Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বর্ণ হীন

১০ বছর আগে

বারিধারার ফিউচার পার্ক

 

বিনোদনে নতুন মাত্রা দিতে রাজধানী ঢাকায় এরই মধ্যে যাত্রা শুরু করেছে যমুনা ফিউচার পার্ক। বারিধারার কুড়িল-প্রগতি সরণির এই শপিংমলে রয়েছে খাবারের দোকান, সিনেমা হল আর অ্যামিউজমেন্ট পার্ক। বিনোদনের জন্য দিনের প্রায় পুরোটা সময় এখানে কাটিয়ে দেওয়া যায়। ঢুকেই প্রথম চোখে পড়বে অ্যামিউজমেন্ট পার্ক। প্রধান শপিংমলের সামনেই রাইডগুলো দেখেই রোমাঞ্চে নেচে উঠবে মন।

বেশ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেল বেশিভাগ রাইড আর ফুড কর্নারের উদ্দেশে এসেছেন। বর্তমানে ৬টি রাইডের ব্যবস্থা আছে। ভয় আর বিনোদন— দুটোই পেতে পারেন এই রাইডগুলোতে চড়ে। যে কারণে নাম দেওয়া হয়েছে কারনিভাল এন্ডলেস থ্রিল।

 

এখানকার রাইডগুলোতে গতানুগতিক রাইডের থেকে ভিন্ন অভিজ্ঞতা পাওয়া যাবে। রোলার কোস্টার দাম ৩০০৳। টাওয়ার চালেঞ্জ ১৫০৳। ম্যাজিক উয়িন্ডমিল ১৫০৳। স্কাই ড্রপ ১৫০৳। ফ্লাইং ডিস্কো ১৫০৳। পাইরেট শিপ ১৫০৳। সবগুলো রাইডে চড়ার আনন্দ পেতে পারেন মোট ৭৫০ টাকায়।

এখানে ঘুরতে আসা বরিধারার রকি বলেন, “টাওয়ার ড্রপ করতে গেলে রীতিমতো আঁতকে উঠতে হয়। তারপরও রাইড শেষ হয়, তবে মজা শেষ হয় না।”

দেখা গেল টাওয়ার ড্রপেই দীর্ঘ সারি। শপিংমলের ৫টি তলার সবকটিই বর্তমানে সবার জন্য উন্মুক্ত। যমুনা ফিউচার পার্কের ফুডকোর্টের তত্ত্বাবধায়ক খোদাললিল হক বলেন, “বর্তমানে ১৬০টি রেস্টুরেন্ট আছে। নামকরা সব ফাস্টফুডের দোকান এরই মধ্যে জায়গা করে নিয়েছে।”

খুব সহজেই আপনি এখানে নিজের রসনাতৃপ্ত করতে পারেন। সঙ্গে থাকল নিজেকে জিরিয়ে নেওয়া। দেশি সাধারণ খাবার ছাড়াও আছে ভারতীয়, চাইনিজ, থাই, ফাস্টফুডসহ বিভিন্ন ধরনের পদ। খাবারের দামও নাগালের মধ্যে।

 

বাংলাদেশের প্রথম ‘রক ক্লাইম্বিং ওয়াল’-এর ব্যবস্থাও রয়েছে যমুনা ফিউচার পার্কে। আরও আছে একশ’র উপর ভিডিও গেইম এবং ইনডোর রাইড এবং একটি ম্যাজিক শো।

চিত্তবিনোদনের জন্য আরও অনেক কিছুই আছে।

যেমন প্লেয়ারস ক্লাবে আছে ২২ লেইন বোলিং অ্যালি, পুল, বিলিয়ার্ড বোর্ড, কারাওকে স্টেশন। প্রতি অ্যালি সিঙ্গেল গেইমের দাম ৩৫০৳। ডাবল গেইম ৬০০৳। প্যাকেজ নিলে আপনাকে গুনতে হবে প্রতি ঘণ্টায় ১৫শ’৳।

বিলিয়ার্ড প্রতি ঘণ্টা ৪০০৳। ক্যারাওকে পুল প্রতি ঘণ্টা ৪০০৳। প্লেয়ারস ক্লাব খোলা থাকে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত। তবে সময় পরিবর্তনীয়।

এখানে আছে ৭টি থ্রিডি সিনেমা হল। এর মধ্যে রয়্যাল ক্লাব নামে একটি ভিআইপি সিনেমা হলও আছে। শো শুরুর সময় এবং টিকিটের মূল্য জানার জন্য ওয়েবসাইট ভিজিট করার পরামর্শ দিলেন হলগুলোর তত্ত্বাবধায়ক রমিম। ফিউচার ওর্য়াল্ডে ৭৫০ টাকায় পাবেন ডানকার্ড বক্সিং, উইন্ড কেভলিয়ার, বাম্পার কার, ফ্লোটিং, ডাবল ডেকারসহ নানান বিনোদনের ব্যবস্থা।

যমুনা ফিউচার পার্ক সাপ্তাহিক বন্ধ থাকে বুধবার।     

 


    

ছবি: নিজস্ব ও যমুনা ফিউচার পার্কের ফেইসবুক থেকে সংগ্রহীত।

মলয় গাঙ্গুলী,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

০ Likes ৬ Comments ০ Share ৬১৮ Views

Comments (6)

  • - লুৎফুর রহমান পাশা

    আপনার কবিতা গুলো ছোট হলেও বেশ সমজদার। ধন্যবাদ কবি

    • - মোকসেদুল ইসলাম

      ধন্যবাদ পাশা ভাই বরাবরের মতোই পাশে থেকে উৎসাহ দেয়ার জন্য। ভাল থাকবেন

    - নীল সাধু

    শুভেচ্ছা

    আপনার গত কিছু লেখায় আপনি বেশ ভালো লিখেছেন। নিজেকে ছাড়িয়ে যাবার ব্যাপারটা দেখতে পাচ্ছি

    নাইস বৈশাখী ঝড়

    • - মোকসেদুল ইসলাম

      অশেষ ধন্যবাদ জানাই নীলদা। এমন করে উৎসাহ দিলে আরও ভাল লিখতে পারবো বলে আমার বিশ্বাস।

    - চারু মান্নান

    দারুন ভাই!!!

    • - মোকসেদুল ইসলাম

      পাশে থাকার জন্য ধন্যবাদ কবি

    Load more comments...