বন্ধুর জন্য উপহার কিনতে চাইলে অবশ্যই জেনে রাখুন এই টিপসগুলো Nokkhotro Desk

feature-image

বন্ধু! খুব সহজ একটি সম্পর্কের এমন একজন মানুষ যার কাছে নির্ভাবনায় নিজেকে মেলে ধরতে পারেন আপনি। কিন্তু কখনো এই বন্ধুটিকেই কিছু দেয়ার বেলায় ভাবনায় পড়তে হয় আপনাকে, উপহার জিনিসটাই এমন! যাকেই উপহার দিন না কেনো কিছুটা মাথা ঘামাতেই হয়, নাহয় উপহার দেয়াটাই মাটি হয়ে যেতে পারে অনেক সময়।

এতো ভাবনার ব্যাপারটা অকারন নয় মোটেও। কাছের মানুষটি ঠিক কী পেলে বেশি খুশি হবে, কোন জিনিসটা বন্ধু এখন সবচেয়ে বেশি পছন্দ করবে সেসব চিন্তা করাটা যথাযথ বটে। তবে কিনা, দুশ্চিন্তা করাটা অকারন হবে। চিন্তা করুন, তবে কিছু ঠিকঠাক সূত্র মেনে। নিশ্চয় আপনি বন্ধুর মনমতো জিনিষ বেছে নিতে পারবেন তার জন্য।

উপহারের পাওনাদার যখন বন্ধু, তখন তার পছন্দ বা অপছন্দ আপনি বেশ ভালোই জানবেন। আপনার কেবল কিছু বিষয় খেয়াল রাখতে হবে। এই সময়ে তার কী দরকার হতে পারে, কোন জিনিসটা সে নিজের জন্যে খুঁজছিলো হয়তো, কী পেলে তার এখন বেশ কাজে লাগবে এইসব চিন্তা মাথায় রেখে উপহার বাছাই করুন।

বন্ধু হয়তো খুব দরকারের একটা জিনিস কিনছে না অনেকদিন হয়, সেটা জানলে নির্দ্বিধায় কিনে নিতে পারেন তার জন্য। সে কেবল উপহার পেয়েই খুশি হবে না, তার প্রতি আপনার খেয়াল রাখার বিষয়টিও তাকে আনন্দ দেবে। উপহারের মোড়ক খোলার পর তার চমকে যাওয়া হাসিমুখ দেখতে আপনার কতোটা ভালো লাগবে তা আপনিই ভালো জানেন।

তার কোন শখের জিনিস আছে, কিন্তু নিজের জন্য কিনছে না হয়তো বাজে খরচা ভেবে, সাধ্যে থাকলে উপহার দিন সেটাই। দাম বেশি হলে কয়েকজন বন্ধু মিলেও কিনতে পারেন। উপহার হিসেবে বন্ধুকে সবচেয়ে বেশি খুশি করতে পারবে সেই জিনিষটা।

সহজ করে ভাবুন, সহজ কথাগুলি মাথায় রাখুন-
উপহার দেয়ার বেলায় বন্ধুর শখকে প্রাধান্য দেবেন, নিজের ইচ্ছাকে নয়। সে গাছপালার শখ রাখলে তার বারান্দার বাগানে আপনারও খানিকটা অবদান হতে পারে। দুই/একটি গাছ নিয়ে যান উপহার হিসেবে। মোড়ক ছাড়া নেবেন বলে সেটা উপহার হবে না, তা কিন্তু নয়। বরং শখের জিনিষ পেয়ে তার ভালো লাগবে অনেক।

বন্ধুর যদি লেখার অভ্যাস থাকে, একটা পেটমোটা নোটবুক দিতে পারেন তাকে। লেখার সময় নোটবুকটা খুলে আপনার কথা ভেবে আবারো একবার হাসি ফুটবে তার মুখে।

বাইরে টইটই করে ঘুরে বেড়ানো বন্ধুকে দিতে পারেন ব্যাকপ্যাক। অথবা একটি রোদচশমা, যদি সে ব্যবহার করে থাকে।

দিনক্ষন ভুলে যাওয়া ভোলাবাবুকে আর কিছু দিলেও সাথে একটি টেবিল ক্যালেন্ডার ধরিয়ে দিন। সে জানবে আপনি তার উপকারই করছেন!

বন্ধু মেয়ে হলে এবং খুব একটা টমবয় স্বভাবের না হলে তাকে গয়না কিনে দিন নিশ্চিন্তে, তবে তার রুচির কথা খেয়াল রেখেই। পছন্দের নকশার একজোড়া কানের দুল, বা কয়েকগাছি চুড়ি উপহার হিসেবে তার জন্য দারুণ হবে।

এইসব টুকিটাকি বিষয় খেয়াল রেখে উপহার বাছাই করুন সবসময়। উপহার মানেই ঘড়ি, চকোলেট, বা একটু দামী কিছু হওয়া চাই, সেই মনোভাব থেকে এখন বেরিয়ে আসার পালা।
A A