Entertainment Image

৩ দিনেই ৬৫০ কোটি টাকা





সিলভার স্ক্রিনে মুক্তি পেয়েই রেকর্ড গড়ল ‘ফিফটি শেডস অফ গ্রে’। গত সপ্তাহে ভ্যালেন্টাইনস ডে উইকএন্ডে মুক্তি পায় বহুল আলোচিত এই ছবিটি। প্রথম ৩ দিনেই এটি ব্যবসা করেছে ৮১.৭ মিলিয়ন ডলারে! অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৫০০ কোটি রুপি আর বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৬শ’ (৬৪১ কোটি ৭০ লক্ষ) টাকা।

ফেব্রুয়ারি মাসে মুক্তি প্রাপ্ত ছবির বক্স অফিস কালেকশনের হিসেবে এখনও পর্যন্ত ‘ফিফটি শেডস অফ গ্রে’ রয়েছে দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে রয়েছে ২০০৪ সালে মুক্তি পাওয়া ছবি ‘প্যাশন অফ দ্য ক্রাইস্ট’। কঠোর ভাবে প্রাপ্তবয়স্কের ছবির তকমা পাওয়া ছবির মধ্যে ব্যবসার নিরিখে এখনও এক নম্বরে ‘ফিফটি শেডস অফ গ্রে’।

ডাকোটা জনসন ও জেমি ডোরনান অভিনীত এই ছবি তৈরিতে খরচ পড়েছে ৪০ মিলিয়ন ডলার। শিগগিরই ‘ফিফটি শেডস অফ গ্রে’র ব্যবসা ৯০ মিলিয়ন ডলার ছুঁতে চলেছে বলে আশা করা হচ্ছে। সমাজের সব স্তরের মানুষ ছবিটি দেখছে বলে জানিয়েছেন, প্রেসিডেন্ট অফ ডোমেস্টিক ডিস্ট্রিবিউশন নিক কার্পু। আর সেটাই আনন্দের বড় কারণ বলে জানিয়েছেন তিনি।

শুধু বড় শহর নয়, ছোট শহরেও দর্শকও এই ছবিকে অভিনন্দন জানিয়েছেন। বিশেষ করে উত্তর আমেরিকার ৬৮ শতাংশ দর্শকই মহিলা। ব্রিটিশ লেখক ইএল জেমসের বেস্ট সেলার উপন্যাস অবলম্বনে স্যাম টেলর-জনসন পরিচালিত ‘ফিফটি শেডস অফ গ্রে’ বিশ্বের অন্যান্য দেশেও যথেষ্ট সাড়া ফেলেছে।