Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বর্ণ হীন

১০ বছর আগে

এবার একটু ভিন্নধাঁচের সিনেমাতে অভিনয় করতে চাই। নিজেকে নতুনভাবে উপস্থাপন করব-চিত্র নায়িকা ববি


ঢাকাই সিনেমার ব্যস্ত অভিনেত্রী ইয়ামিন হক ববি এখন নয়টি সিনেমায় অভিনয় করছেন। বিগ বাজেটের এ সিনেমাগুলোতে ববি আসছেন নতুন রূপে। মুক্তির আগেই ইউটিউবে ছড়িয়ে পড়েছে তার অভিনীত ‘রাজত্ব’ সিনেমার একটি গান। ইফতেখার চৌধুরীর ‘অ্যাকশন জেজমিন’-এর শুটিংয়ের ফাঁকে কথা হল ব্যস্ত এই অভিনেত্রীর সঙ্গে। এ আলাপচারিতায় ববি অভিনয়ে ব্যস্ততার পাশাপাশি বিয়ে নিয়ে তার ভাবনার কথাও জানিয়েছেন।

প্রশ্ন: নতুন বছরে কটি সিনেমার কাজ শুরু করলেন?
ববি: নতুন বছরে নয়টি সিনেমার শুটিং শুরু করছি। এগুলো হল ইফতেখার চৌধুরীর ‘রাজত্ব’, ‘অ্যাকশন জেজমিন’ এবং ‘ওয়ান ওয়ে’, মোহাম্মদ হোসেনের ‘আই ডোন্ট কেয়ার’, বদিউল আলম খোকনের ‘হিরো দ্য সুপারস্টার’, দেবাশীষ বিশ্বাসের ‘হৃদয়ে গণ্ডগোল’, শফিক হাসানের ‘স¦প্নছোঁয়া’, রাজু চৌধুরীর ‘ফলো মি’, সেলিম রেজার ‘না বলা ভালোবাসা’।

‘রাজত্ব’ ও ‘হিরো দ্য সুপারস্টার’ সিনেমাতে আমার বিপরীতে আছেন শাকিব খান।  ‘হৃদয়ে গণ্ডগোল’, ‘অ্যাকশন জেসমিন’,  ‘ফলো মি’  এবং ‘স্বপ্ন ছোঁয়া’ সিনেমায় আছেন সায়মন। ‘আই ডোন্ট কেয়ার’ সিনেমাতে বাপ্পী ও ‘ওয়ান ওয়ে’ সিনেমাতে আনিসুর রহমান মিলন এবং ‘ না বলা ভালোবাসা’ সিনেমাতে ইমন আমার বিপরীতে অভিনয় করছেন।

প্রশ্ন: ‘রাজত্ব’ মুক্তির আগেই  ‘তুমি ছাড়া’ গানটি ইউটিউবে ছড়িয়ে পড়ায় আপনাকে ঘিরে নানা আলোচনা- সমালোচনা হচ্ছে। এ নিয়ে আপনার বক্তব্য কী?
ববি: এ সিনেমাতে একটু ভিন্নভাবে হাজির হচ্ছি। রোমান্টিক-অ্যাকশন ধাঁচের এই সিনেমাতে শাকিবের সঙ্গে আমার বেশ কিছু দৃশ্য দর্শকদের তাক লাগিয়ে দেবে। ‘তুমি ছাড়া’ গানটি নিয়ে অনেকে অনেক কথা বলছে। গানটি দেখে অনেকেই আপত্তিকর বলে মন্তব্য করেছেন। কিন্তু আমি তো আপত্তিকর কিছু দেখি না। পরিচালক অভিনেতা-অভিনেত্রীদের রোমান্সকে নান্দনিকভাবে পর্দায় ফুটিয়ে তুলেছেন।

প্রশ্ন: এ সিনেমার পর শাকিব খানের নিজস্ব প্রযোজনার সিনেমা ‘হিরো দ্য সুপারস্টার’ সিনেমাতেও অভিনয় করছেন। এতে আরও আছেন অপু বিশ্বাস। শাকিব-অপু জুটির সঙ্গে নিজেকে কতটা মেলে ধরতে পারবেন?
ববি: ভীষণ কঠিন প্রশ্ন ! এ সিনেমাতে সাইন করার আগেই আমি আমার চরিত্রের গল্প জেনে নিয়েছি। সব জেনেশুনেই সাইন করেছি।  শাকিব, অপু ও ববি-- তিনজনই সিনেমার প্রধান চরিত্র। এ সিনেমাতে নতুনত্ব দেখবে দর্শক। আমার দারুণ কিছু দৃশ্য থাকছে এ সিনেমাতে।

