Sports Image

নভেম্বরে দিবা-রাত্রির প্রথম টেস্ট ম্যাচ



আগামী নভেম্বরে লাইটের আলোয় সর্বপ্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার ঐতিহাসিক টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে অ্যাডিলেড ওভালে। প্রথম বারের মত টেস্ট ম্যাচে লাল বলের বদলে খেলানো হবে গোলাপী বল যা ইতিমধ্যেই তৈরি করা হয়েছে।

এই ঐতিহাসিক ম্যাচটি আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হবে। উল্লেখ্য অস্ট্রেলিয়া সফরে নিউজিল্যান্ড তিনটি টেস্ট ম্যাচ খেলবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার মূখ্য কর্মকর্তা জেম্স সাদারল্যান্ড বলেন, দিবা-রাত্রির টেস্ট নিয়ে দর্শকদের মনে অধিক আগ্রহ জন্মাবে। সেই সাথে তারা মাঠে আসতে শুরু করবে, এবং টেলিভিশনেও অধিক দর্শক চোখ রাখবেন ইতিহাসের স্বাক্ষী হতে।

এদিকে অস্ট্রেলিয়ার বরাত দিয়ে জানানো হয়েছে, অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি দুপুর আড়াইটায় শুরু হবে এবং রাত সাড়ে নয়টা পর্যন্ত চলবে।

টেস্টের নিয়মে কিছুটা রদ-বদল করে ৪০ মিনিটের লম্বা বিরতি দেওয়া হবে। যেটা ওয়ানডে ক্রিকেটে “লাঞ্চ বিরতি” (দুপুরের খাবার) বলা হয়ে থাকে। এটা দ্বিতীয় ও তৃতীয় শেষন বিরতিতেও হওয়ার সম্ভাবনা আছে। ফলে এই বিরতিকে “ডিনার” (রাতের খাবার) হিসেবে আখ্যায়িত করা হবে।