Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

Blog Moderator

১০ বছর আগে

ব্লগারদের ব্লগ নক্ষত্র :: আনন্দ সংবাদ

শুভেচ্ছা সুপ্রিয় ব্লগারবৃন্দ!
আশা করছি নক্ষত্র ব্লগে আনন্দময় ব্লগিং করছেন আপনারা।   

আগামী দিনগুলোতে সবাইকে পাশে নিয়ে নক্ষত্র ব্লগ এগিয়ে যেতে চায়। এই লক্ষ্যেই নক্ষত্র ব্লগ কিছু কার্যক্রমে যুক্ত হয়েছে।
পরিকল্পনা অনুযায়ী আগামী কয়েক মাসে আমাদের ইভেন্টগুলো দেখে নিতে পারেন এক ঝলক। উক্ত সকল কার্যক্রম নিয়ে ব্লগারদের সার্বিক ধারনা দেবার উদ্দেশ্যে নিম্নে বর্ণিত হল বিস্তারিত।   

নক্ষত্র ব্লগ পাঠচক্র
ব্লগারদের প্রস্তাবনা এবং মতামত অনুযায়ী আগামী সপ্তাহেই (নির্ভর করছে দেশের সামগ্রিক পরিস্থিতির উপর) নক্ষত্র ব্লগ কার্যালয়ে শুরু হতে যাচ্ছে নক্ষত্র ব্লগ পাঠচক্র আয়োজন যেখানে নিবন্ধিত ব্লগাররা মিলিত হতে পারবেন নির্দিষ্ট তারিখ এবং সময় অনুযায়ী। নিজেদের লেখা গল্প কবিতা ছড়া সহ অন্যান্য লেখা নিয়ে ব্লগারদের মধ্যে ভাব ভাবনা বিনিময় এবং একে অন্যের কাছ থেকে  কিছু অজানা বিষয় জেনে নেবার পাশাপাশি এতে করে দৃঢ় হবে আত্মিক বন্ধন। নক্ষত্র ব্লগ এই আয়োজনে সার্বিক সহায়তা প্রদান করবেন। প্রাথমিকভাবে এই আয়োজনের প্রস্তাবক ব্লগার আনমনাকে দায়িত্ব দেয়া হয়েছে বিষয়টি সমন্বয় করার জন্য। পাশাপাশি এই আয়োজনে যুক্ত থাকবেন নবীন প্রবীণ এর সমন্বয় গড়া একটি ব্লগার দল।  

বার্ষিক নক্ষত্র ব্লগ বনভোজন ২০১৪
জানুয়ারি মাসের ১৭ তারিখে শুক্রবার আয়োজন করা হবে নক্ষত্র ব্লগ বনভোজন। বনভোজনের স্থান হিসেবে বলিয়াটি প্যালেস বা মুড়াপারা জমিদার বাড়ীর কথা ভাবা হচ্ছে। সে আয়োজনে নক্ষত্র ব্লগের সকল ব্লগার ছাড়াও যোগ দিতে পারবেন বন্ধু শুভাকাঙ্ক্ষী সহ সকল ব্লগার-বন্ধুরা। আশা করছি সবার অংশগ্রহণে এই আয়োজনটি একটি উৎসবে পরিণত হবে। আমরা ইতিমধ্যে এই আয়োজন নিয়ে প্রাথমিকভাবে আমাদের কাজ শুরু করেছি। এই সংক্রান্ত পোষ্টে আপনারা বিস্তারিত জানতে পারবেন।   

নক্ষত্র ব্লগ ভার্সন ১.৯ রিলিজ
আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আগামী জানুয়ারির যে কোন সময় নক্ষত্র ব্লগ এর ভার্সন ১.৯ রিলিজ দেয়া হবে। ব্লগকে প্রাণবন্ত এবং গতিশীল করার লক্ষ্যে ব্লগারদের মতামত/পরামর্শ অনুযায়ী আইটি টিম কাজ করছে। আমরা আশাবাদী  নতুন ভার্সনে সকল সুযোগ সুবিধা এবং বেশ কিছু নতুন ফিচার উপহার দিতে পারবো আপনাদের। বাংলা ব্লগ কমিউনিটির সকলকে সাথে নিয়ে নক্ষত্র ব্লগ তার নবযাত্রা শুরু করতে চায়।   

