Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বর্ণ হীন

১০ বছর আগে

সাড়ে তিনশ' ছাড়িয়েছে নিউ জিল্যান্ড

চা-পানের বিরতির পর নিল ওয়াগনার ফিরে গেলেও সাড়ে প্রথম ইনিংসে সাড়ে তিনশ' রান ছাড়িয়ে গেছে নিউজিল্যান্ড।

স্লিপে মার্শাল আইয়ুবের ক্যাচে পরিণত করে বাংলাদেশকে অষ্টম সাফল্য এনে দিয়েছেনঅনিয়মিত স্পিনার নাসির হোসেন। এর আগে দ্বিতীয় সেশনে আব্দুর রাজ্জাক, আল-আমিন হোসেন ও সাকিব আল হাসান একটি করে উইকেট নিয়ে দলকে খেলায় ফিরিয়েছেন। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয়দিন নিউ জিল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ৩৬১ রান। বিজে ওয়াটলিং ৩৬ রানে ব্যাটকরছেন।


সকাল নয়টায় খেলা শুরু কথা থাকলেও বৃষ্টির কারণে বিশ মিনিট দেরিতে শুরু হয়। ৩ উইকেটে ১০৭ রান নিয়ে খেলা শুরু করে অতিথিরা। ৩৮ রান নিয়ে দিনের খেলা শুরু করা রস টেইলর (৫৩) নিজের ইনিংস খুব একটা বড় করতে পারেননি। অর্ধশতকে পৌঁছানোর পরই তাকে স্লিপে নাসির হোসেনের ক্যাচে পরিণত করে দলকে প্রথম সাফল্য এনে দেন সাকিব।

দিনের প্রথম উইকেটটি ২১তম বলে পেলেও প্রথম সেশনের বাকি সময়টুকু স্বাগতিকদের হতাশ করেছেন অ্যান্ডারসন ও কেন উলিয়ামসন। তাদের দৃঢ়তায় প্রথম সেশনে ১২৪ রান যোগ করে নিউ জিল্যান্ড। দ্বিতীয় সেশনের পানি বিরতির আগের ওভারে উইলিয়ামসনকে (৬২) ফিরিয়ে ১৪০ রানের পঞ্চম উইকেট জুটি ভাঙেন রাজ্জাক। রাজ্জাকের ফাঁদে পা দিয়ে ডিপ মিডউইকেটে ধরা পড়েন উইলিয়ামসন।

এর পর ক্যারিয়ারে প্রথম শত হাঁকানো অ্যান্ডারসনকে আউট করে জীবনের প্রথম টেস্ট উইকেট পান আল-আমিন। উঁচু হয়ে আসা একটি বলে মারতে গিয়ে একস্ট্রা কাভারে সোহাগ গাজীর হাতে ধরা পরার আগে অ্যান্ডারসন করেন ১১৬ রান। ডগ ব্রেসওয়েলকে মুশফিকুর রহিমের ক্যাচে পরিণত করে চা বিরতির আগের ওভারে দলকে আরেকটি সাফল্য এনে দেন সাকিব। ব্রেসওয়েল সাকিবের পঞ্চম শিকার।

০ Likes ০ Comments ০ Share ৪০৬ Views