লোডিং ...
Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.
Entertainment
feature-image

অনিল বাগচীর একদিন

উল্লেখ্য, হুমায়ূন আহমেদের প্রয়াণের পর তাঁর কাহিনী থেকে এই প্রথম কোন চলচ্চিত্র নির্মিত হলো। সম্প্রতি চলচ্চিত্রটির ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয় কলম্বো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। পরবর্তীতে চলচ্চিত্রটি থাইল্যান্ডের ব্যাংকক উৎসবে \'\'Asian Contemporary Official Selection\' বিভাগে প্রদর্শিত হয়।

feature-image

আসছে দীপ্ত টিভিতে সুলতান সুলেমান

প্রায় সাতশ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তাদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোম্যান সাম্রাজ্যের ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তলালে কাহিনী নিয়ে র্নিমিত হয়েছে মেগা-সিরিয়াল ‘সুলতান সুলেমান’।

feature-image

রোবট ২ ছবিতে থাকছেন তিন মহাতারকা

আর্নল্ড সোয়ারজেনেগার, অমিতাভ বচ্চন, আর, রজনীকান্ত। সব ঠিক থাকলে এই তিন তারকাকেই দেখা যাবে পরিচালক শঙ্করের ‘এনথিরন ২’ ছবিতে। মানে, যেটাকে হিন্দি ভার্সনে বলা হচ্ছে ‘রোবট ২’।

feature-image

জীবনের জয়গানে একজন চলচ্চিত্র যোদ্ধা ঋত্বিক ঘটক

ঋত্বিক যে মাপের নির্মাতা ছিলেন সেই মানের কোন সম্মান তিনি পাননি সত্যি। অনেক দিন তিনি মানসিক ভারসাম্য হারিয়ে চিকিৎসাধীন ছিলেন মানসিক হাসপাতালে। ১৯৭৬-এর ৬ই ফেব্রুয়ারি মাত্র ৫০ বছর বয়সে চলচ্চিত্রের এই মহামানব পশ্চিম বঙ্গের কলকাতায় পরলোকগমন করেন। ইহজগৎ থেকে তিনি ছুটি নিলেও, তাঁর সৃষ্টি ছবিগুলো আজও চলচ্চিত্র জগতের সম্পদ।

feature-image

আজ নতুন চলচ্চিত্রের প্রদর্শনী

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে নির্বাচিত চলচ্চিত্রগুলোর প্রদর্শনী হবে আজ ৩০ অক্টোবর ২০১৫, শুক্রবার। উৎসবে অক্টোবর মাসের প্রদর্শনীর জন্য নির্বাচিত চলচ্চিত্র বিকাল ৩:০০টায় ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী ও ১টি প্রামাণ্যচলচ্চিত্রের প্রদর্শনী করা হবে।

feature-image

তার হাত ধরেই বাংলা চলচ্চিত্রে নতুন স্বপ্নের চাষ

চাষী নজরুল ইসলামের বেশ কিছু জনপ্রিয় চলচ্চিত্র হল-‘মেঘের পরে মেঘ’, ‘হাছনরাজা’, ‘শাস্তি’, ‘সুভা’, ‘ধ্রুবতারা’, ‘দুই পুরুষ’ ‘বাজিমাত’, ‘দেবদাস’, ‘চন্দ্রনাথ’, ‘শুভদা’, ‘বিরহ ব্যথা’, ‘রঙিন বেহুলা লক্ষ্মীন্দর’, ‘ভালো মানুষ’, মহাযুদ্ধ’, ‘শিল্পী’, ‘হাঙ্গর নদী গ্রেনেড’ ও ‘রঙিন দেবদাস’ ‘লেডি স্মাগলার’, ‘মিয়া ভাই’, ‘তিন কন্যা’, ‘বাসনা’, ‘পদ্মা মেঘনা যমুনা’, ‘আজকের প্রতিবাদ’।

feature-image

পাকিস্তানি ছবিতে কারিনা কাপুর

পাক ছবি বলে কথা- সাইন করার আগে স্ক্রিপ্ট পড়ে দেখতে চান বলিউডের জনপ্রিয় এই অভিনেত্রী। আর সে কারণেই তিনি পরের সপ্তাহে দুবাই পাড়ি দিচ্ছেন।