Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

একজন আনমনা

১০ বছর আগে

নতুন বছরেই নক্ষত্রের নতুন সংযোজন- "নক্ষত্র পাঠচক্র"

 

শুরু হলো নতুন বছর, নতুন বছরেই শুরু হচ্ছে নক্ষত্র পাঠচক্র। 

নক্ষত্র পাঠচক্রের প্রস্তাবনা করেছিলাম গত ২০ ডিসেম্বর। এই প্রস্তাবনায় নক্ষত্র ব্লগ কর্তৃপক্ষ এবং সহব্লগারদের ইতিবাচক আশানুরূপ সাড়া এবং অনুপ্রেরণা আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ সবাইকে। প্রস্তাবনার বাস্তবায়নেও পাশে পাবো বলেই আমার দৃঢ় বিশ্বাস। কারণ, এই নক্ষত্র ব্লগ ও আপনাদের নক্ষত্র পাঠচক্রও আপনাদের জন্য।

প্রস্তাবনার পোস্টটি দেখতে পারেন এইখানে- ২০ ডিসেম্বরের আনন্দমুখর আড্ডা, অনুপুস্থিতদের আফসোস এবং একটি প্রস্তাবনা।

এর পর এই প্রস্তাবনার প্রেক্ষিতে ব্লগ সঞ্চালকের উত্তর এবং পদক্ষেপ প্রশংশনীয়। পাঠচক্র শুরু করার দায়িত্ব সহ সিদ্ধান্ত নিয়েছে নক্ষত্রব্লগ। ব্লগ সঞ্চালকের পোস্টটি দেখতে পারবেন এইখানে- ব্লগারদের ব্লগ নক্ষত্র :: আনন্দ সংবাদ

নক্ষত্র পাঠচক্রের যাত্রা শুরু হতে যাচ্ছে। প্রাথমিকভাবে পুরো বিষয়ের সমন্বয়ের গুরুদায়িত্ব পড়েছে আমার উপর। এই কাজে আমার সাথে থাকবেন কয়েকজন সহব্লগাররা এবং নক্ষত্র ব্লগ কর্তৃপক্ষ তো সর্বদাই থাকবেন ছায়ার মতো। পাঠচক্রের কিছু উদ্দেশ্য এবং বিষয়বস্তু আপনার অনেকেই জানেন, যারা জানেন না অথবা যারা নতুন তারা প্রস্তাবনার পোস্টটি দয়া করে পরবেন, প্রস্তাবনার পোষ্টেই  সব বিস্তারিতভাবে উল্লেখ করা আছে। 

কয়েক দফা আলোচনার পর আজ নক্ষত্র পাঠচক্র নিয়ে আজ নক্ষত্র কার্যালয়ে নক্ষত্র ব্লগ কর্তৃপক্ষের সাথে চূড়ান্ত আলোচনা হয়েছে। এই সময় ব্লগার নীল সাধু, তাহ্‌মিদুর রহমান, রোদেলা সবাই উপস্থিত ছিলেন। পাঠচক্র নিয়ে এই আলোচনায় উঠে এসেছে নানান দিক এবং সবমিলিয়ে আমরা বেশ আশাবাদী। সকল ব্লগারদের সাথে নিয়ে নক্ষত্র পাঠচক্র ভালো একটা কিছু করতে পারবে। :)

দেশের সার্বিক অবস্থা বিবেচনায় সকলের ইচ্ছে থাকলেও বছরের প্রথম সপ্তাহে পাঠচক্রের যাত্রা শুরু করা যাচ্ছেনা। তবে, দেশের অবস্থা ঠিক থাকলে আশা করা যাচ্ছে নক্ষত্র কার্যালয়ে আগামী ১১ই জানুয়ারী, রোজ শনিবার বিকেল ৪টায় যাত্রা শুরু করবে নক্ষত্র পাঠচক্র। আর এই পাঠচক্রের শিকড় হচ্ছে সব ব্লগার। আরো কয়েকটি পোস্ট দিয়ে পাঠচক্রের আপডেট সব জানানো হবে ব্লগারদের। সার্বিক সহযোগিতায় সাথে থাকবেন নক্ষত্র কর্তৃপক্ষ। :)   

  

নিয়মিত শুরু হবে পাঠচক্র। প্রাথমিক ভাবে প্রতি শনিবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। যার যখন বা যে সপ্তাহে সুযোগ হবে যোগ দেবেন আশা রাখি। এই পাঠচক্র আপনাদের জন্যই। সাধ্য মতো চেষ্টা করবো যেভাবে স্বপ্ন দেখছি ঠিক সেইভাবেই একটা একটা করে সিঁড়ি পেরিয়ে পৌঁছে যাবো গন্তব্যে। আশা করছি সবাইকে পাশে পাবো। সুন্দর ভাবে যাত্রা শুরু করবে আমাদের স্বপ্নের এই “নক্ষত্র পাঠচক্র”।

আমাদের, আপনাদের সবার জন্যই এই পাঠচক্র। নক্ষত্র পাঠচক্রে- আপনি নিয়মিত আমন্ত্রিত।। 

সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। ভালো থাকুন প্রতিদিন। 

 

 

(পরবর্তী পোস্টে নক্ষত্র পাঠচক্রের প্রথম আসর সুনিশ্চিত করে আপডেট দেয়া হবে। সেই সাথে আরও অনেক কিছু। )

 

 

০ Likes ৭৮ Comments ০ Share ৯২৫ Views

Comments (78)

  • - আলমগীর সরকার লিটন

    চারু দা

    নতুন বছরের শুভেচ্ছা রইল-------

    • - চারু মান্নান

      কবি, নতুন বছরের শুভেচ্ছা রইল!!

    - তাহমিদুর রহমান

    নতুন বছরের শুভেচ্ছা রইল চারু ভাই।

    • - চারু মান্নান

      নতুন বছরের শুভেচ্ছা রইল!! কবি,

    - এই মেঘ এই রোদ্দুর

    দারুন লাগল

    • - চারু মান্নান

      কবি, নতুন বছরের শুভেচ্ছা!!

    Load more comments...