Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

মা দিবস এবং আমার ভাবনা

" ভুলিতে পারি না তাঁরে ভোলা যায় না !
বারেবারে মনে পড়ে কেন জানি না । "

সময় চলে যায় সময়ের হাত ধরে এটা তো জানা কথাই ! শুধু সময় যে চলে যায় তাতে খুব একটা দুঃখ হয় না আমার ! হয়তো আমার মতো করে ভাবলে কারোই হয় না ! কিন্তু দুঃখ হয় তখনই-  সময়ের সাথে জুড়ে থাকা সুখানুভূতি, ভালোবাসাগুলিও যখন সময়ের হাত ধরে আমার হাতটা ছেড়ে দেয় ! শত চিৎকার করে, চোখের নদী শুকিয়েও যখন সময় থেকে বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় মুহূর্তগুলি জীবনে আর ধরে রাখা যায় না- তখন সেই কষ্টটা বেড়ে যায় বহুগুণ !

এমন বহুগুণ কষ্ট বাড়িয়ে অনেক আগেই আমার জীবন থেকে হারিয়ে গেছে জীবনের সবচেয়ে আকাঙ্ক্ষিত আর প্রিয় কিছু মুহূর্ত উপহার দেয়ার মতো সামর্থ্য রাখা পৃথিবীর সবচেয়ে প্রিয় মানুষটি ! চলে গেছে বলেই হয়তো খুব বেশি করে বুঝতে পারি আজ ! বুঝতে পারি তৃষ্ণার্ত হৃদয়ের ব্যাকুলতা ! আর তাই, সবার মতো আজ আমারও খুব বলতে ইচ্ছে করছে-

"অনেক ভালবাসি মা তোকে"

তার চেয়েও অনেক কষ্টে বুঝি মন বলছে- "অনেক মিস করছি মা তোকে"


মা গো, সময় থাকতে তোমায় কিছুই দেয়ার মতো ছিল না আমার, আর সময় হওয়ার পর সুযোগ দিতে ইচ্ছে হল না বিধাতার ! আর তাই বিধাতার কাছে প্রার্থনা শুধু একটাই- "সুখে যেন রাখে তোমায় অনন্তকাল" ! তোমায় দেবার মতো প্রার্থনা ছাড়া যে আর কিছুই নেই মা ! কিছুই না !

একদিবসি 'মা' দিবস কিংবা অন্য কোন দিবসই আমার কাছে খুব একটা আকর্ষণীয় বা গ্রহণযোগ্য মনে হয় না ! তবুও এই মা দিবসে পৃথিবীর প্রত্যেক মায়ের প্রতি রইলো গভীর শ্রদ্ধা ও ভালোবাসা । আর প্রত্যেক মায়ের সন্তানের প্রতি রইলো প্রত্যেক মা-কে সময় থাকতেই সঠিক মর্যাদা দেয়ার অনুরোধ ! অনুরোধ... প্রতিটা দিবসকেই মায়ের জন্য মা দিবসের মতো আনন্দঘন করে তোলার !
১ Likes ২ Comments ০ Share ৪৪৪ Views

Comments (2)

  • - আলমগীর সরকার লিটন

    বেশ লেখেছেন আপু

    অনেক অনেক শুভেচ্ছা

    • - এই মেঘ এই রোদ্দুর

      থ্যাংকুক ভাইয়া

    - সুখেন্দু বিশ্বাস

    ৫টি লিমেরিক ই ভাল লেগেছে।

    শুভেচ্ছা সতত 

    • - এই মেঘ এই রোদ্দুর

      হ্যা হয় তো

       

      ধন্যবাদ

    - এই মেঘ এই রোদ্দুর

    ধন্যবাদ দাদা ভাল থাকুন

    Load more comments...