Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

প্রয়াত সাইফ ভুঁইয়ার জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি


সাইফ ভুঁইয়া। একজন ব্লগার। একজন কবি। ভার্সুয়াল জগতে অনেকেরই প্রিয় সাইফ ভাই আমাদের ছেড়ে চলে গেছেন প্রায় দু’বছর হয়ে গেলো। ফেলে আসা দিনগুলোতে আমরা অনেকেই তাকে ভুলিনি। আজও ফেসবুকে গাজী মাহাহারুল রুবেল ও নীলকণ্ঠ জয় স্টাটাস দিয়েছেন। জলছবি বাতায়ন একবার উদ্যোগ নিয়েছিল তার কবিতার বই প্রকাশের। আর হয়ে ওঠেনি বিভিন্ন কারণে। তবে আজো আশা ছাড়িনি। তার কবিতাগুলো গ্রন্থাকারে প্রকাশের জন্য আমি সবগুলো কবিতা রেখে দিয়েছি যত্ন করে। আশা আছে সময়-সুযোগ হলে লেখাগুলোকে প্রকাশ করার।যে কেউ আমাকে সাহায্যের জন্য এগিয়ে আসতে পারেন।

 পহেলা ডিসেম্বর। আজ সাইফ ভুঁইয়ার জন্মদিন।আমরা তাকে গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করছি। মহান আল্লাহ পাকের দরবারে মিনতি জানাচ্ছি তিনি যেন আমাদের প্রিয় সাইফ ভাইকে বেহেশত নসিব করেন।

 প্রথম আলো ব্লগে এক সময় সাইফ ভুঁইয়ার সরব উপস্থিতি ছিল। কোন কোন কারণে তিনি প্রথম আলো ছেড়ে দেন। আমার সাথে তার কথা হয়েছিল দেখা হওয়ার। তিনি বৈশালী টেলিভিশনে কাজ করতেন। এরপর চাকরি ছেড়ে রিয়াদ, সৌদি আরব পাড়ি দেন। তিনি আমার একটি লেখায় মন্তব্য করে বলেছিলেন যে, তিনি আমাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলে থাকার সময় থেকে চিনতন। তিনি আমার সাথে দেখা করতে চেয়েছিলেন। কিন্তু সে সৌভাগ্য আমার হয়নি!

আজ তার জন্মদিনে প্রথম আলো ব্লগে তার লেখা একটি পোস্ট জলছবি বাতায়নে প্রকাশ করা হলো। লিংক দেখুন http://jalchhabibatayan.com/archives/17057

 

 

০ Likes ৭ Comments ০ Share ৪১৭ Views

Comments (7)

  • - ঘাস ফুল

    কে বলেছে সৃষ্টিকর্তা নেই?
    হিসেবের গড়মিল মিলিয়ে
    চূড়ান্ত হিসেব প্রস্তুতে তার জুড়ি নেই !  

    কবিতার শেষটা চমৎকার করে দিয়েছেন। আমরা যা-ই করি না কেন, একজনের কাছে সবার হিসাব দিতেই হবে। কেউ আমরা সেখানে সুবিধাভোগী হতে পাড়বো না। এই চরম সত্যটা জেনেও কেন আমাদের বিবেক সেটা অনুধাবন করতে পারে না বুঝি না। সবার বিবেক জাগ্রত হোক, মানুষ হয়ে উঠুক মানুষের জন্য। ভালো লাগলো কবিতা আরমান। 

    • - একজন আরমান

      ধন্যবাদ ঘাসফুল।

       

      ভালো থাকুন সর্বদা। :) 

    - মাসুম বাদল

    চমৎকার !!! 

    • - একজন আরমান

      ধন্যবাদ মাসুম ভাই। :) 

    - ফেরদৌসী বেগম ( শিল্পী )

    /কে বলেছে সৃষ্টিকর্তা নেই?
    হিসেবের গড়মিল মিলিয়ে
    চূড়ান্ত হিসেব প্রস্তুতে তার জুড়ি নেই !/

    বেশ সুন্দর লিখেছেন আরমান ভাই। ভালোলাগা আর শুভকামনা সতত।

    • - একজন আরমান

      ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানবেন আপু।

       

      ভালো থাকুন। :) 

    Load more comments...