Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

নীল সাধু

১০ বছর আগে

মন্তব্য বিষয়ক আলাপ!!

শুভেচ্ছা সবার জন্য! ব্লগ রত্ন শ্রদ্ধেয় মাঈনউদ্দিন ভাই ইদানীং ব্লগ এবং ব্লগার সংক্রান্ত বেশ কিছু পোষ্ট লিখে ব্লগারদের মাঝে সাড়া ফেলেছেন। উনার প্রতি ভালোবাসা জানিয়ে আমি মন্তব্য নিয়ে কিছু কথা শেয়ার করছি।

আমরা সবাই জানি একটি পোষ্টে একটি মন্তব্য সেই লেখকের জন্য বড় একটি পাওয়া। আমরা সবাই সাধারনতঃ একটি পোষ্ট দিয়ে আগ্রহ নিয়ে অপেক্ষা করি। লক্ষ্য রাখি কে কি বললো, কার কি প্রতিক্রিয়া। অনেক সময় মন্তব্যের প্রতি উত্তরে সহ-ব্লগার কিছু বলেন। এভাবে মন্তব্যে মন্তব্যে ব্লগারদের মাঝে একটি সুন্দর আন্তরিকতাপুর্ন বন্ধুত্ত্ব গড়ে উঠে।

আমরা একটা সময় মন্তব্য করা নিয়ে প্রতিযোগিতায় লিপ্ত হতাম, কে কার আগে মন্তব্য দিতে পারি তাই নিয়ে এই প্রতিযোগিতা ছিল। আমি চেষ্টা করেছি সবার ব্লগে যেতে মন্তব্য বা কিছু একটা বলে তাদেরকে উৎসাহিত করতে। 

পোষ্ট, মন্তব্য দিয়েই দিনে দিনে প্রতিটি ব্লগারের ব্লগীয় চরিত্র তৈরী হয়। আমাদের সবার কাছেই পোষ্টের প্রতিটি মন্তব্যে অপরিসীম গুরুত্ত্ব বহন করে। তাই সবার কাছে অনুরোধ সহব্লগারের পোষ্টে মন্তব্য করুন। নক্ষত্র ব্লগ হোক প্রানবন্ত। আমি আশা করি মন্তব্যে আমরা পারস্পারিক সহনশীলতার পরিচয় দেবো। শ্রদ্ধাশীল হবো ব্লগের সবার প্রতি এবং প্রতিটি মন্তব্যে।

ব্লগিং করতে করতে কিছু কিছু ভক্ত পাঠক তৈরী হয়ে যায়। তারা নিয়মিত এসে দেখে প্রিয় ব্লগারের নতুন কোন পোষ্ট আছে কিনা। দেরীতে হলেও সেখানে মন্তব্য করে যায়। এই রেওয়াজ আমি অনেকের মাঝেই দেখেছি। ব্যাক্তিগতভাবে আমি বলতে পারি আমার কথা। আমার ব্লগে বেশ কয়েকজন নিয়মিত আসেন। এই সুযোগে তাদের প্রতি আমি আমার কৃতজ্ঞতা জানিয়ে দিতে চাই। জানাতে চাই তাদের প্রতি আমার বিনীত শ্রদ্ধা। 
 
সাম্প্রতিক সময়ে নক্ষত্র ব্লগে অসাধারণ মন্তব্য দিয়ে যারা ব্লগ মাতিয়ে রাখছেন তাদের কথা না বললে পোষ্টটি অসম্পুর্ন থেকে যাবে।
তাদের মধ্যে যারা অগ্রগন্য তারা হলেন ঘাস ফুল, এস এম পাশা, আনমনা, চারু মানান, কামরুন নাহার ইসলাম, সালাহ আহ দীন, মিশু মিলন, মাহফুজুর রহমান কনক, আলভিনা চৌধুরী, লুদ্ধক, মাঈনউদ্দিন মইনুল, সনাতন পাঠক, বৈশাখী ঝড়, কালপুরুষ সহ আর বেশ কয়েকজন আছেন যাদের ভিন্ন ধরনের মন্তব্য যথেষ্ট উতসাহের সৃষ্টি করে আমাদের সবার মাঝে।
 
আসুন আমরা সৃজনশীল হই। নিজের স্বকীয়তার প্রমাণ রাখি আমার দেয়া সকল পোষ্ট এবং মন্তব্যে - পরিপূর্ণ একজন ব্লগার হিসেবে সহ ব্লগারের কাছে নিজেকে তুলে ধরি। সম্মান শ্রদ্ধা ভালোবাসায় লালন করি বাংলা ব্লগিং এর ক্ষেত্রটিকে।

আসুন আনন্দময় ব্লগিং করি সকলে মিলে। অন্যের পোষ্টে মন্তব্য করি মন খুলে।
ভাল থাকবেন সবাই। আনন্দে কাটুক ক্ষন। শুভ ব্লগিং।

 

০ Likes ২৮ Comments ০ Share ৫৩৫ Views

Comments (28)

  • - নীল সাধু

    চাচা মিয়া একটা পিস 

    ধন্যবাদ ভাই

    • - বাসুদেব খাস্তগীর

      ধন্যবাদ নীল সাধু। শুভেচ্ছা রইলো।

    - ঘাস ফুল

    প্রেসিডেন্ট স্যারের পারফেক্ট চিত্র। আজিব প্রাণী। 

    • - বাসুদেব খাস্তগীর

      ধন্যবাদ ঘাসফুল ।

    - মোকসেদুল ইসলাম

    আমাদের এরশাদ চাচা একটা আজব জীব

    Load more comments...