Sports Image

আইপিএলে আবারও খেলতে চান ক্লার্ক



আবারও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) খেলার আগ্রহ প্রকাশ করেছেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক।

তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া আসরে খেলা চালিয়ে যাবেন ক্লার্ক। তিনি বলেন, 'ঘরোয়া দলগুলোর পাশাপাশি আইপিএলে খেলতে পারলে ভালোই হবে।'

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজের আগে নিজের অবসর নিয়ে চিন্তাই করেননি ক্লার্ক। চতুর্থ টেস্টে সিরিজ হার নিশ্চিতের হওয়ার পরই অবসরের ঘোষনা দেন তিনি।

নটিংহ্যামে চতুর্থ টেস্ট ইনিংস ও ৭৮ রানে হারের পর ক্লার্ক জানান, 'অ্যাশেজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন।'

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ টুর্নামেন্টে মেলবোর্ন স্টার্সের অধিনায়ক হিসেবে ২০১৬ পর্যন্ত চুক্তিবদ্ধ ক্লার্ক। শুধুমাত্র নিজ দেশের ঘরোয়া ক্রিকেটেই নয়- ভারতের জনপ্রিয় টুয়েন্টি-টুয়েন্টি টুর্নামেন্ট আইপিএলেও খেলার ইচ্ছা পোষণ করেছেন ক্লার্ক।

তিনি বলেন, 'কিছুদিন হলো আইপিএলে খেলার বিষয় নিয়ে আমি ভেবেছি। তবে এখনও এটি নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেইনি। আর কিছুদিন পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেব। তবে আইপিএলে খেলার ইচ্ছা আমার রয়েছে। সেখানে আবারও খেলতে পারলে দারুণ হবে। কারণ ওই টুর্নামেন্টটি খুবই আনন্দায়ক ও রোমাঞ্চকর।'

আইপিএলের ২০১২ আসরে পুনে ওয়ারিয়র্সের হয়ে খেলেছিলেন বর্তমানে ৩৪ বছর বয়সী ক্লার্ক। ওই মৌসুমে মোটেও ভালো পারফরমেন্স করতে পারেননি তিনি। ৬ ম্যাচে ১৬ দশমিক ৩৩ গড়ে ক্লার্ক করেছিলেন ৯৮ রান। তার স্ট্রাইক রেট ছিল ১০৪ দশমিক ২৫। বল হাতেও উইকেট শিকারের স্বাদ নিয়েছিলেন তিনি। তবে মাত্র দু'বার।