Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

পরেছি প্রেমে এই নতুনের, জানি না সে আমায় নেবে কতদূর...

নির্বাচন, হরতাল আর অবরোধের অবকাশে কুইচ্চা মুরগীর লাহান আইলসামীতে পাইছিল!! সেই কুইচ্চামী ছাড়ায়া এখন আবার শুরু হইছে লাগাতার দৌড়!! দৌড়ের ফাঁকে ফাঁকে ক্যামেরায় ক্লিকাইলাম!! আর ভাবলাম, একটু আপনাদের দ্যাখাইয়া গ্যালে ক্যামন হয়!!! 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

০ Likes ৪৮ Comments ০ Share ৯৬৩ Views

Comments (48)

  • - কামাল উদ্দিন

    পরে পরমু, আপাতত এটা খান 

    • - আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

      সেভেন আপ খাইয়া সাতটা আপ হওনের কথা। কিন্তু ছয়টা আপ হইল (ঢেকুর) আর একটা ডাউন হইল (বায়ু নিঃসরণ)। ব্যাপার কী কামাল ভাই? সেভেন আপে ভেজাল ছিল না তো?

    • Load more relies...
    - শিবাশীষ বিশ্বাস

    এই শেষ হাসির আড়ালেও না পাওয়ার বেদনা ছিল... 

    • - আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

      ভাই শিবাশীষ বিশ্বাস, আপনাকে ধন্যবাদ। শুভেচ্ছা রইল। ভালো থাকবেন।

    - ঘাস ফুল

    মোস্তফা সাহেবের 'ভালো নাই' এর মধ্য মধ্যবিত্ত পরিবারের একটা চিত্র তুলে ধরেছেন দারুণ ভাবে। সংসারের যত জ্বালা যেন এই মধ্যবিত্ত পরিবারগুলোতে। সীমিত আয় দিয়ে খুব হিসাব নিকাশ করে চলতে যেয়ে তাদের প্রতি মুহূর্তেই হিমসিম খেতে হয়। তার মধ্যে যদি থাকে শ্যালকের উৎপাত আর ছেলেমেয়েদের সর্বনাশ তবে সেই জ্বালা আরও বেড়ে যায়। ঘুষের দৌরাত্মের কথাও উঠে এসেছে কিছুটা। আর গল্পের শেষে পেলাম মোস্তফা সাহেবের বিয়ের খবর। এটা নিয়ে আমি দ্বিমত পোষণ করতে চাই না। না ভালো থাকার মধ্যে নুতন বউ পেয়ে হয়তো কিছুটা ভালো থাকার চেষ্টা করতে পারবে। কারণ একাকীত্ব আরও বেশী দুর্বিষহ। গল্পে রসও আছে আবার বার্তাও আছে। সব মিলিয়ে আমার কাছে খুব ভালো লাগলো হেনা ভাই। শ্রদ্ধা আর ভালোবাসা নিবেন। 

    • - আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

      প্রিয় ঘাস ফুল, তোমাকে ধন্যবাদ। মধ্যবিত্তের জীবন যন্ত্রণার ছবি এই গল্পে তুলে ধরার চেষ্টা করেছি। তোমার বিশ্লেষণেও তাই বলেছ। তাই গল্পের মূল থিম তুমি সঠিক ভাবেই অনুধাবন করতে পেরেছ দেখে ভালো লাগছে।

      শুভকামনা রইল।

    Load more comments...