Entertainment Image

অপর্ণা যেখানে সংগ্রামী নারী



এবার বাংলার এক সংগ্রামী নারী চরিত্রে দেখা যাবে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষকে। না, তবে ছোট পর্দায় নয়। প্রসূণ রহমান পরিচালিত সরকারি অনুদানপ্রাপ্ত ‘সুতপার ঠিকানা’নামের চলচ্চিত্রে দেখা যাবে তাকে। এতে সুতপা চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। উপমহাদেশের নারীর চালচিত্র তুলে ধরা হয়েছে ছবিটিতে।

দক্ষিণ এশিয়ার মেয়েরা বড় হয় বাবার ঘরে, বিয়ে করে তার ঠাই মেলে শ্বশুর বাড়ি, শ্বশুরের মৃত্যুর পর স্বামীর বাড়ি আর স্বামী মারা গেলে তার আশ্রয় হয় ছেলের বাড়ি। কিন্তু নিজের কোন বাড়ি থাকে না মেয়েদের। সুতপা সেই মেয়ে যে এই বেড়াজহাল থেকে বেরিয়ে যাওয়ার সংগ্রামে নামে। নিজের নিজস্ব বাড়ির সন্ধানে রাস্তায় নামে সুতপা। শেষ পর্যন্ত কি ঠিকানা খুঁজে পায় সুতপা? তার জবাব মিলবে বড়পর্দায়।

ছবিটি নিয়ে অপর্ণা ঘোষ বলেন, ‘সুতপার ঠিকানায় আমি এমন একটা চরিত্রে অভিনয় করেছি যে চরিত্রটা এশিয়ার প্রত্যেকটা মেয়েকে টাচ করে। প্রত্যেকটা মেয়েরই এই গল্পটা ভাল লাগবে।’

ছবিতে আরও অভিনয় করবেন জয়ন্ত চট্টোপাধ্যায়, মাহমুদুল ইসলাম মিঠু, শাহাদাত হোসেন, রবি শিকদার, সায়কা আহমেদ। প্রযোজনা করছে ইমেশন ক্রিয়েটর। সম্প্রতি ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে।

অপর্ণা এর আগে মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত ‘মেঘমল্লার’, গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’, ছবিতে অভিনয় করেন।

মৃত্তিকা মায়া ছবিতে অভিনয়ের জন্য ২০১৩ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা পার্শ্ব-অভিনেত্রী হিসেবে পুরস্কার পান অপর্ণা ঘোষ।

বর্তমানে দুটি ধারাবাহিক নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন এই অভিনেত্রী। একটি হচ্ছে মাবরুর রশিদ বান্নাহ পরিচালিত হাউস নাম্বার ফোরটি ফোর। এ ছাড়া করছেন পাল্টা হাওয়া নামের আরেকটি ধারাবাহিক নাটকের কাজ। এর বাইরে হাসান মোর্শেদেরে একটি নাটকের কাজ শুরু করবেন।