Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

sarwar hossain bhuiyan

১০ বছর আগে

বাংলাদেশের কার্টুন চ্যানেল ও আমার মেয়ের যন্ত্রনা সহ্য করা।

বাংলাদেশের কার্টুন চ্যানেল ও আমার মেয়ের যন্ত্রনা সহ্য করা।

গত কয়েকমাস আগে বাংলাদেশ সরকার “ডরিমন” কার্টুন সম্প্রচার বন্ধ করে দিয়েছে। এজন্য এ সরকারকে আমি ভোক্তভুগি হিসেবে ধন্যবাদ জানাই। এই ডরিমনের জ্বালায় আমি পাগল হয়ে যাচ্ছিলাম। সারাদিন অফিস করে রাতে বাসায় ফিরে কোথায় একটু দেশ বিদেশের খবরাখরব দেখব, কিন্তু ছোট মেয়ে সেই সময় পড়া শেষ করে কার্টুন নিয়ে বসেছে। কার্টুনের নাম “ডরিমন”। শত চেষ্টা করেও রিমোট নিতে পারি না। এদিকে গত ক’নি আগে http://www.kishorkanthabd.com এ "শিশু-অধিকার-ও-আমাদের-শিশু" লেখাটি পড়েছিলাম। শিশু অধিকার বলে কথা।

কি আর করা! বসে বসে ডরিমনই দেখি। সারাক্ষন চেচামিচি আর চেচামিচি। কিছ্ছু বুঝি না। কিন্তু মেয়ে আমার খুব মজা পাচ্ছে আর হাসছে। সাথে বড় মাইয়্য়াডাও, যে কিনা ক্লাস নাইনে পড়ে। সেও ছোটটার সাথে বসে ডরিমন দেখে। আর কিসব উদ্ভট নাম- সিজুকা, জিয়ান, সুনিয়ো, নবিতা। বাধ্য হয়ে পাশের রুমে গিয়ে বই পড়ি বা বউয়ের সাথে গেজাই।

জ্বালা কিন্ত এখানেই শেষ না। অফিসে আসার পথে বায়না-“ডরিমনের ষ্টিকার কিনে আনবা, ডরিমনের স্কুল ব্যাগ কিনে আনবা, ডরিমনের রাবার, পেন্সিল ব্যাগ কিনে আনবা, ডরিমনের চাবির রিং কিনে আনবা ব্যাগে ঝুলাব, ডরিমনের ডিভিডি কিনে আনবা।“ নিজের মেয়ে বলে কথা। বাধ্য বাবার মত একে একে সব কিনে দিতে হলো। আর এগুলোর দামও কিন্তু কম না। পকেটের অবস্থা কাহিল হতে লাগল। কাকে আর বকাঝকা দিব। মনে মনে বলি-

“শালার ডরিমন”, কাছে পাইলে পাছা দিয়া বাশ দিতাম”।----অবশেষে আমার বদদোয়া আল্লাহ কবুল করল। বন্ধ হলো ডরিমন কার্টুন বাংলাদেশে।

গত ক’দিন ধরে শুরু হলো আরেক যন্ত্রনা। “NICK” নামের কার্টুন চ্যানেলে “Breakfree” ভাবে শুরু হলো নতুন আরেক চেচামিচির কার্টুন। নাম “নিনটা হাটুরি না কাটুরী”। এই কার্টুনটিও ডরিমনের চেয়ে কম না। সারাক্ষন চেচামিচি। আর কার্টুন চরিত্রগুলোর নামগুলো ডরিমনের চেয়ে আরো বিদঘুটে। ইউমিকো, সিসিমুনো, সিনজো, কেসনজি, আমারা, কিয়।

হয়ত বলবেন, নামগুলো কিভাবে মনে রেখেছি? আরে, আগের সেই যন্ত্রনা আবার শুরু। বাধ্য বাবার বত শুয়ে শুয়ে তাই দেখি। তবে ডরিমনের মত “নিনজা হাটরির-এটা কিনে আন, সেটা কিনে আন”- সেই যন্ত্রনা শুরু হয়নি বলে চুপচাপ ছিলাম। আর শুকরিয়া আদায় করছিলাম। কিন্তু গত দু’দিন ধরে বায়না- “নিনজা হাটুরির ডিভিডি কিনে আন”।

বাংলাদেশ সরকারের প্রতি “নক্ষত্র ব্লগের” মাধ্যমে আবারো অনুরোধ রইল এই “নিনটা হাটুরি” কার্টুনটি যেন বন্ধ করে আর আমাদের মত ভোক্তভূগিদেরকে এ যন্ত্রনা থেকে রক্ষা করে।

ধন্যবাদ। সবাই ভাল থাকবেন।

০ Likes ৯ Comments ০ Share ১৫৩৭ Views

Comments (9)

  • - সকাল রয়

    সব ঠিক  আছে তারপরও মনে হচ্ছে আবেগের প্রদীপ ঠিক জ্বলেনি।

    ধন্যবাদ আরো লিখুন।

    • - নাজনীন পলি

      আমার কাছে ও মনে হয়েছে আবেগের প্রদীপ ঠিক জ্বলেনি।

      ধন্যবাদ ।

    - আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

    কবিতায় মানুষের বৈচিত্র্যময় মনের খোলামেলা প্রকাশ এক চমৎকার ব্যঞ্জনা এনে দিয়েছে। খুব ভালো লাগলো। ধন্যবাদ, বোন নাজনীন পলি।

    • - নাজনীন পলি

      শুভেচ্ছা । ভালো লেগেছে জেনে ভালো লাগছে ।

    - শহীদুল ইসলাম প্রামানিক

    সুন্দর কবিতা। ধন্যবাদ

    • - নাজনীন পলি

    Load more comments...