Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

ইছামতি...........আমার প্রথম ভাললাগা, প্রথম ভালবাসা, প্রথম প্রেম

ইছামতি – আমার প্রথম ভাললাগা, প্রথম ভালবাসা, প্রথম প্রেম। তোমাকে দেখার আগে আমার জানা ছিল না এতটা তৃষ্ণা ছিল এই বুকে। এতটা আকুলতা ছিল তোমাকে দেখার যে দেখা হওয়ার আগেই ভালবেসে ফেলেছি তোমায়। তোমার আগে আমি আর কোন নদী দেখিনি, তাই জানা ছিল না এত শান্ত, এত সুন্দর, এত স্নিগ্ধ হতে পারে কোন নদী। কোন নদী এমন করে আমার বুকে বসত গড়বে, আমি এত বেশী ভালবেসে ফেলব তোমাকে জানা ছিল না। তোমাকে দেখার আগেই তোমার জলে স্নান করার, তোমার বুকে পা ডুবিয়ে সকাল, বিকেল সন্ধ্যে কাটাবার বড্ড বেশী স্বাদ ছিল আমার।

তোমার জলে দেখা সেই সোনারঙ, চাঁদের স্নিগ্ধ আলো, এক প্রচন্ড রকম ভাললাগা বিকালে তোমার সাথে বৃষ্টির ছোঁয়া…. তারপর এক অবাক করা সকালে আরো অবাক করা মুগ্ধতা ও একরাশ ভাললাগা নিয়ে ফিরে এসেছি আমার বিবর্ন পৃথিবীতে।

তোমার নিয়ে দুটো দিন আমার স্বপনের মত কেটেছে, তোমার তীর ঘেষে আমার পথ চলা, তোমার জলে পা ডুবিয়ে রাখার ক্ষণ গুলো, তোমার জলে স্নান করার সেই দুর্লভ ভাললাগাটুকু, তোমার বুকে নৌকায় ভেসে বেড়ানো, তোমাকে সঙ্গে নিয়ে বৃষ্টিতে ভেজার সেই অপার্থিব মুহূর্তগুলো আজন্ম আমার ছায়া হয়ে থাকবে। তোমার স্পর্শেই এই নিথর প্রাণে জেগেছিল প্রাণের আবেশ। তোমার জন্যই এই মন ভিজেছিল এক তীব্র সুখের অনুভূতিতে।

আজও তাই নির্ঘুম রাত্রিতে, মন খারাপ করা সকালে, তপ্ত দুপুরে, একাকী বিষন্ন বিকালে, নিস্তন্ধ সন্ধ্যায় তুমি আমার সঞ্জিবনী হয়ে আছো।

ইছামতি, আর কোন নদীর সাথে এমন প্রেম আর হবে না আমার, কারো জন্য এমন আকুলতা তৈরী হবে না এই বিরান মরুভূমিতে। কারণ—-তোমার বুকেই আমি প্রথম আত্মসমর্পন করেছি, ইছামতি———-তুমি আমার প্রথম প্রেম, প্রথম ভাললাগা, প্রথম ভালবাসা।

১ Likes ৩ Comments ০ Share ৯৫৮ Views