প্রশ্ন: নতুন বছরে আপনার অধিকাংশ সিনেমার নায়ক সায়মন। সায়মনকে কেমন দেখছেন?
ববি: দারুণ অভিনেতা সায়মন। ‘অ্যাকশন জেজমিন’-এর শুটিংয়ে ক্যামেরার পিছনে বসে যখন তার অভিনয় দেখি, আমি মুগ্ধ হই। সায়মনের সঙ্গে ‘হৃদয়ে গণ্ডগোল’, ‘ফলো মি’ এবং ‘স্বপ্ন ছোঁয়া’ সিনেমাতে অভিনয় করব। দুজন মিলে দর্শকদের নতুন কিছু উপহার দিতে চাই।

প্রশ্ন: ‘অ্যাকশন জেজমিন’-এ আপনি কোন চরিত্রে অভিনয় করছেন?
ববি: এ সিনেমাতে আমি দ্বৈত চরিত্রে অভিনয় করছি। এতে আমার অভিনীত চরিত্র দুটির নাম দীপা ও জেজমিন। এ সিনেমাতে আমি একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করছি।

প্রশ্ন: আপনার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমার নায়ক বাপ্পী। বাপ্পীর সঙ্গে আরও তিনটি সিনেমাতে অভিনয় করছেন। সহ-অভিনেতা হিসেবে বাপ্পী কেমন?
ববি: বাপ্পী কাজের প্রতি ভীষণ মনযোগী। কাজের ব্যাপারে কোনো ছাড় দিতে রাজি নয়।

প্রশ্ন: নতুন বছরে আপনার পরিকল্পনা কী?
ববি: এবার একটু ভিন্নধাঁচের সিনেমাতে অভিনয় করতে চাই। নিজেকে নতুনভাবে উপস্থাপন করব। ‘ওয়ান ওয়ে’ সিনেমাতে আমি নেতিবাচক চরিত্রে অভিনয় করছি। আমার মতে, সিনেমার অন্যতম অনুষঙ্গ গান। সিনেমার গানগুলোতে  নিজেকে অন্যভাবে উপস্থাপন করতে চাই। এ ব্যাপারে আলাদা করে ভাবছি।

প্রশ্ন: আপনাকে নিয়ে মিডিয়াতে নানা গুজব। সম্পর্ক, বিয়ে নিয়ে নানা গুজবের প্রেক্ষিতে আপনি কী বলবেন?
ববি : মন্দ লোকে মন্দ কথা ছড়াবেই। ওসবে কান দিই না আমি।

প্রশ্ন: তো কবে বিয়ে করছেন?
ববি: বিয়ে নিয়ে কোনো পরিকল্পনা নেই আমার। বিয়ে তো অনেক পরের ব্যাপার। আপাতত সিনেমা নিয়ে ব্যস্ত আছি। আমার সব মনযোগ সিনেমাকে ঘিরে।

 

(চিত্র নায়িকা ববির সাক্ষাতকারটি সংগৃহীত)

০ Likes ৮ Comments ০ Share ২১৬৭ Views

Comments (8)

  • - সনাতন পাঠক

    খুব সুন্দর লিখেছেন। ধন্যবাদ

    • - জাকিয়া জেসমিন যূথী

      অনেক ধন্যবাদ। টুকাটাক ভুল থাকলে ধরিয়ে দিলে ভালো হতো। 

    - শহীদুল ইসলাম প্রামানিক

    ভাল লাগল। ধন্যবাদ

    • - জাকিয়া জেসমিন যূথী

      আপনাকেও ধন্যবাদ। সাহিত্যে পাঠের সাথে সাথে লেখার ভুলত্রুটিও ধরিয়ে দেয়া পাঠকের দায়িত্ব। 

    - রুদ্র আমিন

    ভাল হয়েছে, সুন্দর গল্প লিখতে পারেন আপনি।

    • - জাকিয়া জেসমিন যূথী

      পাম মারেন কেন ভাইয়া? গল্প লিখেন না বলে কি গল্প পড়েনও না?? শুধু প্রশংসা না করে ভুলত্রুটিও ধরবেন। 

    Load more comments...