Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বাংলা নিউজ

৯ বছর আগে

ঈদে যেসব চলচ্চিত্র আসছে

বিশ্বের প্রতিটি দেশেই উৎসবকে কেন্দ্র করে রূপালী পর্দায় আলো ছড়াতে আসে নতুন সব চলচ্চিত্র। কথিত বিশ্বায়নের এই যুগে মানুষ নির্মল বিনোদন খুঁজে ফেরে। প্রাচ্যের দেশগুলো বড়দিনকে কেন্দ্র করে নতুন নতুন চলচ্চিত্র মুক্তি দেয়া হয়। প্রাচ্যের ধারাবাহিকতায় আমাদের দেশেও ঈদ কিংবা পূজাকে কেন্দ্র প্রেক্ষাগৃহগুলো প্রাণ ফিরে পায়।

হাতে আছে আর মাত্র কয়েকদিন। তার পরপরই মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর। এই উৎসবকে আরও রঙিন করে তুলতে এবার প্রেক্ষাগৃহগুলোতে ৭টি চলচ্চিত্র মুক্তি দেয়া হচ্ছে। এগুলো হলো, মোহাম্মদ হোসেনের ‘আই ডোন্ট কেয়ার’, অনন্ত জলিলের ‘মোস্ট ওয়েলকাম টু’, শাকিব খানের ‘হিরো দ্য সুপারস্টার’, সাফিউদ্দিন সাফির ‘হানিমুন’, দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘হেডমাস্টার’, পিএ কাজল পরিচালিত ‘মুক্তি’ এবং গীতালী হাসান পরিচালিত ‘প্রিয়া তুমি সুখী হও’।

হিরো দ্য সুপারস্টার
এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়ক শাকিব খান প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘হিরো দ্য সুপারস্টার’। গত ১০ জুলাই চলচ্চিত্রটি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। বড় বাজেটের এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন বদিউল আলম খোকন।

‘হিরো দ্য সুপারস্টার’ চলচ্চিত্রটিতে চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন অপু বিশ্বাস ও ববি। এই তিন তারকাকে প্রথমবারের মতো একসঙ্গে রূপালী পর্দায়দেখা যাবে, তাই শাকিব ভক্তদের মধ্যে চলচ্চিত্রটি ঈদের বিশেষ উপহার হিসেবেই বিবেচিত হচ্ছে। চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন উজ্জ্বল, নূতন, আলীরাজ, মিশা সওদাগর, ইলিয়াস কোবরা প্রমুখ।

আগেই বলেছি, ‘হিরো দ্য সুপারস্টার’ চলচ্চিত্রটি বড় বাজেটের। তাই এর চিত্রায়ন হয়েছে থাইল্যান্ডের ব্যাংকক ও পাতায়ার মতো মনোরম লোকেশনে।

চলচ্চিত্রটির নির্মাণ প্রসঙ্গে প্রযোজক ও চিত্রনায়ক শাকিব খান বলেন, ‘শুধু বড় বাজেট নয়, বিশাল পরিসরের চলচ্চিত্র এটি। তাই চলচ্চিত্রটি নিমার্ণে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক অ্যালেক্সা ক্যামেরা। তাছাড়া পোস্ট প্রোডাকশনের কাজ করা হয়েছে থাইল্যান্ডে। এসবই করেছি ঈদে দর্শকদের ভিন্ন কিছু উপহার দেব বলে।’

‘হিরো দ্য সুপারস্টার’ চলচ্চিত্রটিতে মোট পাঁচটি গান রয়েছে। গানগুলো লিখেছেন কবির বকুল ও সুদীপ কুমার দীপ। সুর ও সংগীতায়োজন করেছেন আলী আকরাম শুভ ও শওকত আলী ইমন। আর গানগুলোতে কণ্ঠ দিয়েছেন এসআই টুটুল, আসিফ, রমা, রূপম, মিমি, মুন, পলাশ ও পুলক।

মোস্ট ওয়েলকাম টু

ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে আর্কষণীয় জুটি অনন্ত-বর্ষা। এবারের ঈদে এই জুটি নিয়ে আসছে তাদের পঞ্চম চলচ্চিত্র ‘মোস্ট ওয়েলকাম ২’। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্রটি প্রযোজনা ও পরিচালনা করেছেন অনন্ত জলিল। ‘মোস্ট ওয়েলকাম ২’ চলচ্চিত্রের কাহিনী গড়ে উঠেছে ক্যান্সারের প্রতিষেধক আবিষ্কারকে কেন্দ্র করে। বাংলাদেশের বিজ্ঞানী ক্যান্সারের প্রতিষেধক আবিষ্কার করার পর আন্তর্জাতিক অপরাধ চক্রের লক্ষ্য হয়ে পড়েন তারা।

২০১২ সালের শ্যুটিং শুরু করে চলতি বছর ‘মোস্ট ওয়েলকাম টু’ চলচ্চিত্রের শ্যুটিং শেষ হয়েছে। পাশাপাশি চলচ্চিত্রটির পোস্ট প্রোডাকশনের কাজ করা হয়েছে ভারতের মুম্বাই, চেন্নাই এবং হলিউডের ইউনিভার্সাল থিয়েটারে। এছাড়া চলচ্চিত্রটির অ্যাকশন দৃশ্যগুলো পরিচালনা করেছেন হলিউডের তাওয়াত প্যান ও বলিউডের দিল্লি শেখর।

