Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

নষ্ট হবার স্পষ্ট ডাক

দু'হাতের দশটা আঙুল দিয়ে তৈরি করা খাঁচায় আমি আটকে রেখেছি আমাকে। দু'চোখ বন্ধ করে অন্ধকার দেখছি মুগ্ধ হয়ে। ঠিক যেন সদ্য জন্ম নেয়া একটা রংধনু। রংধনুরটার সাতটি রঙ কালো দিয়ে তৈরি। চোখের পাতায় ঢাকা যে আকাশ, এটা সেই আকাশের রংধনু। অদ্ভুত! এই আকাশেও মেঘ ওড়ে। এই আকাশেও পাখি ওড়ে। শুধু একটাই সমস্যা। এরা সব নষ্ট। এরা নষ্ট হতে ডাক দেয়। আমি নষ্ট হবার ডাক স্পষ্ট ভাবে শুনি। আমি নষ্ট হতে চাই। পৃথিবীর সমস্ত নষ্ট আমার মধ্যে আসুক। তারপর আমি ফুরিয়ে যাওয়া এক কাক হয়ে যাবো। একাধারে আমাকে দেখে মায়া এবং ঘেন্না লাগবে। কোন এক দিন কোন এক ইলেক্ট্রিক তারে ঝুলে ঝুলে মৃত্যুর সাথে খেলবো। হেরে যাবো এবং হারবো। মৃত্যুর কাছে হেরে গেলে সুখ হবে। আমি সুখ চাই। আমি সুখ চাই।

০ Likes ১০ Comments ০ Share ৩৬১ Views

Comments (10)

  • - ঘাস ফুল

    না দেখেই প্রেম করে যেতে হবে, তাঁর ওপর বিশ্বাস রেখে। এই পারেতে দেখা না পেলেও ওপারেতে পাবে নিশ্চয়। কিন্তু দেখা পাও না বলে যদি প্রেম করা ছেড়ে দাও, তবে কোন পারেই তাঁর দেখা পাবে না। ভক্তি আর বিশ্বাস নিয়ে প্রেম করতে পারলে এই পারেও তাঁর দেখা পেয়ে যেতে পারো। প্রেমটাকে সারাজীবনের জন্য সচল রাখতে হবে। লিখতে থাকো এই ধরণের আধ্যাত্মিক গান মেজদা। শুভ কামনা রইলো। 

    • - মেজদা

      অনেক অনেক শুভেচ্ছা ঘাস ফুল। তোমার প্রেরণা আমাকে এগিয়ে যেতে সাহায্য করবে। ধন্যবাদ

    - নীল সাধু

    সত্যিকারের প্রেম দেখা অদেখায় নয় মেজদা মনে মননে ভাবে বন্দনায়- আপনবার লেখায় তা ফুটিয়ে তুলেছেন দক্ষতার সহিত। ভালো লেগেছে ভাববাদী লেখাটি। আমি মনেকরি দুনিয়া হইল প্রেমের। যার অন্তরে প্রেম আছে সে দেখা পেতে পারে অদেখার! দেখতে হইলে মনে তেমন গভীর করেই প্রেম ভাব জাগ্রত থাকতে হবে।

    শুভেচ্ছা নিরন্তর। ভালো থাকবেন মেজদা

    • - মেজদা

      ধন্যবাদ নীলদা। 

    - ফেরদৌসী বেগম ( শিল্পী )

    মেজদার প্রেমের কথা শুনেই চলে এলাম। এই প্রেম কোন প্রেম ভাই?!!! চিনু ভাবী সব জানে তো, নয়তো আপনার কিন্তু খবর আছে, হুম।   তয় দারুন আধ্যাত্মিক প্রেমের সঙ্গীত লিখেছেন ভাই। অনেক অনেক ভালোলাগা আর শ্রদ্ধা জানিয়ে গেলাম।

    • - মেজদা

      চিনুকে নিয়া ভয় নাই। ২৩ বৎসর পার করেছি। আর গানটা এমন প্রেমের কথা বলা হয়েছে, যাকে কেউ কোনদিন দেখে নাই, সেই নিরাকারকে নিয়াই লেখা। ধন্যবাদ শিল্পী আপু। দারুণ মজা পাইলাম আপনার মন্তব্যে। শুভেচ্ছা জানবেন। 

    Load more comments...