Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

তাহমিদুর রহমান

১০ বছর আগে

সারাবছরই ছেলেদের ত্বকের যত্ন

 

বর্তমান যুগে শুধু মেয়েরাই নয়, ত্বকের যত্ন প্রয়োজন ছেলেদেরও। কারণ এই প্রতিযোগিতার যুগে ভাল লুকিং একটা বড় বিষয়। তাই ছেলেদের পিছিয়ে পড়লে চলবে না। অনেক সময়ই একজন ছেলের ভাল লুকিং এর অভাবে সেরা চাকরিটিও হাতছাড়া হয়ে যায়। সেজন্যে জেনে নেই ছেলেরা কিভাবে তাদের ভাল লুকিং ধরে রাখবে। 

ছেলেদের ত্বকটা বলতে গেলে একটু রুক্ষ হয়ে যায়। এজন্যে অনেক ছেলেই বাজারের অনেক ফেয়ারনেস ক্রিম ব্যবহার করে থাকেন। কিন্তু এসব না ব্যবহার করাই ভাল। বরং খুব সহজলভ্য কিছু সবজি এর সমাধান হতে পারে। 

আলু, পাতি লেবুর রস, কচি শসার রস ইত্যাদি মুখ ও গলায় ১০ মিনিট ধরে ঘষতে হবে। এতে আপনি অভাবনীয় উপলার পাবেন। আপনার ত্বক থাকবে কোমল। 

পেঁপে, গাজর, শসা, কমলা, আপেল দিয়ে পেস্ট করে স্ক্র্যাব করে নিতে পারেন। এই পেস্ট দিয়ে ফেসিয়াল করলে উপকার পাবেন। বাজারের যে কোন ফেস ওয়াশের চেয়ে বেশি উপকার দিবে বাসায় তৈরি করা এই পেস্ট। আপনার মুখের সকল ব্ল্যাক হেডসগুলো নিমেষেই পরিষ্কার হয়ে যাবে। মাসে অন্তত দুবার ফেসিয়াল করা উচিত। 

আবার অন্যভাবেও নিতে পারেন ত্বকের যত্ন। আপনার ত্বক যদি তৈলাক্ত হয়ে তবে দুই চামচ কাঠবাদাম বাটা এবং মুগ ডালের গুড়ার সাথে ১ চা চামচ গোলাপ জল দিয়ে গলা ও মুখে মাখুন। এরপর ২০ মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে এমন পুরুষও আছেন যাদের ত্বক থাকে শুষ্ক। তাদের আরেকটূ বাড়তি কাজ করতে হবে। দুই চামচ মুগ ডাল গুড়া, সমপরিমাণ ময়দা, দুই চামচ আর্মন্ড ওয়েল, দুই চামচ প্রিপারমিন্ট ওয়েল এবং গোলাপ জল মিশয়ে পেস্ট তৈরি করুন। আগের মতই ২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। অনেক পুরুষের জন্যে এই দুই পদ্ধতিরই প্রয়োজন হতে পারে। কারণ শীতের সময়ে অনেক পুরুষের ত্বক শুষ্ক থাকলেও গরমের সময় তৈলাক্ত থাকে। তবে এই ব্যস্ত ঢাকা শহরে এই ঝামেলা পোহাতে না চাইলে জেন্টস পার্লারগুলোতে যেতে পারেন। এখন ঢাকা শহরে পুরুষদের জন্য তৈরি পারলারগুলো অনেক উন্নত।   

X

০ Likes ১৯ Comments ০ Share ৭৩৩ Views

Comments (19)

  • - আল ইমরান

    • - ইসমাইল হোসেন

      ধন্যবাদ।

      আইকন বড় করলেন কিভাবে?

    - মাসুম বাদল

    সত্যি , বেশ মজা পেলাম! 

    শুভকামনা!!! 

    • - ইসমাইল হোসেন

      ধন্যবাদ

    - লুৎফুর রহমান পাশা

    শেষের টা সিরাম।

    • - ইসমাইল হোসেন

    Load more comments...