Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

শেষ চিঠির উত্তর এবং রোদ্দুরের জবাব-প্রতিযোগিতা-২য় পর্ব (ক্যাটাগরি-২)

১। শেষ চিঠির উত্তর........
=================
প্রিয় রোদ্দুর
!

আমার খুব কষ্ট হচ্ছে। এতটা বেশি যে কখনো কাওকে বলতেও পারব না। তুমি কি জানো,কতটা বর্ষণে কান্নার জল হয় নীল ? আমি বরাবর ই একটা জিনিসকে প্রচন্ড ভয় পেতাম। তাই কখনোই কাওকে ভালোবাসা হয়নি। মুখ ফুটে বলা হয়ে ওঠেনি 'ভালবাসি'!সেই ভয়ের কারনেই এতটা ভালবাসা বুকে নিয়েও আমি আজ সন্ধ্যায় তোমায় জানাতে পারিনি। জানো তো,আমি বড়ই আনাড়ী। এত আবেগ আহ্লাদ বুকে পোষে রাখা সত্বেও আজও প্রকাশ ভঙ্গিটা রপ্ত হয়ে ওঠেনি ! তুমি কত অকপটে বলে দিলে চলে যাচ্ছো আমি যেন না খুঁজি তোমায় !লেই যদি যাবে তবে কেন এমন করে ভাঙ্গলে আমায়? কেন কাছে টেনে জড়ালে মায়ায়? আমি আর কিছু লিখতে পারছিনা। হাত নড়ছেনা। তাই মাঝপথেই থেমে গেলাম। তুমি না চাইলে আমি কখনোই তোমার উপর অধিকার খাটাতে চাইবো না। তুমি ভালো থেকো আকাশ ভালোবেসে। আমি ত মেঘ । আকাশে মেঘদের কোন স্থান নেই। তারা ঝরে পড়ে বৃষ্টি হয়ে রোদ্দুরের তাপে ।

 

শেষবার তোমার চিঠি পড়ে যখন উত্তর লিখতে বসেছি তখনি মুঠোফোনে প্রিয় রিংটোন বেজে ওঠলো। আমি বাটন চেপে কানে ঠেকাতেই তোমার কণ্ঠস্বর,সেই চিরচেনা বাক্য অথচ কতটা বিব্রতকর! আমি বললাম চোখের পানি নাকের পানি সব এক হয়ে যাচ্ছে। তুমি হেসে ওঠে বললে -ঠাণ্ডা বুঝি ? অথচ কে না জানে ঠাণ্ডায় চোখ থেকে নয় নাক থেকে পানি গড়ায়। তোমার কাছে আমার চোখের পানির রহস্যটা অজানাই থেকে যাবে।

 

পুনশ্চ: সব কথা বলতে নেই। সব কথা বলা হয় না । মানুষ যে কী টুকরো টুকরো হয়ে বাঁচে তা কেউ জানেনা।

 

পুনশ্চ; ২ তবে কী বুঝতে পেরেছো আমার সেই ভয়টা কী ? সেটা হলো 'মায়া' হ্যাঁ আমি তোমার মায়ায় জড়িয়ে পড়েছিলাম। তুমি যখন আমাকে বলেছিলে ভালবাসি । তখন আমি বুঝেছি নিজের অজান্তেই কখন যে তোমাতে নিজেকে হারিয়ে বসেছি। আসলে এটাই মায়া। এটাই প্রেম। কিছু ভালবাসা প্রকাশের জন্য মুখে উচ্চরনের প্রয়োজন হয়না।

 

....ভালোবাসান্তে মেঘ


২।
পুনরায় চিঠির জবাব
=============

অভ্র,
অনেক শুভেচ্ছা আর ভালবাসা রইল। কেমন আছো, আশা ও বিশ্বাস ভাল আছো । তবে কেনো জানি মনে হয় তুমি কিঞ্চিত কষ্টে আছো। কষ্টের কারণ হয়তো তুমি বলবে না? বলবে কি? তুমি জানো তোমার মন জানে আমি তোমার কে!! আমাকে নির্দ্বিধায় বলতে পারো অভ্র।



তোমার মনটা স্বচ্ছ কাঁচের মতো। সেখানে কোন অপবিত্রতা নেই আমি দেখতে পাই তাইতো এত ভালবাসি। ঘুরেফিরে তুমি আমার ভিতরেই বিরাজমান দিনমান ধরে। অভ্র তোমার অস্থির সময়গুলো তুমি আমাকে দিয়ে দাও প্লিজ । তোমার হাঁপিয়ে উঠা সময়গুলোও দিয়ে আমাকে জড়িয়ে নাও তোমার মনে।। আমি হতে চাই সেই নির্ভরতা তোমার। যাকে জড়িয়ে ধরে তুমি কাঁদতে পারো,হাসতে পারো,উচ্ছ্বাস দেখাতে পারো। হয়তো আমি এর যোগ্য নই।

 

তবু আমি চাই তুমি আমাকে জড়িয়ে রাখো তোমার মনে। আমার চোখেই রাখতে পারো তোমার সিক্ত চোখ দুটি। এতটা ভালবাসি তবুও তুমি আমার মুখাবয়ব খুঁজে পাচ্ছো না । এটা আমার জন্য সত্যিই কষ্টকর।

 
অভ্র আমি তোমার আকাশনীলা আমিই তোমার নির্ভরতা হতে চাই। হতে চাই হতে চাই হতে চাই । কি অভ্র, আমাকে তোমার নির্ভরতার আকাশনীলা করবে? হুম ভালবাসি অভ্র খুব ভালবাসি। ইতি রোদ্দুর


বি:দ্র:-১আমাকে জানিয়ো উত্তরে। আমি অপেক্ষায় অধীর হয়ে আছি। অস্থিরতা থেকে তুমিই বাঁচাতে পারো। যদি তুমি চাও।

বি:দ্র-২ জীবন এমনই অভ্র । কখন কোথায় বয়ে যায় তা কেউ জানে না। একটু শান্তি বা সুখের আশায় মানুষ হন্যে হয়ে থাকে। হাপিত্যেশ করে জীবনের কাছে। আমি তোমাকে কষ্ট দিবো না কখনো। ভরসা রাখতে পারো যদি একান্তই চাও।

৩ Likes ৩ Comments ০ Share ৪৮৯ Views

Comments (3)

  • - মাসুম বাদল

    শুভকামনা রইলো। 

    লেখা পাঠানোর ইচ্ছা আছে... !

    • - গোখরা নাগ

      অনেক অনেক শুভকামনা রইলো ... 

    • Load more relies...
    - রচনা পারভিন

    ইচ্ছে আছে। ধন্যবাদ। ভালো থাকবেন।

    • - জাকিয়া জেসমিন যূথী

      সাথেই থাকুন। ধন্যবাদ। 

    • Load more relies...