নক্ষত্র ব্লগ একুশে আয়োজন
সৃজনশীল ব্লগিং কে উৎসাহ প্রদানের নিমিত্তে নক্ষত্র ব্লগে শুরু হচ্ছে একুশে আয়োজন। উক্ত আয়োজনে নক্ষত্র ব্লগের প্রকাশিত লেখা থেকে কিছু লেখাকে নির্বাচিত উন্মুক্ত করে দেয়া হবে ভোটিং এর জন্য - সকল ব্লগার তার পছন্দের লেখায় ভোট করতে পারবেন। পরবর্তীতে প্রাপ্ত ভোট এবং নক্ষত্র ব্লগের মনোনীত বাছাই কমিটির মতামতের উপর ভিত্তি করে প্রতি সপ্তাহে ৫ জন সেরা পোষ্ট লেখককে সম্মাননা জানানো হবে। ফেব্রুয়ারির একুশে বইমেলা প্রাঙ্গণে প্রতি শুক্রবার নির্বাচিত ৫ জন করে ৪ সপ্তাহে মোট ২০ জন লেখকের হাতে তুলে দেয়া হবে নক্ষত্র ব্লগের পক্ষ থেকে সম্মাননা এবং সৌজন্য পুরস্কার। এই সংক্রান্ত পোষ্ট আসবে জানুয়ারির ১৫/১৭ তারিখে। আয়োজন শুরু হবে জানুয়ারির ২৪ তারিখে।  

প্রকাশিত হচ্ছে ব্লগ সংকলন ২০১৪
আপনারা সকলে অবগত আছেন, নক্ষত্র ব্লগের সৌজন্যে অমর একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে বাংলা ব্লগের ব্লগারদের নির্বাচিত লেখা নিয়ে ব্লগ সংকলন ২০১৪। যার মোড়ক উন্মোচনের তারিখ নির্ধারণ করা হয়েছে ফেব্রুয়ারি ৭, ২০১৪। এই কার্যক্রম এগিয়ে চলেছে পরিকল্পনা অনুযায়ী। আগামী কয়েকদিনের মধ্যে প্রচ্ছদসহ আর কিছু বিষয়ে আপনাদের আপডেট দেয়া হবে।

নক্ষত্র ব্লগ ফিচার
আমরা আনন্দের সঙ্গে জানাতে চাই নক্ষত্র ব্লগে মার্চের মাঝামাঝি যুক্ত হচ্ছে ফিচার। নিবন্ধিত ব্লগাররা ব্লগিং এর পাশাপাশি পড়তে পারবেন নানা বিষয়ের উপর লেখা আকর্ষণীয় ফিচার। তারাও লিখতে পারবেন নানা বিভাগের উপর ফিচার পাশাপাশি প্রদান করতে পারবেন মুক্ত মতামত। এই বিষয়ে পরবর্তীতে নক্ষত্র ব্লগ কর্তৃপক্ষ আপডেট জানাবেন।  

উপরোক্ত সকল আয়োজন নিয়ে আপনাদের মতামত/পরামর্শ/উপদেশ/অংশগ্রহণ কামনা করে নক্ষত্র ব্লগ।
আমাদের সাথে থাকুন; আসুন আলোর পথে হাটি; হয়ে উঠি উজ্জ্বল নক্ষত্র!   

ধন্যবাদ।

ব্লগ সঞ্চালক
editor@nokkhotro.com

০ Likes ৭২ Comments ০ Share ১০৫৯ Views

Comments (72)

  • - রোদেলা

    চলচ্চিত্র পরিচালক আবদুল জব্বারের মৃত্যুদিনে তাঁকে স্মরণ করছি গভীর শ্রদ্ধায়।

    - লুৎফুর রহমান পাশা

    বিশ্ব চলচ্চিত্র দিবসে বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্র পরিচালক আবদুল জব্বারের মৃত্যুদিনে তাঁকে স্মরণ করছি গভীর শ্রদ্ধায়।

    - রুদ্র আমিন

    চলচ্চিত্র পরিচালক আবদুল জব্বারের মৃত্যুদিনে তাঁকে স্মরণ করছি গভীর শ্রদ্ধায়। পোস্টটি শেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

    Load more comments...