ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে ব্যবহার করুন গাজরের ফেসপ্যাক Nokkhotro Desk

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে হাজারও রুপচর্চা করে থাকে মেয়েরা। বর্তমানে ছেলেরাও রুপচর্চায় কম করে না। চাইলে আপনারা ঘরে বসেই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে পারেন। গাজরের ফেসপ্যাক ত্বক উজ্জ্বল করতে খুবই কার্যকরি।গাজরের বেটা কেরটিন যা ত্বকের মরা চামড়া দুর করে ও প্রাকৃতিক ভাবে ময়েশ্চারাইজ করে । গাজরের বিদ্যমান ভিটামিন এ. ডি. কে এ্যান্টিঅক্সিডেন্টের কাজ করে । ইচ্ছে করলেই গরে বসেই তৈরী করতে পারেন গাজরের ফেসপ্যাক।

উপকরণ:
খোসা ছাড়ানো গাজর
মধু
কাচা দুধ
শসার রস
লেবুর রস

উজ্জ্বল ত্বকের জন্য:
গাজরের খোসা ছাড়িয়ে পেস্ট করে নিন তারপর পেস্টের সাথে মধু মিশিয়ে মুখ ও গলায় নিয়মিত মাখুন দেখবেন ত্বক কি দ্রুত উজ্জ্বল হয়ে যাচ্ছে।

বলিরেখা দুর করতে
গাজর ব্লেন্ডার দিয়ে জুস করুন তারপর তলানি পড়লে থরানির সাথে ১ টেবিল চামচ মধু আর ভিটামিন ই ক্যাপসুল প্রয়োজন মতো দুধের সাথে মিশিয়ে পেষ্ট বানান।তারপর মুখ ভালো ভাবে ধুয়ে পেষ্টটি নিভমিত ব্যবহার করুন ত্বকের বলিরেখা দুর হয়ে ত্বক উজ্জ্বল দেখাবে আশা করি।

ত্বক কোমল রাখতে
২ টেবিল চামচ কাচা দুধ বা গুড়া সাথে ১ টেবিল চামচ গাজরের রস এক সাথে মিশিয়ে পেস্ট বানিয়ে নিয়মিত মুখে ব্যবহার করুন আশা করি ত্বকে কোমলভাব ও উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।

শুষ্ক ত্বকের যত্নে
এক টেবিল চামচ শসার রসের সাথে ১ টেবিল চামচ গাজরের রস মিেিশয়ে পেস্ট তৈরী করে নিয়মিত মুখে ব্যবহার করুন। আশা করি ফল পাবেন।

তৈলাক্ত ত্বকের জন্য
লেবুর রসের সাথে গাজরের পেস্ট মিশিয়ে স্কাব তৈরী করে মুখে নিয়মিত মাখুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলবেন্ এতে করে ত্বকের তৈলাক্ত ভাব কেটে যাবে। ত্বক হয়ে উঠবে প্রাণবন্ত ও উজ্জ্বল
A A