Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

ধ্রুব তারা

৯ বছর আগে লিখেছেন

সাইক্লিং: ফ্যাশনের চেয়ে বেশি কিছু


সাইকেল হাল ফ্যাশনের একটি অনুষঙ্গে পরিণত হয়েছে। সম্ভবত পূর্বের যে কোনো সময়ের তুলনায় বর্তমানে সাইকেল চালানোর প্রবণতা বৃদ্ধি পেয়েছে। বিশেষত রাজধানী ঢাকায় সাইকেল চালানোর মাত্রা ব্যাপক আশাব্যঞ্জক। সাইকেল শুধু আপনাকে ট্রাফিক জ্যামের শহর ঢাকার রাস্তা তারাতারি অতিবাহিত করতেই সাহায্য করবেনা, বরং আপনার মূল্যবান সময় এবং মহামূল্যবান স্বাস্থ্য ঠিক রাখতে গুরুত্বপূর্ণ ভুমিতা পালন করতে পারে। আসুন জেনে নেই একটি অভ্যাস আপনার স্বাস্থ্যকে কীভাবে পরিপূর্ন রাখতে পারে।
 
১. আর্থ্রাইটিসসহ বিভিন্ন জটিল রোগের ক্ষেত্রে ব্যাপক উপকারী সাইকেল চালানো। এসব রোগের ক্ষেত্রে সাইক্লিং ওষুধের বিকল্প হিসেবে কাজ করে।
 
২. সাইকেল চালানো আপনার বাড়তি ক্যালোরি কমাতে অত্যন্ত সহায়ক। তবে এক্ষত্রে সাধারণ গতির চেয়ে একটু দ্রুত গতিতে সাইকেল চালাতে হবে। ওজন কমাতে চাইলে আর দেরি নয়।  আজই সাইকেল চালানো শুরু করে দিন।
 
৩. নিয়মিত সাইক্লিং করলে আপনার আয়ুস্কাল বাড়বে। তাই অধিক আয়ুস্কাল উপভোগ করার জন্য সাইকেল চালানোর অভ্যাস করতে পারেন।
 
৪. নিয়মিত সাইকেল চালানো কার্ডিয়ভ্যাসকুলার বা সার্কুলেটরি সিস্টেমকে উন্নত করে এবং করনারী হার্ট সংক্রমনের ঝুকি কমায়।
 
৫. সাইক্লিং আপনার মাংসপেশী গঠনের পক্ষে সহায়ক। বিশেষত পা, হাটু, উরু ইত্যাদি গঠনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে সাইক্লিং।
 
৬. নিয়মিত সাইক্লিং করলে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে এবং এটি বেশকয়েক প্রজাতির ক্যানসার সংক্রমনের ঝুকিও কিছুটা কমায়।
 
৭. তাছাড়া, নিয়মিত সাইক্লিং শরীরের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উন্নতির পক্ষে যথেষ্ট সহায়ক।
 
৮. এবং যেহেতু সাইকেল চালানোর সময় আমাদের একই সময়ে হাত, পা এবং সমগ্র শরীর সচল থাকে সুতরাং শরীরের সমগ্র অংশের সামঞ্জস্যতা রক্ষার ক্ষেত্রে এটি সহায়ক ভুমিকা পালন করে। - See more at: http://www.sbd24.com/lifestyle/2015/01/16/18259#sthash.AwGqnTif.dpuf
Likes Comments
০ Share

Comments (0)

  • - এই মেঘ এই রোদ্দুর

    নক্ষত্রের অবস্থা খারাপ হয়ে যাচ্ছে দিন দিন

    • - টোকাই

      হুম

    - টোকাই

    বাহ বাহ