Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

আবু সাঈদ চৌধুরী

১০ বছর আগে

সারা জীবন স্বপ্নরা শুধু কাঁদতেই থাকবে যদি না..... ।

আমার সপ্নের বাংলাদেশ , আমি তোমায় ভালোবাসি ।এই স্লোগান শুধু আমার নয় লক্ষ কোটি মানুষের ।প্রতিটি মানুষই এদেশের শান্তি চায় ।এরা স্বপ্ন দেখে বাংলাদেশ সুখী হবে, বাংলাদেশ হবে আমার স্বপ্নের বাংলাদেশ ।কি এই স্বপ্ন আমাদের, যা দেখে আমরা স্বাধীন হয়েছিলাম ? এই স্বপ্নের কথা সবসময়ই উচ্চারন করা হয় ।কিন্তু আজও ঐ স্বপ্নের বাংলাদেশতো দূরে থাক সত্যিকারের স্বাধীনতা পেতে এবং দিতেও ব্যর্থ হয়েছি বার বার ।কিন্তু এভাবে যদি চলতেই থাকে তবে স্বাধীনতা ....? আজ শহীদ বুদ্ধিজীবি দিবস ।১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের সবচেয়ে জ্ঞানী মানুষগুলোকে হত্যা করা হয় এ দেশের মেধাকে সমুলে নষ্ট করার জন্য ।আমরা আজও সকল শহীদদের জন্য কান্না ঝরাই ।কিন্তু তাঁরা যেকারনে তাদেঁর আত্নাকে উৎসর্গ করেছিলেন সেই কারন আজও ম্রিয়মান ।বার বার বলেও একথাগুলো কারো কানেই পৌছানো যাচ্ছেনা ।যে স্বপ্ন নিয়ে বাংলাদেশকে স্বাধীন করা হয়েছে তার মধ্যে সবচেয়ে বড় স্বপ্ন আমাদের গনতন্ত্র ।কিন্তু গনতন্ত্রই আজ সবচেয়ে বড় হুমকির মুখে পতিত ।শহীদদের স্বপ্ন, একজন ধর্ষিতা মায়ের স্বপ্ন সবই বিফলে যাচ্ছে বিশাক্ত রাজনীতির কারনে ।সারা জীবন স্বপ্নরা শুধু কাঁদবেই যদি আমরা সবাই এ দেশকে মন দিয়ে ভালো না বাসতে পারি ।

যে কয় আইলো তার লগে যাইলো-নীতি ছেড়ে দিতে হবে ।দেশকে নিয়ে সবার একসাথে ভাবতে হবে ।কথায় আছে কোন কাজের ক্ষেত্রে পিঁপড়ার বলও নাকি অনেক অনেক সাহায্যকারী বল ।সুতরাং আজ সবার এক সাথে দেশকে নিয়ে ভাববার সময় হয়েছে ।রাজনীতিকদের ব্যাভিচারী কথাকে কান না দিয়ে নিজের দেশকে সুন্দর করার জন্য নিজেকেই কাজ করতে হবে ।প্রতিটি জায়গা থেকে দেশের জন্য কাজ শুরু করা যায় ।একজন কৃষক যেমন দেশের হাল ধরেছে তেমনি একজন শিল্পপতিও দেশের জন্য গুরুত্বপূর্ন ভূমিকা রাখে ।আমাদের শিক্ষিত মানুষগুলোর ভাবনা, আবিস্কার এবং সহায়তা নিয়ে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে হবে ।তাদের সাথে নিজেদের বুদ্ধি খাটিয়ে দেশকে উপহার দিতে হবে নতুন নতুন কিছু ।তবেই না স্বধীনতার স্বাদ পাবে আমার মা, আমার বাংলাদেশ ।শহীদ বুদ্ধিজীবী দিবশের পরই আমাদের স্বাধীনতা দিবস ।স্বাধীনতার লাল সূর্য সবাইকে স্বপ্নময় বাংলাদেশ গঠনে সাহসী করে তলুক এই কামনাই করছি ।সবাইকে স্বাধীনতা দিবসের লাল ছালাম জানাই ।স্বপ্নরা যেন ঢুখরে ঢুখরে কেঁদে না মরে সে জন্যই নিজেকে মুক্তভাবে প্রকাশের অভ্যাস করার স্বভাব গড়ে তুলতে হবে ।

০ Likes ৬ Comments ০ Share ৫৪৮ Views

Comments (6)

  • - রোদেলা

    যুগোপযোগী পোষ্ট।এখন্তো গানের চ্যানেল আলাদা,তাই আশা করি অনেক ভালো ভালো গান শুনতে পাবো।

    শুভেচ্ছা।

    • - তাহমিদুর রহমান

      ওদের ফেসবুক ফ্যানপেজে গেলে গান শুনতে পাবেন। এখানে ভিডিও এ্যাড করার অপশন নেই।

    - ঘাস ফুল

    কনস্ট্যান্ট ব্যান্ড দলের জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। সাক্ষাৎকারটি আরও একটু তথ্যবহুল হলে আরও কিছু জানতে পাড়তাম তাহমিদ ভাই। ফেবুতে যাচ্ছি। দেখি তাদের গানগুলো একটু শুনে  দেখি কেমন গায়। ধন্যবাদ আপনাকে। 

    • - তাহমিদুর রহমান

      ধন্যবাদ। 

    - নীল সাধু

    নাইস।

    সুন্দর প্রচেষ্টা - ভালোলাগা রইল তাহমিদ

    হায়রে একটা সময় কত্ব গান শুনসি - ঢাকায় আশির দশক ছিল বাংলা ব্যান্ড দলের জাগরনের সময়। আমরা সে সময়ের কিশোর তরুন - তাই বলতে গেলে আমাদের বেড়ে উঠার সাথে জড়িয়ে আছে বাংলাদেশের ব্যান্ড সংগীতের স্বার্ণালী সময়টা। আহ স্মৃতি

    • - তাহমিদুর রহমান

      ধন্যবাদ দাদা। সবই আপনার জন্য। 

    Load more comments...