লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.
feature-image

অস্ট্রেলিয়ার সেরা স্ট্রাইক বোলার

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দুইবার আইসিসির প্লেয়ার অব দ্যা ইয়ার এ্যাওয়ার্ড জিতেছেন জনসন। তিনি ছাড়া এই গৌরব অর্জন করা আরেক ক্রিকেটার হলেন তার স্বদেশি রিকি পন্টিং, তিনিও তার ক্যারিয়ারে দুইবার এই পুরস্কারটি জেতেন।

feature-image

হিউজের শোকেই জনসনের অবসর

গেলো সপ্তাহে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার পেসার মিশেল জনসন। কারণ হিসেবে বলেছেন বয়স হয়ে যাচ্ছে। কিন্তু পুরোটাই কি সে কারণেই? প্রতিপক্ষকে বাউন্সারে ধরাশয়ী করা এই ক্রিকেটার যখন বাউন্সার দিতেই ভয় পান তখন অবসরের কারণ অন্য কিছু বলাই যায়। তবে নিজেই সে কারণ জানালেন।

সাঙ্গাকারার কাছে মাশরাফির আত্মসমর্পণ

মাত্র ১১১ রানের লক্ষ্যে সাবধানেই ব্যাট করেছে ঢাকা। ২৯ রানে ওপেনার সামশুর রহমান শুভ ১৯ রান করে বিদায় নিলেও অবিচল ছিলেন পাকিস্তানি ওপেনার নাসির জামসেদ। শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারার সাথে ৫৫ রানের জুটিতাতেই জয়ের ভিত মজবুত হয় ঢাকার।

feature-image
feature-image

এবারই যেসব বিদেশির প্রথম বিপিএল

প্রথমবার খেলতে আসার এই তালিকায় আছেন কুমার সাঙ্গাকারা, উমর আকমল, শোয়েব মালিক, মোহাম্মদ ইরফান, ড্যারেন স্যামিদের মতো তারকা ক্রিকেটাররাও। সব মিলিয়ে এই আসরে এবার মোট ২৫ জন বিদেশি ক্রিকেটার প্রথমবারের মতো অংশ নিচ্ছেন।

feature-image

ইতিহাসের পাতায় জায়গা করে নেয়া সেই ম্যাচগুলো

পাঁচ ম্যাচের সিরিজ চলছিল। ২-২ সমতায় তখন দুই দল। শেষ ম্যাচ, তাই দুইদলেরই বাঁচা মরার লড়াই। ৫০ ওভার শেষে সর্বোচ্চ রানের রেকর্ড তখন অস্ট্রেলিয়ার নামের সামনে। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ৪৩৪ রানের রেকর্ড! অধিনায়ক রিকি পন্টিং একাই করেছেন ১৬৩ রান। বলা হয় তার সেরা ইনিংসের মধ্যেও অন্যতম ছিল সেটি। কিন্তু...

শীর্ষ থেকে ত্রিশে

শনিবার তৃতীয় রাউন্ড শেষে যুগ্মভাবে শীর্ষে ছিলেন সিদ্দিকুর। তাই দেশবাসীর আশা ছিল বিদেশের মাটিতে বিজয়ের হাসি হাসবেন। কিন্তু তা আর হলো না। শনিবার চতুর্থ রাউন্ডেই পারের চেয়ে ১১ শট বেশি খেলেন বাংলাদেশের সেরা এ গলফার।

feature-image
feature-image

রোনালদোর বাজি মেসি

সিআর সেভেন বলেন \'আমি সম্ভবত আমার ক্যারিয়ারের সেরা মৌসুমটি কাটিয়েছি, যেটা ভালো এবং আমি ইউরোপের সর্বোচ্চ গোলদাতা ছিলাম; কিন্তু এটি ভোটের বিষয়। সত্যি বলতে কী, এটি নিয়ে আমি খুব একটা চিন্তিত নই। কারণ, আমি অনেকবার যেমনটা বলেছি, তিনবার যে এটা জিতব তা আমি কখনও ভাবিনি।

feature-image

ইউনুসের হঠাৎ অবসরের সিদ্ধান্তের সমালোচনায় পিসিবি

ইউনুস খান পাকিস্তানের হয়ে খেলেছেন ১০৪টি টেস্ট, ২৬৪টি ওয়ানডে আর ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ। সাদা পোশাকে ৫৩.৯৪ ব্যাটিং গড়ে রয়েছে ৯১১৬ রান। যেখানে ৩১টি শতকের পাশাপাশি ৩০টি অর্ধশতক। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসটি ৩১৩ রানের। ওয়ানডেতে ৩১.৩৪ ব্যাটিং গড়ে তিনি রান করেছেন ৭২৪০। যেখানে ৭টি শতক এবং ৪৮টি অর্ধশতক রয়েছে ইউনুস খানের।

র‌্যাংকিংয়েও মুস্তাফিজের উত্থান

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ (আটটি) উইকেট পাওয়ার রেকর্ড তারই দখলে। আর এই বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ইতিহাসের একমাত্র বোলার হিসেবে ক্যারিয়ারের মাত্র নবম ওয়ানডেতেই তৃতীয়বারের মত পেলেন পাঁচ উইকেট।

feature-image
feature-image

অতঃপর আবারও বাংলাওয়াশ

হোয়াইটওয়াশ; যার আদুরে নাম ‘বাংলাওয়াশ’। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়েকে ৬১ রানের বড় ব্যবধানে হারিয়ে বড় ৩-০ ব্যবধানেই সিরিজ জিতে গেল মাশরাফি বিন মুর্তজার দল।

feature-image

অধিনায়ক মাশরাফি বোলিংয়েও সেরা

মাশরাফি বিন মুর্তজা নিজে যতোই বলুন না কেন যে, পরিসংখ্যান অবশ্য বলছে ভিন্নটা। অধিনায়ক ও বোলিং এই দুইয়ের সমন্বয়ে বছরের সেরা অধিনায়ক এই ‘নড়াইল এক্সপ্রেস’।

রিয়ালের ত্রাতা এবার নাচো

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) মুখোমুখি হয় রিয়াল। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্ণ‍াবুতে আতিথ্য দিয়েছিল রাফায়েল বেনিতেজের দল। আর শেষ পর্যন্ত ফরাসি চ্যাম্পিয়নদের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। তবে এদিন আলো ছড়াতে ব্যর্থ হন রোনালদো-রদ্রিগেজরা। বরং দারুণ এক গোল করে রিয়ালের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন নাচো ফার্নান্দেজ।

feature-image
feature-image

আগামী এশিয়া কাপ হবে বাংলাদেশে

২০১৬ সালের এশিয়া কাপের আয়োজনের মধ্য দিয়ে টানা তৃতীয়বারের মতো এশিয়া কাপের আয়োজক হচ্ছে বাংলাদেশ। ২০১২ ও ২০১৪ সালের এশিয়া কাপ হয়েছিল ঢাকাতে। প্রথমে শোনা গিয়েছিল, এশিয়া কাপ ক্রিকেট অনুষ্ঠিত হবে আগামী এক মার্চ থেকে ১০ মার্চের মধ্যবর্তী সময়ে। তবে, এবার সেই সময় বদলে ফেব্রুয়ারির শেষে আয়োজন করা হবে।...