Sports Image

এ শুধু গেইলের পক্ষেই সম্ভব




বর্তমান ক্রিকেট বিশ্বে এক অন্যতম জনপ্রিয় নাম ক্রিস গেইল ।তার দ্বারা হয়েছে ক্রিকেটের সব অবিশ্বাস্য রেকর্ড । টি-২০ তে তার চেয়ে মারাকো প্লেয়ার খুব কমঁই আছে । আইপিএল টি-২০ তে সবচেয়ে বেশি রকর্ডও তার দখলে ।আইপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত রানটি তার।ক্রিকেটের এই দানব টি-২০তেও করেছেন ডাবল সেঞ্চুরী।যেন টি-২০ খেলার জন্যেই তার জন্ম হয়েছে।

এর প্রমাণ তিনি বার বারে দিয়ে যাচ্ছেন । তবে এবার তার সব রেকর্ডকে হার মানাবে তার নিজের হাঁকানো একটি অবিশ্বাস্য ছক্কায়। ইংল্যান্ডের টি-টোয়েন্টি লিগ খেলতে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন ক্রিস গেইল।

টি২০ ইতিহাসের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের (১৭৫*) মালিকও গেইল। গেইল ছাড়া আর কেউ একাধিকবার পেরুতে পারেননি ১৫০ রানের কোটা। তাই বলাই যায়, এ শুধু গেইলের পক্ষেই সম্ভব।

রোববার সামারসেটের হয়ে ৬২ বলে অপরাজিত ১৫১ রানের এক ঝড়ো ইনিংস খেলেন তিনি।অবশ্য এতে তিনি দলকে জেতাতে পারেন নি। তাতে কি, এর মধ্যেই তিনি গড়ে তুলেছেন এক অভিনব রেকর্ড। ১৫১ রানের ইনিংস খেলার মাঝে হাঁকিয়েছেন ১৫টি বিশাল ছক্কা। গেইলের মারা ১৫তম ছক্কাটি গিয়ে পড়েছিল পাশের ‘টাউন্টন নদীতে’।

এক দর্শক সেই বলটি নিজের করে নিতে খেলার পরপর ই নেমে পড়েন নদীতে। সাঁতার কাটার মাধ্যমে বলটি নিজের করে নেন ইংল্যান্ডের এই বাসিন্দা মার্টিন বুলক ম্যাচ শুরুর আগেই গেইলের সাথে সেলফি তুলেছিলেন । পরবর্তীতে মার্টিন বুলক নিজের টুইটারে লেখেন, ‘আপনাকে স্যালুট স্যার। আজকের দিনটা অসাধারন ছিল। আমি সাঁতরে নদীতে যেয়ে বলটি তুলে আনি। গেইলের মত এই রকম দানবশৈলী ব্যাটিং এর আগে দেখি নি।’

মার্টিনের টুইটারে উত্তরে গেইলও মার্টিনকে ধন্যবাদ জানায়। এছাড়া ম্যাচ শেষে বলটিতে গেইলের অটোগ্রাফ নিতে ভুল করেননি মার্টিন।