Sports Image

সৌম্য সরকারের সামনে রেকর্ডের হাতছানি



বর্তমানে বাংলাদেশ ক্রিকেট দলের আস্থার অপরনাম ওপেনার সৌম্য সরকার । তামিমের সঙ্গী হিসেবে দলে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন তিনি । এনামুল হক বিজয়ের ইঞ্জুরির পর যখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ওপেনার নিয়ে দুশ্চিন্তায়,ঠিক তখনই ওপেনার হিসেবে আবির্ভূত হন সৌম্য সরকার ।

এবার প্রশ্ন হল জাতীয় দলে এসেই এই অল্প সময়ের মধ্যে সৌম্য রেকর্ড গড়বেন কীভাবে ? উত্তর হচ্ছে এ পর্যন্ত ওডিআই ক্রিকেটের ইতিহাসে সব থেকে কম ইনিংস খেলে একহাজার রান সংগ্রহ করেছেন মাত্র ৪ জন ক্রিকেটার । তারা হচ্ছেন- কেভিন পিটারসন,ডিভ রিচারডসন,কুইন্টন ডি কক এবং জনাথন ট্রট । এই চারজনের ১০০০ রানের মাইলফলক স্পর্শ করতে খরচ করতে হয়েছে ২১ টি ইনিংস । আর আমাদের সৌম্য সরকার এখন পর্যন্ত ১৬ টি ইনিংস খরচ করে রান সংগ্রহ করেছেন ৬৯২ টি রান ।

কাজেই, সব থেকে কম ইনিংসে ১০০০ রান সংগ্রহকদের তালিকায় ঢুকতে হলে সৌম্যকে আরো ৫ ইনিংসে করতে হবে ৩০৮ রান । তবে, সৌম্য যদি ৫ ইনিংসে ৩০৮ রান সংগ্রহ করতে না পারেন তাহলে উনার সামনে হাতছানি দিচ্ছে আরেকটি রেকর্ড । যদি তিনি ৬ ইনিংসে ৩০৮ রান সংগ্রহ করতে পারেন তাহলে সেটা হবে এশিয়ান ক্রিকেটে সব থেকে কম ইনিংস খেলে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করার এক অনন্য রেকর্ড ।