Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

Hamid হামি্দ

১০ বছর আগে

যতদিন তোমাদের হাতে দেশ পথ খুঁজে পাবে না বাংলাদেশ

১৩ ডিসেম্বর দশম সংসদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর নির্বাচন কমিশন প্রার্থীদের হলফনামা তার নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করে। এতে দেখা যায়, মন্ত্রী ও সাংসদদের অনেকের পাঁচ বছর আগের তুলনায় অস্বাভাবিক হারে সম্পদ বেড়েছে। কয়েক দিন ধরে গণমাধ্যমে এসব তথ্য প্রকাশিত হচ্ছে। 

ক্ষমতার পাঁচ বছরের মন্ত্রী ও সাংসদদের অনেকের অস্বাভাবিক সম্পদের মালিক হওয়ার বিষয়টি হলফনামা আকারে প্রকাশিত হয়ে পড়ায় দলের শীর্ষ নেতৃত্ব ও সংশ্লিষ্ট ব্যক্তিরা বিব্রতকর অবস্থায় পড়েছেন। যে কারণে তাঁরা প্রার্থীদের হলফনামার তথ্য প্রকাশ নিয়ে অস্বস্তিতে আছেন। খবরে এসেছে যে অনেকেই চাচ্ছেন না যে তাদের তথ্যগুলো জনগণের সামনে প্রকাশিত হোক। এখন তারা ইচ্ছা করলেই আইন সংশোধন করে নিতে পারেন যাতে তথ্যগুলো প্রকাশিত না হয়। সবাই যায় সভ্যতার দিকে আর আমরা দিন দিন যাচ্ছি অসভ্যতার দিকে। 

সরকারের মন্ত্রীদের ভুলে গেলে চলবে না যে দেশের সব খরচ জনগণই বহন করে। এমনকি মন্ত্রীদের খরচও। মন্ত্রীরা জনগনণের কোনো খরচ বহন করে না। মন্ত্রীগণ দেশের সেবা করতে চান বলেই জনগণ তাদেরকে ভোট দিয়ে নির্বাচিত করেন। জনগণ তাদের উপর কোনো কিছু চাপিয়ে দেন না। 

সুতরাং সেবার মানসিকতা থাকলেই রাজনীতিতে আসা উচিৎ। বিনিময়ে জনগণ আপনাদের উন্নত জীবন মান আর সিঙ্গাপুরে চিকিৎসাই কেবল নিশ্চত করবে না, বরং আজীবন মাথায় তুলে পুজা করবে।

২ Likes ১৮ Comments ০ Share ৪৫১ Views

Comments (18)

  • - মাসুম বাদল

    ছোট সোনা মোর বিছানায় জ্বরে
    ডাকছে কেবল -"মা.."
    পৃথিবীর সব উপমা ছাড়িয়ে
    স্বর্গে দিলাম পা ।।

     

    অকৃত্রিম ও চিরন্তন এই ভালোবাসা ...

    • - রোদেলা

    - লুৎফুর রহমান পাশা

    • - রোদেলা

    - রুদ্র আমিন

    ছোট ছোট ভাঙা ডাকে

    হৃদয়ে দেয় দোলা

    আশায় আশায় মুখটি পানে

    চেয়ে দেখি খোকা,

    আয় বাবা তুই বুকের মাঝে

    কপালে দে পাপ্পা।

     

    • - রোদেলা

      সুন্দর

    Load more comments...