‘মোস্ট ওয়েলকাম টু’তে মোট ছয়টি গান থাকছে। এখানে সংগীত পরিচালনা করেছেন শহীদ, ইমন সাহা, তানভীর তারেক ও ভারতের আকাশ। এছাড়াও একটি গানে কণ্ঠ দিয়েছেন ভারতীয় শিল্পী কৈলাস খের।

এদিকে ঈদুল-ফিতরের পর যুক্তরাজ্য,যুক্তরাষ্ট্র, ইতালি, দুবাই, কাতার, মালয়েশিয়া ও সিঙ্গাপুরেও চলচ্চিত্রটি মুক্তি দেয়ার কথা রয়েছে।

হানিমুন

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এবং সাফি উদ্দিন সাফি পরিচালিত ‘হানিমুন’ চলচ্চিত্রটিও মুক্তির তালিকায় জায়গা করে নিয়েছে। বাপ্পি-মাহি জুটি অভিনীত একটি মাত্র চলচ্চিত্র এই ঈদে মুক্তি পাচ্ছে। তাই মাহি ভক্তদের আগ্রহ এই চলচ্চিত্রটি ঘিরেই।

চলচ্চিত্রটি প্রসঙ্গে চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, ‘নাম শুনেই বোঝা যায় এটা একটা রোমান্টিক চলচ্চিত্র। ঈদে দর্শকদের পরিপূর্ণ বিনোদন দিতে সক্ষম এই চলচ্চিত্রটি। আশা করছি সবার কাছেই চলচ্চিত্রটি ভালো লাগবে।’

‘হানিমুন’ নিয়ে পরিচালক সাফি উদ্দিন সাফি বলেন, ‘শুরু থেকেই বলে আসছি এটি একটি মন ভিজে যাওয়া এবং মন ছুঁয়ে যাওয়া চলচ্চিত্র। দর্শকদের কাছে চলচ্চিত্রটিকে তুলে ধরার জন্যে যা যা করা দরকার, তার সবই করেছি। মনোরম সব লোকেশনে শ্যুটিং করেছি। পোশাক এবং গানেও আনা হয়েছে বৈচিত্র্য। সবমিলিয়ে ঈদে অন্যরকম এক চমক হিসেবেই হানিমুনকে দেখতে পাবে দর্শক।’

বাপ্পি-মাহি ছাড়াও ‘হানিমুন’ চলচ্চিত্রটিতে আরো দুটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম এবং আহমেদ শরীফ।

আই ডোন্ট কেয়ার
আসন্ন ঈদ উৎসবে মুক্তি পাওয়ার প্রথম ঘোষণা দিয়েছে মোহাম্মদ হোসেন প্রযোজিত ও পরিচালিত ‘আই ডোন্ট কেয়ার’ চলচ্চিত্রটি। বাপ্পি-ববি- নিপুন এই তিন তারকাকে নিয়েই গড়ে উঠেছে চলচ্চিত্রটির কাহিনী।

চলচ্চিত্রটি প্রসঙ্গে প্রযোজক মোহাম্মদ হোসেন বলেন,‘নতুন প্রজন্মের দর্শকদের কথা মাথায় রেখেই আমি নির্মাণ করেছি ডিজিটাল চলচ্চিত্র ‘আই ডোন্ট কেয়ার’। স্যাটেলাইট, ইন্টারনেট কিংবা ইউটিউবে যারা বিনোদন খোঁজেন তাদের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে নামও রাখা হয়েছে।’

গ্রামীণ কথাচিত্রের ব্যানারে নির্মিত ‘আই ডোন্ট কেয়ার’ এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বাপ্পি, ববি, নিপুণ,  নতুন, আলীরাজ, প্রবীর মিত্র, আমির সিরাজী, শিবা শানু, ইলিয়াস কোবরা, জাদু আজাদ, আফজাল শরীফ, কাবিলা ও মিশা সওদাগর।

ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র

ইমপ্রেস টেলিফিল্মে প্রযোজিত ৩টি চলচ্চিত্র এবারের ঈদে মুক্তি পেতে যাচ্ছে। যার মধ্যে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘হেডমাস্টার’, পিএ কাজল পরিচালিত ‘মুক্তি’ এবং গীতালী হাসান পরিচালিত ‘প্রিয়া তুমি সুখী হও’। এই তিনটি চলচ্চিত্র চ্যানেল আইয়ে ওয়ার্ল্ড প্রিমিয়ারের পাশাপাশি বলাকা সিনেওয়ার্ল্ড, বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স এবং যমুনা ব্লকবাস্টার্স সিনেমাসসহ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ইমপ্রেস টেলিফিল্মের এর ৩টি চলচ্চিত্র প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কারণে মোট ৭টি চলচ্চিত্র এবারে ঈদে মুক্তি পাচ্ছে।

১ Likes ১ Comments ০ Share ৫০৫ Views

Comments (1)

  • - নুসরাত জাহান আজমী

    এই ধরনের ছোট ছোট অনুকাব্যগুলো আমার ভীষণ পছন্দের। কয়েকটি লাইন অথচ মনে হয় যেন কত কত স্বীকারোক্তি লুকিয়ে আছে এতে।

    • - মাসুম বাদল

      অফুরন্ত শুভকামনা আপনার জন্যে emoticonsemoticons