Sports Image

মারা গেলেন ক্রিকেটার ফিল হিউজ




তিন দিন মৃত্যুর সাথে পাল্লা দিয়ে শেষ পর্যন্ত মারা গেলেন ক্রিকেটার ফিল হিউজ। গত মঙ্গলবার সাউথ অস্ট্রেলিয়ার হয়ে নিজের পুরনো দল নিউ ওয়েলস এর বিপক্ষে খেলছিলেন। সেই সময়ই একটি হুক করতে গিয়ে বল মিস করেন এবং তার মাথায় লাগে। সাথে সাথে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং পরে তিনি কমায় চলে যান। ক্রিকেট অস্ট্রেলিয়া তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন। টিম ডাক্তার পিটার বার্কনার বলেন,

“এটা আমার জন্যে দুঃখের কাজ যে বলতে হচ্ছে সে আর নেই। যখন সে আঘাত পায় কখনোই সংজ্ঞা হারায় নি। এমনকি হাসপাতালে যাওয়ার আগে ব্যাথাও অনুভব করে নি।”

প্লেয়ার, কোচ এবং তাঁর বন্ধুরা প্রতিনিয়ত হাসপাতালে খোঁজখবর করছিল। তাঁর বন্ধু অস্ট্রেলিয়ার ক্যাপ্টের মাইকেল ক্লার্ক সারারাত হাসপাতালেই ছিলেন এবং বৃহস্পতিবার সকাল ৬ টায় হাসপাতাল ত্যাগ করেন। ব্রাড হ্যাডিন, স্টেভেন স্মিথ, শেন ওয়াটসন, ডেভিড ওয়ার্নার সহ আরো অনেকে হাসপাতালে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফিল হিউজ এ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ২৬ টি টেস্ট খেলেছিলেন। ইনিজুরির কারণে দলের বাইরে থাকার পর সামনেই ভারতের বিপক্ষে তাঁর টেস্ট খেলার উজ্জ্বল সম্ভবনা ছিল। ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ২০ বছর বয়সে তাঁর অভিষেক হয়। তিনিই একমাত্র খেলোয়াড যিনি সবচেয়ে কম বয়সে একই টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরী করেছিলেন। এছাড়া তাঁর ২৬ টি ফার্স্ট ক্লাস সেঞ্চুরীও আছে। মৃত্যুর সময় তাঁর বয়স ছিল মাত্র ২৫।