Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

ব্লগের এডমিন ও ব্লগারদের দৃষ্টি আকর্ষণ করছি!!!

 


 

 

আমার ব্লগিং জীবনের শুরু প্রথম আলো ব্লগের হাত ধরে । সেই প্রথম থেকেই আমার নিকট প্রথম আলো ব্লগ যে অসাধারণ ভালো লাগা নিয়ে এসেছিলো তা দিনকে দিন বেড়েই চলছিলো। চলছিলো বলছি কারণ- প্রথম আলো ব্লগ বন্ধ হয়ে গেছে। নানামুখী টানাপোড়েনের মধ্য দিয়ে যাওয়ার প্রেক্ষিতে ব্লগ বিতর্কিত হয়ে উঠেছে তা বুঝি। আমি আমার সাথের বেশ কয়েকজন শক্ত লেখককে ব্লগ মডেরেটেশনের গাফেলতির কারণে (যদিও ব্যাপারটির সাথে জাতীয় স্বার্থ জড়িত বলে আমি মডারেটরদের কাঠগড়ায় দাঁড় করাবো না) ব্লগ ছেড়ে চলে গেছেন কিংবা ব্লগ বিমুখ হয়ে গিয়েছেন। রয়ে গেছে কিছু আগাছা। অবশ্য এর মধ্যেও যে কিছু মানিক-রতন রয়ে যায়নি তা নয়।

 

পুরাতন ব্লগার- যাঁরা এক একটি ব্লগকে এক একটি পরিবার বানিয়ে ফেলেছিলেন তাঁরা বিভিন্ন কারণে ব্লগ ছেড়ে ফেসবুকাভিমুখী হওয়াতে ব্লগ গুলোতে ভয়াবহ শূন্যতার সৃষ্টি হয়েছে। সে শূন্যতার অবসানে কোন কার্যকর পদক্ষেপ কোন ব্লগ থেকেই নেওয়া হয়নি। তার প্রমাণ, এখনকার এই অসহ্য শূন্যতা।

 

আমি ব্যক্তিগতভাবে ফেসবুকে বেশ কয়েকজনের সাথে আবারো ব্লগে ফিরে যেতে অনুরোধ করেছিলাম। আমি শিশু ব্লগার। সে কারণে অনেকেই হয়তো আমার কথা হেসে উড়িয়ে দিয়েছেন। আসলে ফেসবুক একটা নেশার মতো। দু-চার লাইন লিখে তাৎক্ষণিক প্রতিক্রিয়া পাওয়া যায় বলে অনেকেই ব্লগে ফিরতে চান না।

 

অথচ তাঁরা নিশ্চয়ই জানেন যে, ব্লগ ফেবুর চাইতে অনেক শক্তিশালী প্লাটফর্ম।

 

আবার কেহ কেহ বাঙ্গালীর সেই চিরন্তন অভ্যাস নিয়ে পড়ে আছেন। আগে কয়েকজন যাক- পরে যাবোখন! কেহ আগে গিয়ে পরের জনের জন্য রাস্তা ক্লিয়ার করতে রাজী নয়…

 

সত্যিই সে সময়টাকে খুব বেশি মিস করি। মডারেটর ও পুরনো ব্লগারদের নিকট আকুল আবেদন- আপনারা আপনাদের পরিচিত ব্লগারদের নিজ নিজ ব্লগে ফিরিয়ে আনুন। আমরা আবারো সৎ যুক্তি-তর্কে মেতে উঠে ভবিষ্যৎ প্রজন্মের জন্য মুক্তচিন্তার একটি শক্তিশালী প্লাটফর্ম উপহার দিয়ে যাই।

 

পরিচিত অনেকেই ব্লগের স্বত্বাধিকারী বা ব্লগ সঞ্চালকের ভুমিকায় আছেন। আপনারা যে, যার পর নাই ব্যর্থ তা নিশ্চয়ই আপনাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবার প্রয়োজন নেই।

 

মডারেটরদের নিকট একটা অনুরোধ- 
যদি সম্ভব হয় তাহলে আপনাদের তৎপরতা আরও বৃদ্ধি করুন।

 

আমার এ লেখার কারণে কেউ চটবেন না প্লীজ! 
ব্লগিং আমি ভালোবাসি, ব্লগের সদা মঙ্গল চাই সে কারণেই এতো বাক্যালাপ…

 

কারো মনে বিন্দুমাত্র আঘাত পেলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ করছি…

 

বিনীত
একজন ব্লগার।

৩ Likes ৬ Comments ০ Share ৫৭৬ Views

Comments (6)

  • - অর্বাচীন পথিক

    বেশি লাগলো রুদ্র আমিন। তবে ভাইয়া বানানের দিকে একটু নজর রাখতে হবে। যেমন ঃ লজ্বা (লজ্জা), হাসা (হাচা)

    আর সব কিছু ভাল লাগলো।

     

    ধন্যবাদ

    • - রুদ্র আমিন

      অনেক অনেক ধন্যবাদ। ব্লগে পোস্ট শেয়ার করার মনেই হলো ভুল-ভ্রান্তি বুঝে উঠা। জানতে পারা কোথায় নিজের ভুল হচ্ছে। 

    • Load more relies...