Travel Image

আগৈলঝাড়ায় পয়সারহাট ব্রিজ



পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে গত কয়েকদিন ধরে বরিশালের আগৈলঝাড়ায় বিনোদনের একমাত্র মাধ্যম পয়সারহাট ব্রিজ ভ্রমণ পিপাসুদের মিলন মেলায় পরিণত হয়েছে।

ঈদে নাড়ির টানে গ্রামের বাড়িতে আসা লোকজনসহ পার্শ্ববর্তী গোপালগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার ভ্রমণ পিপাসু যুব কিংবা প্রৌঢ়দের একান্তভাবে সময় কাটানো বা চিত্ত বিনোদনের আর কোন সুযোগ না থাকায় ঈদ ও ঈদ পরবর্তী পুনর্মিলনী কেন্দ্র হিসেবে অনেকেই বেছে নিয়েছেন পয়সারহাট ব্রিজকে। ব্রিজটি সকল বয়সের নারী-পুরুষদের জন্য হয়ে উঠেছে ইকোপার্ক। এখানে প্রেমিক জুটি থেকে শুরু করে সকল বয়সীরা কাটিয়েছেন রোমাঞ্চকর মুহূর্তগুলো।

সকাল ও বিকেল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত সময় কাটানো ও প্রকৃতির শোভা উপভোগ করার সকল উপাদান রয়েছে এখানে। প্রকৃতির নির্মল বাতাস খোলা আকাশে মেঘের ভেলায় আত্মহারা হয়ে ভেসে চলেছেন যে যার স্বপ্নের রাজ্যে।
ঈদ-উল-আজহা উপলক্ষে এখানে বসেছিল বিভিন্ন ধরণের পণ্যের দোকান। তবে পর্যটনের আনুষঙ্গিক সুবিধাগুলো না থাকা সত্বেও আনন্দ উপভোগের কমতি ছিলনা এখানে ঘুরতে আসা ভ্রমণ পিপাসুদের।

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ঘুরতে আসা লোকজন যাতে অহেতুক হয়রানি না হয় সেজন্য ঈদের আগে ও পরের কয়েক দিন এখানে প্রশাসনেরও ছিল বিশেষ নিরাপত্তা ব্যাবস্থা। বিশেষ দিন ছাড়াও এই ব্রিজ ও ব্রিজ সংলগ্ন স্থানে প্রতিদিন বিকেলে শত শত নারী-পুরুষসহ বিভিন্ন বয়সের লোকজন সময় কাটাতে আসেন।