Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

আমার এক বোনের প্রাত্যাহিক জীবন।

আমার এক বোনকে কে নিয়ে আজ এই কাহিনীটি লিখলাম। আসলে একজন মহিলা সারাদিন সংসারে কতটুকু কাজ করে আর তার বিনোদনের সময়টুকু বা কই তার চিত্রটুকু তুলে ধরলাম।

আমার এই বোনের দুটি বাচ্চা এবং দুটি ভিন্ন ভিন্ন স্কুল এ পড়ে। তিনি শুক্রবার বাদে প্রতিদিন নিয়মিত সকাল ৬ টাতে ঘুম থেকে উঠেন। তারপর তার প্রথম কাজ হল ২ বাচ্চার জন্য স্কুলের নাস্তা বানানো এবং ভাই এর জন্য অফিসের দুপুরের খাবার তৈরি করা।

এরপর দুই বাচ্চাকে সাথে করে নিয়ে স্কুলের উদ্দেশ্য বের হন। প্রথমে ছেলেটাকে স্কুলে রেখে তারপর আবার মেয়েকে নিয়ে তার স্কুল এ যান। বাসায় এসে আবার দুপুরের খাবার তৈরি করা তারপর ১১ টার সময় ছেলের স্কুল এ গিয়ে তাকে নিয়ে আসেন। মেয়েটা স্কুল শেষে কোচিং এ যায় দুপুর বেলা তিনি কোচিং এ মেয়ের খাবার দিয়ে আসেন। তারপর বাসারতো টুকটাক কাজ আছেই।

বিকালবেলা তিনি মেয়েকে কোচিং থেকে নিয়ে আসেন। তারপর দুইবাচ্চার জন্য বিকালের নাস্তা বানানো। সন্ধ্যার পর আবার দুই বাচ্চাকে একসাথে পড়ানো এর ফাঁকে আবার রাত্রের রান্না তৈরি করা।

আমার মাজে মধ্যে মনে হয় আমার এই বোন মানুষ না মেশিন। এতো কাজ কিভাবে করতে পারে একটা মহিলা।
শুধু আমার বোনের কথা বলছি না এরকম হাজারো মা বোন যারা প্রতিনিয়ত সংসারে যেভাবে কষ্ট করে যাচ্ছে আসলে কি তারা কি সেভাবে তাদের মূল্যায়ন পাচ্ছে।

০ Likes ০ Comments ০ Share ৪০৭ Views