Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

ইসমাইল হোসেন

১০ বছর আগে

আমার দেয়াল

নক্ষত্র ব্লগে লেখার পর থেকেই কেমন যেন বেতাল বেতাল আছি। অন্য ব্লগের সাথে মিলেনা। কেমন যেন ব্লগের মত মনে হয়না। আবার প্রথম পাতা দেখলে মনে হয় আসলেই নক্ষত্র একটা ব্লগ। কিন্তু কোথাও ব্লগ লেখা আছে কোথাও নেই। কোথায় যেন দেখলাম লেকা আছে বাংলা ভাষাভাষীদের জন্য পোর্টাল। আমি আলো ব্লগ দেখেছি। কিন্তু পোর্টালটা কি জিনিস আমি এখনো বুঝতে পারিনি। পোর্টাল কি ব্লগের মতো। নাকি ব্লগটাই পোর্টালের মত করে বানানো।

একটা মজার জিনিস দেখছি নক্ষত্রতে। অনেক অনেক অপশন। এখন পর্যন্ত সব গুলি অপশন আমারা ব্যবহার করা  হয়ে উঠেনি। কেননা প্রয়োজন পড়ে নি। আজ মনোযোগ দিয়ে সব গুলা অপশন ঘেটে ঘেটে দেখলাম। এখনো সব কিছু বুঝে উঠতে পারিনা। কিছু কিছু জায়গা বেশ জটিল মনে হয়েছে। এটা কি আমার ভুল নাকি সাইটের কারনে আমি ঠিক বুঝিনাই

তবে একটা জিনিস আপনারা কেউ দেখছেন কিনা জানিনা। আমার একটা দেয়াল আছে। সেখানে গেলে সবার পোস্ট পাওয়া যায়। সেখানে ফেস বুকের মত স্টাটাস দেওয়া যায। এখানেও তার আবার কাউকে না দেখানোর অপশন আছে। স্টাটাসে মন্তাব্যও করা যায়। বিষয়টা আমার বেশ ভালো লাগছে। শুধু মাত্র ফ্রেন্ডদের লেখা পাওয়ার জন্য দেয়াল ব্যবহার করা মনে হয় ভালো। নিজের অনেক গুলো বন্দু থাকলে আর সবার সাথে ভাল সম্পর্ক থাকলে প্রথম পাতায় না গেলেও চলে। আপনার দেয়াল তেকেই ব্লগিঙ সম্ভব। ব্লগে এই সুবিদা গুলো আছে।

ভাল থাকবেন সবাই। আমার ভাল লেগেছে তাই বল্লাম। ভুল ও হতে পারে। শুভকামানা সবাইকে।

১ Likes ৯ Comments ০ Share ৪২৭ Views

Comments (9)

  • - তাহমিদুর রহমান

    এই জন্যেই আপনার কবিতা ভাল লাগে। কেন বলেছি নিশ্চয় বুঝেছেন। 

    • - বাবুল হোসেইন

      না বুঝিনি। কি জন্য ভাই?

      ধন্যবাদ।

    • Load more relies...
    - মাসুম বাদল

    খুব খুব ভাললাগা ...

    • - বাবুল হোসেইন

      ধন্যবাদ মাসুম ভাই।

    - লুব্ধক রয়

    সুন্দর লিখেছেন দাদা। ভাল লেগেছে।

    • - বাবুল হোসেইন

      ধন্যবাদ লুব্ধক।

    Load more comments...