লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.
feature-image

শীতকালে খেজুর রস

শীতকালে খেজুররসের কথা শুনলে সবারই জিভেজল চলে আসে। সেই খেজুররস কোথায় পাবেন? কিভাবে যাবেন? সেটার সংক্ষিপ্ত বর্ণনা দিলাম আশা করি সবাই উপকৃত হবেন।

feature-image

স্মোকি ডাল রান্নার রেসিপি

ডাল একটি চিরাচরিত খাবার। খাবার টেবিলে যত আইটেমই থাকুক না কেন ডাল থাকা মাস্ট। আমাদের দেশে ডালের ধরন ও অনেক। মসুর, কলাই, বুট, ছোলা, মুগ ছাড়াও রয়েছে অনেক ধরনের ডাল।

feature-image

আনারসের আচারের রেসিপি

আচার একটি মুখরোচক খাবার। বিশেষ করে মেয়েদের প্রিয় খাবার এটা। টক ঝাল মিষ্টি স্বাদের বাহারে তৈরী হয় এই আচারের। মৌসুমি ফলের সিজনে বেশী আচার তৈরী করা হয়।

feature-image

সহজে ঘরেই তৈরী করুন বিস্কুট

বিস্কুট একপ্রকার জাতীয় খাবারের মতো হয়ে গেছে। পৃথিবীর এমন কোন দেশ নেই যে বিস্কুট এর প্রচলন নেই। সকালে চা থেকে শুরু করে বিকালের নাস্তায় এমন কোন সময় নাই যে বিস্কুট থাকে না।

feature-image

আনারস দিয়ে ডিম কষা

ডিম একটি কমন খাবার। মনে হয় ডিম ছাড়া খাবারের মেনু পূর্ণ হয় না। বিশেষ করে সকালের নাস্তায় ডিমের কোন বিকল্প নাই। পুষ্টিগুনাগুনে সমৃদ্ধ এই খাবারের জুড়ি নেই।

feature-image

সহজে করে ফেলুন সবজী খিচুরী রান্না

শীতকাল চলে এসেছে বাজার সবজীতে রমরমা। শীতের সকালে পিঠা পুলির সাথে সবজী খিচুরিরও কদর কোন অংশে কম নয়। সকালে বা সন্ধ্যায় সবজী খিচুরী জমিয়ে খেতে অনেক পছন্দ করে।

feature-image

নিয়মিত মধু খান সুস্থ থাকুন

মধু আল্লাহ এর অশেষ নিয়ামত। বিভিন্ন ফুলের নির্যাস থেকে মৌমাছিরা মধু আহোরন করে । আর সেই মধু মানব কল্যাণ ব্যবহৃত। মধু একটি প্রাকৃতিক খাবার এতে তেমন কোন ক্ষতিকর উপাদান নাই।

feature-image

ঘরে বসে ছানার সন্দেস তৈরী করার সহজ রেসিপি

বাঙালীর খানাপিনা ১৬ আনা পুরন হতে মিষ্টির জুড়ি নেই। কেননা দুপুর বা রাতের খারের শেষে সবাই ডেজার্ট এর জন্য উদগ্রীব হয়ে থাকি। কেউ কেউ ফ্রুট মিকস আবার কেউ কেউ ফিন্নি পায়েস জর্দা সেমাই খেয়ে থাকেন। মিষ্টি ছাড়া বাঙালীদের উৎসব জমে না এইডা সবাইে জানা। আমাদের দেশে রসগোল্লা, রসমালাই, সন্দেস,...