Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

সাজিদুর রহমান খান

১০ বছর আগে লিখেছেন

বাংলাদেশের-শ্রীলংকা টি-২০ সিরিজ

আবার ও শেষ বলে পরাজয় । আবার ও সেই তিক্ত স্বাদ পেলাম আমরা তীরে এসে তরি ডুবানোর । আবার ও ভাগ্যের কাছে আমাদেরকে হারতে হল । জানি না আর কতদিন এইভাবে শেষ বলে হারার কষ্ট সহ্য করতে হবে । তবে গতকাল যা আশা করেছিলাম যে ভালবাসা দিবসে একটা জমজমাট ম্যাচ দেখব তার ষোলকলা পূর্ণ হয়েছে । ম্যাচের বিশেষ করে ২য় ইনিংস এর একটা মুহূর্ত ও বোঝা যায় নি ম্যাচ টা কোনদিকে যাচ্ছে । এমন আকর্ষণীয় ম্যাচ র‍্যাংকিং এর ১ম আর ১০০ দল থেকে পাব ভাবতে পারিনি । সত্যি সিরিজ শুরুর আগে যতটা ভেবেছিলাম তার চেয়ে অনেক বেশি আকর্ষণীয় ছিল এই সিরিজটা । বাঘ আর সিংহ এর লড়াই যে এতো টা জমবে তা আমি সত্যি বিশ্বাস করতে পারি নি । তবে আমাদের এখন সামনে এগোনোর পালা । এখন এই পরাজয় ভুলে আরও আত্মপ্রত্যয়ী হয়ে মাঠে নামতে হবে জয়ের জন্য । বিশেষ করে আমাদের সামনে প্রতিশোধ এর জন্য ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটা রয়ে গ্যাছে । বলে রাখা ভালো ঢাকায় খেলা বাংলাদেশের সাথে সর্বশেষ ম্যাচে ৫ উইকেটে হেরেছিল শ্রীলংকা ২০১২ সালের এশিয়া কাপে । আর বাংলাদেশ যেভাবে উন্নতি করেছে আশা করি সব হতাশা ঝেড়ে ওই সিরিজটা তে বাংলাদেশ তাদের হিশাব কড়ায় গন্ডায় মিটিয়ে দিবে । শুভকামনা রইল বাংলাদেশের জন্য ।

এইবার আসি আজকের দিনের খেলায় । শুরুতে অবাক হই যখন দেখি টসে জিতে মাশরাফি বোলিং করার সিদ্ধান্ত নেন । তারপরে বাংলাদেশের ব্যাটিং এর সময় সেইটাকে আরও বড় ভুল বলে মনে হতে থাকে । এমন কি বাংলাদেশ যখন ১২০ রানে অলআউট হয়ে যায় তখন ভেবেছিলাম যে এই উইকেটে বুঝি খেলা শেষ করতে শ্রীলংকার ১৫-১৬ ওভার লাগবে । কিন্তু সব কিছু কে ভুল প্রমাণ করে দিয়ে যখন টাইগাররা গর্জন শুরু করল তখন মনে হল যে আজকে বুঝি জিতেই যাব । তবে আবার ও শেষ বলে গিয়ে হারাটা অনেক বেশি হতাশা করল আমাদের । অনেকেই হয়তো বলবেন শেষ ওভার সাকিব কে না দিয়ে কেন ফরহাদ রাজা কে দেয়া হয়েছিল । আমার মনে হয় শিশির এর কারণে স্পিনার দের বল গ্রিপ করতে সমস্যা হওয়াতে মাশরাফি এই সিদ্ধান্ত নিয়েছিল । আরেকটা ব্যাপার রেজা কিন্তু তার প্রথম ওভার ভালই বল করেছিলেন । ওই ওভারে তিনি মাত্র ৫ রান দিয়েছিলেন । আর শেষ ওভারে যখন ৯ রান দরকার তখন ও তিনি ভালো বল করেছেন । খালি শেষ বল টা চাপের কারণে হয়তো বাজে বল হয়ে গ্যাছে । কিন্তু আজকের দিনে বাংলাদেশের বোলিংটা অনেক ভালো হয়েছে । আর সবাই ভালো খেলেছেন ও । তাই তাদের কে এতো সুন্দর একটা ম্যাচ উপহার দিয়ে আমাদের বিনোদন দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই । আশা করবো তারা তাদের এই খেলা ভবিষ্যতে ধরে রেখে আমাদের কে জয় এনে দিবেন ।

টি-২০ সিরিজ শেষ । যতটা আশা করেছিলাম তার চেয়ে বেশি পেয়েছি । তাই আশা আবার ও বেড়ে গেলো আমাদের । আশা করবো ওয়ানডে সিরিজ টা টাইগাররা জিতেই প্রতিশোধ নিবে এই হারের । সবচেয়ে বড় খবর ওয়ানডে তে মুশফিক ফিরছেন দলে তবে সম্ভবত তাকে কেবল ব্যাটসম্যান আর অধিনায়ক হিসেবে খেলানো হবে । কিপার বিজয় অথবা শুভ এই ২ জনের একজন থাকবেন । যাই হোক আর বেশি কথা বাড়াইতে চাই না । টাইগারদের অনেক অনেক শুভকামনা জানিয়ে বিদায় নিচ্ছি । আর এটাই " বাংলাদেশ শ্রীলংকা টি-২০ সিরিজ " এর শেষ পর্ব । ইনশাল্লাহ এরপরে ওয়ানডে সিরিজ নিয়ে আমি আবার ও ফিরে আসব । সবাইকে ধন্যবাদ । 

Likes Comments
০ Share

Comments (0)

  • - তাপস কিরণ রায়

    ভাল লেগেছে আপনার কবিতা/গান...

    - আলমগীর সরকার লিটন

    অশেষ ধন্যবাদ

    ভাল থাকুন-----

    - মাসুম বাদল

    সুন্দর লিখেছেন,

    আলমগীর ভাই...

    • - আলমগীর সরকার লিটন

      দাদা

      আপনি একজন গুণিলেখক শুধু সুন্দর লেগেছে মন্তব্য আমার ভাল লাগে না

      আমার কবিতার বানান ভূল হল কি শব্দ ঠিক হল কি ব্যাক্য ঠিক কি

      আপনার কাছে থেকে জানতেই চাই

      মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাল থাকুন

    Load more comments...