানুয়ারির নির্বাচন নিয়ে জোটের পর্যবেক্ষণ তুলে ধরবেন।

প্রায় দুমাস পর সোমবার ১৮ দলীয় জোটের শীর্ষ নেতারা বৈঠকে বসে দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন। পাশাপাশি ভবিষ্যত্ করণীয় নিয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে এলডিপি সভাপতি অলি আহমদ সাংবাদিকদের জানান, আন্দোলনের ভুল-ত্রুটি ,সমস্যা ও পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, ১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মদিন এবং বিশ্ব ইজতেমার জন্য আপাতত কঠোর কর্মসূচি থাকছে না। তবে শিগগিরই খালেদা জিয়া দেশের বিভিন্ন এলাকা সফরে যাবেন কর্মীদের মনোবল চাঙ্গা করে সরকার বিরোধী আন্দোলন জোরদার করতে।

সূত্রঃ প্রথম আলো

০ Likes ২ Comments ০ Share ৩৭২ Views

Comments (2)

  • - লুব্ধক রয়

    সুন্দর লিখেছেন দাদা

    • - মোকসেদুল ইসলাম

      ধন্যবাদ রইল

    - জাকিয়া জেসমিন যূথী

    ভালোই লাগলো কবিতাটি। গান হিসেবেও ভালো লাগবে মনে হয়। 

    মন মানবী চল আজ মানবী পূর্ণিমায় চাঁদের উথালপাথাল আলোর বন্যায় ভেসে যাই... এই লাইনে ২য় 'মানবী' শব্দটার কি প্রয়োজন আছে? ওটা ছাড়াই তো বোধহয় ভালো লাগবে। 

    • - মোকসেদুল ইসলাম

      ধন্যবাদ আপু। ২য় লাইনে ‘মানবী’ শব্দটি ব্যবহার করা হয়েছে এই কারণেই যে, প্রতিটা মানুষের কিছু শারীরিক চাওয়া-পাওয়া থাকে সেটাকে বুঝাতে।

      মন মানবী চল আজ মানবী পূর্ণিমায় চাঁদের উথালপাথাল আলোর বন্যার ভেসে যাই  এর পরের লাইনটি পড়েলেই বিষয়টি আরও ভালভাবে বুঝা যাবে। পরের লাইনটি হল

      হলুদ পূর্ণিমার লেলিহান আগুনের শিখায় খুঁজি পার্থিব সুখ

      আশা করি কিছুটা হলেও বুঝাতে পারছি আপু। ভাল থাকবেন সতত

    - ইকবাল মাহমুদ ইকু

    খুব ভালো লাগলো 

    • - মোকসেদুল ইসলাম

      কবিতা ভাল লেগেছে জেনে খুশি হলাম

    Load more comments...